ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
রাজবাড়ী শিশু পার্কের সীমানার জায়গা দখল করে ভবন নির্মাণের অভিযোগ!
  • শেখ রনজু আহাম্মেদ
  • ২০২১-০৫-১৮ ১৫:১১:০৩
রাজবাড়ী শিশু পার্কের সীমানা প্রাচীরের জায়গা দখল করে বহুতল ভবন নির্মাণের অভিযোগ উঠেছে ওষুধ ব্যবসায়ী পরশ উল্লাহ শেখের বিরুদ্ধে -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী শিশু পার্কের সীমানা প্রাচীরের জায়গার উপরে বহুতলা ভবন নির্মাণের অভিযোগ উঠেছে। 

  রাজবাড়ী পৌরসভার ৪নং ওয়ার্ডের বেড়াডাঙ্গা ৩নং সড়কে জেলা প্রশাসনের সার্বিক তত্বাবধানে পরিচালিত “রাজবাড়ী শিশু পার্ক” শহরের শিশুদের জন্য একমাত্র  বিনোদন কেন্দ্র। সম্প্রতি শিশু পার্কের সীমানা প্রাচীর দখল করে পূর্ব পাশে একটি তিনতালা ভবন নির্মাণ কাজ চলছে। নির্মাণাধীন সেই ভবনের উপর থেকে ময়লা, আবজনা ও নির্মাণ কাজের পরিত্যক্ত ময়লাও ফেলা হচ্ছে পার্কের মধ্যে। এতে পার্কের সৌন্দর্য্য ও পরিবেশ নষ্ট করছে। 

  এ ব্যাপারে প্রতিকারের জন্য পার্কের ইজারাদার মোঃ মোস্তাফিজুর রহমান সম্প্রতি জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগ করেন।

  স্থানীয়া অভিযোগ করে জানায়, একই এলাকার ওষুধ ব্যবসায়ী পরশ উল্লাহ শেখ পার্কের জমি দখল করে ভবন নির্মাণ করেছেন। শিশু পার্কের সীমানা প্রাচীরের বাইরেও পার্কের ৩ফিট জায়গা রয়েছে সেই জায়গার উপরে নির্মিত ৩তলা ভবন।

  ভবনের মালিক পরশ উল্লাহ শেখ বলেন, শিশু পার্কের সীমানা প্রাচীরের পূর্ব পাশে আমার ক্রয়কৃত ৪শতাংশ জমি উপরে একটি ৩তলা ভবন  নির্মাণ কাজ করেছি। এই জমি বিগত ৭/৮ বছর আগে আমি ক্রয় করি। তিনি আরো বলেন, আমি পার্কের কোন জমি দখল করিনি।  

  এ জমির ব্যাপারে জানতে চাওয়া হলো, জেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী নাদিয়া ফেরদৌসী জানান, এই জমি মালিক জনস্বাস্থ্য প্রকৌশলী অধিদপ্তর। আমরা শুধুমাত্র পৌরবাসীর নিরাপদ পানি সরবরাহ করার জন্য পৌরসভার নিকট হস্তান্তর করেছি। সেখানে মোট জমির পরিমান ৩.১০ একর। সেখানে একটি পানি শোধনাগারসহ ৫টি পানির পাম্প হাউজ ও একটি স্টাফ কোয়াটার রয়েছে। পানি শোধনাগারটি নির্মাণের পর পরিচালনা ও রক্ষণাক্ষেণের জন্য এটি পৌরসভার নিকট হস্তান্তর করা হয়। এর মাধ্যমে রাজবাড়ী পৌরসভায় নিরাপদ পানি সরবরাহ হয়ে থাকে এবং তার পাশে থাকা কিছু খালি জায়গার উপরে গড়ে তোলা হয় রাজবাড়ীবাসীর বিনোদনের জন্য একটি পার্ক । 

  পার্কের জায়গা দখল করে ভবন নির্মাণে ব্যাপারে জানতে চাওয়া হলে পৌরসভার নির্বাহী প্রকৌশলী এইচ এস মোঃ আলী বলেন, যখন কোন ভবন নির্মাণের অনুমোদন দেয়া হয় তার কিছু শর্ত দেয়া থাকে। ভবনের মালিক কর্তৃক শর্ত লঙ্ঘন হয়ে থাকলে পৌর আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহন করা হবে এবং প্রয়োজনে বিল্ডিং ভেঙ্গে ফেলে দেয়া হবে।  

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ