ঢাকা বুধবার, মে ৮, ২০২৪
দীর্ঘ পাঁচ ঘন্টা পর ছাড়লেও ফেরীতে তিল ধারণের ঠাঁই ছিল না॥স্বাস্থ্যবিধি উপেক্ষিত
  • মইনুল হক মৃধা
  • ২০২১-০৫-০৮ ১৪:৩৫:১৭
আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে ঘরমুখী মানুষের চাপে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে উপচে পড়া ভিড় অব্যাহত রয়েছে -মাতৃকণ্ঠ।

আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে ঘরমুখী মানুষের চাপে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে উপচে পড়া ভিড় অব্যাহত রয়েছে। রাজবাড়ী জেলার দৌলতদিয়া ঘাটে যাত্রী, ব্যক্তিগত প্রাইভেট কার ও মোটর সাইকেলের চাপে জরুরী সেবা দেওয়া এ্যাম্বুলেন্স গুলো ফেরীগুলোতে উঠতে পারছে না। 

  গতকাল শনিবার ভোর ৬টা থেকে নৌপথে ফেরী চলাচল বন্ধ থাকায় ঘাটে অতিরিক্ত যাত্রীর চাপ দেখা গেছে। দীর্ঘ ৫ ঘন্টা পর পাটুরিয়া ঘাট থেকে সকাল সাড়ে ১০টায় ফেরী ছেড়ে আসে দৌলতদিয়া ঘাটে। দৌলতদিয়া প্রান্ত থেকে বেলা ১২টায় রজনীগন্ধা ও সাড়ে ১২টায় বনলতা নামে দুটি ফেরী পাটুরিয়া ঘাটের উদ্দেশ্য ছেড়ে যায়। 

  গতকাল ৮ই মে সকালে দৌলতদিয়া ঘাটে সরেজমিনে গিয়ে দেখা যায়, দৌলতদিয়া থেকে ছেড়ে যাওয়া দুটি ফেরীতেই যাত্রী ছিল চোখে পড়ার মত। বলা যায় তিল ধারণের ঠাঁই ছিল না। এ ভিড়ের মধ্যে কোন স্বাস্থ্যবিধি মেনে চলা হয়নি। পরিস্থিতি দেখে বোঝার উপায় নেই মহামারী করোনা কারণে লকডাউন চলছে। এছাড়াও মোটর সাইকেলের চাপও ছিল প্রচুর। প্রতিটি ফেরীতেই শত শত যাত্রী ও মোটর সাইকেল ও মাইক্রোবাস নিয়ে ঘাট ত্যাগ করে। 

  এ  সকল যাত্রী, ব্যক্তিগত মাইক্রোবাস ও মোটর সাইকেলের চাপে অসহায় ছিল এ্যাম্বুলেন্সের চালক ও রোগীর স্বজনরা। পুরো ফেরীতেই যেন যাত্রী ও মোটর সাইকেলে জায়াগা দখল করে নেয়। 

  মাগুড়া থেকে ছেড়ে আসা এ্যাম্বুলেন্সের চালক শিমুল মাহমুদ বলেন, ফেরীর পকেটে থেকেও উঠতে পারলাম না। আমি ফেরীতে ওঠার আগেই মোটর সাইকেল ও সাধারণ যাত্রীদের চাপে ফেরী ভরে গেছে।

  এ্যাম্বুলেন্সে এ থাকা রোগীর এক স্বজন সাহারিয়ার ক্ষোভ প্রকাশ করে বলেন, এখানে ঘাট কর্তৃপক্ষের কোন ব্যবস্থাপনা নেই। যেখানে এ্যাম্বুলেন্সগুলোকে অগ্রাধিকার ভিত্তিতে নদী পার করার কথা সেখানে কিভাবে যাত্রী, মাইক্রোবাস ও মোটর সাইকেল আগে ফেরীতে উঠে।

  উল্লেখ্য, মহামারি করোনা ভাইরাস রোধে ঈদে ঘরমুখী মানুষের চাপ কমাতে গতকাল ৮ই মে ভোর ৬টা  থেকে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরী চলাচল সম্পর্ণ বন্ধ ঘোষণা করেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন (বিআইডব্লিউটিসি) কর্তৃপক্ষ। তারই ধারাবাহিকতায় ঘাটে থেকে দুটি ফেরী দৌলতদিয়া প্রান্ত ছেড়ে যায়। অপরদিকে পাটুরিয়া প্রান্ত থেকে ৩টি ফেরী ছেড়ে আসে।

পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
পাংশা ও কালুখালীতে দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেটদের অবহিতকরণ সভা
জেলার শ্রেষ্ঠ ভান্ডারিয়া সিদ্দিকীয়া কামিল মাদাসা॥৫টি পুরস্কার লাভ
সর্বশেষ সংবাদ