ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
বিজিবি’র টহল থাকা সত্ত্বেও পাটুরিয়া ঘাটে ঘরমুখী যাত্রীদের ভিড় অব্যহত
  • মইনুল হক মৃধা
  • ২০২১-০৫-০৯ ১৪:৫১:৩০

গতকাল রবিবার সকাল থেকেই বিজিবির সদস্যরা টহল দিচ্ছেন পাটুরিয়া ঘাটে। একইসঙ্গে চেকপোস্ট বসিয়ে দায়িত্ব পালন করছেন তারা। তবে তা সত্ত্বেও দক্ষিণ-পশ্চিমাঞ্চলে হাজার হাজার মানুষ ঘাটে আসছে। যেন ঈদে ঘরমুখী মানুষের ঢল নেমেছে পাটুরিয়া ঘাটে।

  বিআইডব্লিউটিসি শনিবার রাতভর ১৬টি ফেরী দিয়ে যানবাহন পারাপার করলেও গতকাল রবিবার ভোর থেকে ফেরী চলাচল বন্ধ করে দিয়েছে। তবে ৩টি অ্যাম্বুলেন্স, ২টি মাইক্রোবাস ও ১টি ট্রাক নিয়ে পাটুরিয়া ঘাট থেকে বেলা সাড়ে ১০ টায় ছেড়ে ‘ফেরী মাধবীলতা’ দৌলতদিয়া ৫নং ফেরী ঘাটে প্রায় ৫-৬শ যাত্রী নিয়ে আসে। তবে শুধু জরুরী পরিসেবার জন্য ২টি ফেরি যানবাহন পারাপার করা হচ্ছে। 

  এদিকে শুক্রবার ও শনিবার দৌলতদিয়া ঘাটে ঈদে ঘরমুখী মানুষের চাপ বেশী থাকায় রবিবার সকাল থেকেই ঘরমুখী মানুষকে ঠেকাতে জেলা পুলিশ কঠোর অবস্থান গ্রহণ করেন। এ সময় ঘাট এলাকায় তেমন কোন যাত্রী ও যানবাহনের চাপ দেখা যায়নি।

  বাংলাদেশ অভ্যন্তরীন নৌপরিবহনের(বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া কার্যালয়ের সহকারী মহাব্যবস্থাপক ফিরোজ শেখ বলেন, দিনে ফেরী বন্ধ। শুধু জরুরী পরিষেবায় বহরের ১৬টি ফেরীর মধ্যে ২টি দিয়ে কিছু যানবাহন পারাপার করা হচ্ছে। তাও এ্যাম্বুলেন্স ও রোগী ছাড়া ফেরীতে উঠতে পারবে না। তবে রাতে পণ্যবাহী পরিবহন পারাপারের জন্য সবগুলো ফেরী সচল রাখা হবে।

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ