ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
স্বাস্থ্যবিধি ও সরকার ঘোষিত সকল নির্দেশনা উপেক্ষা করেই রাজবাড়ীতে চলছে ঈদ বাজারে বেচাকেনা ধুম
  • সোহেল মিয়া
  • ২০২১-০৫-০৪ ১৪:৩২:৫৩
করোনা ভাইরাসের সংক্রমণ রোধে স্বাস্থ্যবিধি ও সরকার ঘোষিত সকল নির্দেশনা উপেক্ষা করেই রাজবাড়ী শহরের মার্কেটগুলোতে চলছে ঈদের বেচাকেনা -মাতৃকণ্ঠ।

সারা পৃথিবী যখন কাঁপছে করোনাভাইরাসে। ঠিক সেই সময়ে দেশের মার্কেটগুলোতে চলছে সর্বাত্মক ঈদের বেচাকেনা। কোভিড-১৯ করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে স্বাস্থ্যবিধি ও সরকার ঘোষিত সকল নির্দেশনা উপেক্ষা করেই চলছে এই বেচাকেনা। 

  দ্বিতীয় ঢেউয়ের করোনা সংক্রমণরোধে সরকার কয়েক দফায় সর্বাত্মক কঠোর লকডাউন ঘোষণা করেছেন। সর্বশেষ ঘোষণা অনুযায়ী যা চলবে ১৬ই মে পর্যন্ত। এই লকডাউনের ঘোষণা অনুযায়ী এখনও দেশের সকল সরকারী-বেসরকারী অফিস আদালত, পরিবহন ও শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। 

  তবে রমজান মাস ও আসন্ন পবিত্র ঈদুল ফিতর  উপলক্ষে সরকার দেশের ব্যবসায়িদের কথা বিবেচনা করে কিছু শর্তসাপেক্ষে নির্দেশনা অনুযায়ী, লকডাউনে স্বাস্থ্যবিধি মেনে দোকান ও শপিংমল সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত সকল মার্কেট ও বিপণনীগুলো খোলার নির্দেশ দেন। কিন্তু সরকারের সেই নির্দেশ মানছেন না কেউ। মনের আনন্দে সবাই ঈদের কেনাকাটা শুরু করে দিয়েছেন।

  গতকাল ৪ঠা মে রাজবাড়ী শহরের বিভিন্ন মার্কেটগুলো সরেজমিন ঘুরে তেমনই চিত্র চোখে পড়েছে। সকল মার্কেটগুলোতেই ক্রেতাদের প্রচন্ড ভিড় লক্ষ্য করা গেছে। এর মধ্যে নারী ক্রেতার সংখ্যায় অধিক। একদম গাদাগাদি করে তারা মিলেমিশে কেনাকাটা করছেন।

  মার্কেটগুলোর মধ্যে তিল পরিমাণ জায়গা ফাঁকা নেই। বেশির ভাগ মার্কেট মালিকরাই মানছেন না সরকারের নির্দেশিত শর্তগুলো। দোকানদারদের মধ্যেও নেই কোন অনুশোচনা। তারা যেন বিক্রি করতে পারলেই বেঁচে যান।

  নারী ক্রেতা শারমিন জাহান বলেন, আমরা যেটা করছি সেটা ঠিক হচ্ছেনা। আমাদের জন্য সামান্য ভয়াবহ দিন অপেক্ষা করছে। বাচ্চার জন্য পোশাক কিনতে এসেছিলাম। কিন্তু এতো ভিড় দেখে মার্কেটের ভিতরে ঢুকার সাহস পেলাম না। তাই আপাতত চলে যাচ্ছি। রাতে হয়ত ভিড় কিছুটা কমকে তখন আবার আসার চেষ্টা করবো।

  একাধিক দোকানদার ক্রেতাদের প্রতি অভিযোগ করে  বলেন, কেউ স্বাস্থ্যবিধি মানছে না। আমরা সকল ক্রেতাকেই বলছি মাস্ক পড়া থাকতে হবে। সামাজিক দূরত্ব বজায়ে রাখতে হবে। কিন্তু কেউ আমাদের কথা শুনছেনা। 

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ