ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
আপনার আর্থিক সহযোগিতায় বাঁচতে পারে দর্জি শ্রমিক মোমিনের জীবন
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-০৫-১৮ ১৫:০৬:৫৩

আপনার একটু আর্থিক সহযোগিতায় বাঁচতে পারে মোমিন ফকির(১৮) নামে একজন দর্জি শ্রমিকের জীবন। বাঁচতে পারে একজন কাঠমিস্ত্রি বাবার স্বপ্ন। 

  মোমিনের বাড়ী রাজবাড়ী সদর উপজেলার দাদশী ইউনিয়নের ১নং ওয়ার্ডের লক্ষীকোল গ্রামে। তার বাবার নাম ময়েন ফকির। ময়েন ফকির পেশায় একজন কাঠমিস্ত্রি।

  ময়েন ফকির জানায়, মোমিন ঢাকায় দর্জির কাজ করে সংসারে সহযোগিতা করতো। ৭মাস আগে সে অসুস্থ হয়ে পড়ে। তার শরীর ফুলে যায়। প্রথমে তাকে রাজবাড়ী সদর হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসক মোমিনকে ঢাকায় নিয়ে চিকিৎসা করানোর পরামর্শ দেন। এরপর ঢাকায় একটি বেসরকারী ক্লিনিকে তাকে নিয়ে যাওয়া হয়। সেখানকার ডাঃ মন্জুর কাদের নানা প্রকার পরীক্ষা করে জানায় মোমিনের লিভারে পানি জমেছে। এরপর সেখানেই ডাঃ মন্জুর কাদেরের অধীনে চলে মোমিনের চিকিৎসা। এ রোগের চিকিৎসা করতে প্রায় ৩ লক্ষ টাকা খরচ হয়। আর এ টাকা জোগাড় করতে বাড়ীর ৩টি গরু বিক্রি করাসহ ধার দেনা করতে হয় তাকে। এরপরও মোমিন সুস্থ না হলে ডাঃ মন্জুর কাদের ঢাকার অন্য একটি ক্লিনিকে জাতীয় বক্ষব্যাধি ইন্সটিটিউট ও হাসপাতালের চিকিৎসক ডাঃ এবিএম ফারুকুল ইসলামের কাছে প্রেরণ করেন। ডাঃ এবিএম ফারুকুল ইসলাম নানা প্রকার পরীক্ষা নিরীক্ষা করে জানায় লিভারে আয়রন জমে আছে ও ফুসফুস চেপে গেছে। আয়রন বের করাসহ ফুসফুসে অপারেশন করলে মোমিন সুস্থ হয়ে উঠবে। তবে এ চিকিৎসা করাতেও আরো প্রায় ৩ লক্ষ টাকা লাগবে। কিন্তু তার পক্ষে এতো টাকা জোগাড় করা সম্ভব না বলে মোমিনের চিকিৎসা থেমে রয়েছে। বর্তমানে মোমিন নিজ বাড়ীতে অবস্থান করছে।

  এদিকে ছেলের চিকিৎসার টাকা জোগাড় করতে দিশেহারা হয়ে পড়েছেন কাঠমিস্ত্রি বাবা ময়েন ফকির। কারণ সামান্য বসতবাড়ী ছাড়া কোন জায়গা জমি বা অর্থ সম্পদ নেই ময়েন ফকিরের। তাই উপার্জনক্ষম ছেলের চিকিৎসার জন্য সমাজের বিত্তবান, দানশীল ব্যক্তি ও প্রবাসীসহ সর্বস্তরের মানুষের কাছে সাহায্যের আবেদন করেছেন ময়েন ফকির। সাহায্য ও যোগাযোগ ঃ ময়েন ফকির, মোবাইল ০১৭৫৭-৫২২৫২৪, বিকাশ নম্বর-০১৯৬৬-১৬২১৫৪।

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ