ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল হতে দৌলতদিয়ার যৌনকর্মী হিজরা ও প্রতিবন্ধীদের মাঝে খাদ্য সহায়তা প্রদান
  • আবুল হোসেন/মইনুল হক মৃধা
  • ২০২১-০৪-২৪ ১৫:০৬:২৮
রাজবাড়ীর জেলা প্রশাসক দিলশাদ বেগম গতকাল ২৪শে এপ্রিল দৌলতদিয়া গণস্বাস্থ্য কেন্দ্র হাসপাতাল মাঠে সামাজিক দূরত্ব বজায় রেখে অসহায় ও সুবিধা বঞ্চিত যৌনকর্মী, তৃতীয় লিঙ্গ(হিজরা) ও প্রতিবন্ধীদের মাঝে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল থেকে প্রদত্ত খাদ্য সহায়তা হি

করোনাভাইরাসের সংক্রমণ রোধে লকডাউনে গোয়ালন্দ উপজেলার ক্ষতিগ্রস্ত ১হাজার ৫শত অসহায় ও সুবিধা বঞ্চিত যৌনকর্মী, তৃতীয় লিঙ্গ(হিজরা) ও প্রতিবন্ধীদের মাঝে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল থেকে প্রদত্ত খাদ্য সহায়তা হিসেবে চাল, ডাল, তেল, আলু ও চিড়া বিতরণ করা হয়েছে। 

  গতকাল ২৪শে এপ্রিল বেলা ১২টায় রাজবাড়ী জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় দৌলতদিয়া গণস্বাস্থ্য কেন্দ্র হাসপাতাল মাঠে সামাজিক দূরত্ব বজায় রেখে অসহায় ও সুবিধা বঞ্চিত পরিবারগুলোর মধ্যে খাদ্য সহায়তা হিসেবে পরিবার প্রতি চাল ৫ কেজি, চিড়া ১ কেজি, ডাল ১ কেজি, আলু ২ কেজি, সয়াবিন তেল ৫০০ মিঃ লিঃ খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

  প্রধান অতিথি হিসেবে রাজবাড়ীর জেলা প্রশাসক দিলশাদ বেগম খাদ্য সহায়তা কার্যক্রমের উদ্বোধন করেন। 

  এ সময় জেলা প্রশাসক দিলশাদ বেগম বলেন, গত ১৪ই এপ্রিল থেকে সারাদেশে করোনা সংক্রমণের রোধে লকডাউন ঘোষণা করা হলে চলমান পরিস্থিতিতে অসহায় হয়ে পড়া দৌলতদিয়ার যৌনপল্লীবাসী, এখানকার প্রতিবন্ধী ও হিজরা সম্প্রদায়ের কথা চিন্তা করে মাননীয় প্রধানমন্ত্রীর ব্যক্তিগত আগ্রহে জরুরীভাবে এ ত্রাণ সামগ্রীগুলো দেয়া হচ্ছে। পর্যায়ক্রমে অন্যদের ও ত্রাণ সহায়তা দেওয়া হবে।

  তিনি আরো বলেন, গত বছরও অসহায় যৌনকর্মীদের মাঝে করোনা সংক্রামণ রোধে লকডাউনের সময় সরকারীভাবে কয়েক দফা খাদ্য সহায়তা প্রদান করা হয়েছিল। 

  গোয়ালন্দ উপজেলা নির্বাহী অফিসার মোঃ আমিনুল ইসলাম অনুষ্ঠান সঞ্চালনায় খাদ্য সহায়তা বিতরণ অনুষ্ঠানে জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার, গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মোস্তফা মুন্সী, রাজবাড়ীর অতিরিক্ত জেলা প্রশাসক(আইসিটি ও শিক্ষা) মোঃ মাহাবুর রহমান, গোয়ালন্দ উপজেলার ভাইস চেয়ারম্যান মোঃ আসাদুজ্জামান চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান নার্গিস পারভীন, উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মোঃ রফিকুল ইসলাম, জেলা পরিষদের সদস্য মোঃ ইউনুছ মোল্লা, যৌনকর্মীদের সংগঠন মুক্তি মহিলা সমিতির সভানেত্রী মোছাঃ মর্জিনা বেগম, অসহায় নারী ঐক্যের সভানেত্রী ঝুমুর বেগম ও তৃতীয় লিঙ্গের সভাপতি মাহিয়া মাহি প্রমুখ উপস্থিত ছিলেন। 

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ