ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
রাজবাড়ীতে র‌্যাপিড অ্যান্টিজেনের মাধ্যমে ২জনের করোনা শনাক্ত
  • চঞ্চল সরদার
  • ২০২১-০৪-২৭ ১৪:২৪:৪৫
রাজবাড়ীতে গতকাল মঙ্গলবার র‌্যাপিড অ্যান্টিজেনে নমুনা পরীক্ষা করে ২জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে -মাতৃকণ্ঠ।

রাজবাড়ীতে র‌্যাপিড অ্যান্টিজেনের মাধ্যমে ২৮টি নমুনা পরীক্ষা করে ২জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। তবে ঢাকায় আরটি পিসিআরে নমুনা পরীক্ষার বিপোর্ট গতকাল মঙ্গলবার পাওয়া যায়নি।

  ২০২০ সালের ৭ই এপ্রিল রাজবাড়ী জেলায় প্রথম করোনাভাইরাস রোগী শনাক্ত হয়। ওইদিন থেকে গতকাল ২৭শে এপ্রিল পর্যন্ত নমুনা পরীক্ষা অনুযায়ী এ জেলায় মোট করোনায় আক্রান্ত হয়েছে ৩হাজার ৯৯৩জন। তার মধ্যে সুস্থ হয়েছেন ৩হাজার ৬৪০জন। এছাড়াও মৃত্যু হয়েছে ৩৬জনের। 

  গতকাল ২৭শে এপ্রিল দুপুরে রাজবাড়ীর সিভিল সাজর্ন ডাঃ মোহাম্মদ ইব্রাহিম টিটন বিষয়টি নিশ্চিত করেন।

  সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ইব্রাহিম টিটন বলেন, রাজবাড়ী সদর হাসপাতাল ও পাংশা, কালুখালী, গোয়ালন্দ ও বালিয়াকান্দি উপজেলায় স্বাস্থ্য কমপ্লেক্সে গতকাল মঙ্গলবার র‌্যাপিড অ্যান্টিজেনের মাধ্যমে ২৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এদের মধ্যে গোয়ালন্দ ও বালিয়াকান্দি উপজেলা ১জন করে মোট ২জন করোনায় আক্রান্ত হয়েছে। 

  তিনি আরো জানান, এ জেলাতে মোট করোনায় আক্রান্ত হয়েছে ৩৯৯৩ জন। তার মধ্যে রাজবাড়ী সদর উপজেলার ২হাজার ২শত ২৩জন, পাংশায় ৮৬০ জন, কালুখালীতে ২৫৩ জন, বালিয়াকান্দিতে ৩৩৯জন, গোয়ালন্দ উপজেলার ৩১৮ জন। তার মধ্যে থেকে সুস্থ হয়েছে ৩৬৪০ জন। সদর উপজেলার ১হাজার ৯শত ৭৯ জন, পাংশায় ৭৯৪ জন, কালুখালীতে ২৪০জন, বালিয়াকান্দিতে ৩৩০জন, গোয়ালন্দ উপজেলার ২৯৭ জন। 

  এছাড়াও মৃত্যু হয়েছে ৩৬জনের। এর মধ্যে সদর উপজেলার ২০ জন, পাংশায় ৯জন, কালুখালীতে ৩জন, বালিয়াকান্দিতে ২জন, গোয়ালন্দ উপজেলার ২জন। করোনা রোগীদের মধ্যে হাসপাতালে ভর্তি আছে ১০ জন। হোম আইসোলেশনে চিকিৎসাধীন আছে ৩০৭ জন।

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ