ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
সাময়িক বরখাস্তের বিষয়ে হাইকোর্টের স্থগিতাদেশে পাংশা উপজেলা চেয়ারম্যান ওদুদ আজ দায়িত্ব নিচ্ছেন
  • সোহেল মিয়া
  • ২০২১-০৫-২৬ ১৫:৩৮:০৬

হাইকোর্টের স্থগিতাদেশ পাওয়ায় রাজবাড়ী জেলার পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান ফরিদ হাসান ওদুদ আজ ২৭শে মে সকালে চেয়ারম্যানের দায়িত্ব বুঝে নিবেন বলে জানিয়েছেন।

  উল্লেখ্য, ব্যাপক অনিয়ম-দুর্নীতি ও স্বজনপ্রীতির অভিযোগ বিভাগীয় কমিশনারের ২০১৯ সালের তদন্তে প্রমাণিত হওয়ায় রাজবাড়ী জেলার পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ফরিদ হাসান ওদুদকে গত ৫ই মে সাময়িক ভাবে বরখাস্ত করে স্থানীয় সরকার বিভাগ। একই সাথে পাংশা উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান-১ মোঃ জালাল উদ্দিন বিশ্বাসকে উপজেলার সকল কার্যক্রম পরিচালনাসহ আর্থিক ক্ষমতা প্রদান করা হয়।

  গত ৫ই মে রাষ্ট্রপতির আদেশক্রমে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের স্থানীয় সরকার বিভাগের উপজেলা-২ শাখার উপ-সচিব মোহাম্মদ সামসুল আলম স্বাক্ষরিত স্মারক নং-৪৬.০৪৫.০২৭.০৮.১৫০.১৫০.২০১৮-২৭৪ প্রজ্ঞাপনের মাধ্যমে এ আদেশ জারী করা হয়।

  সাময়িক বরখাস্তের আদেশকে চ্যালেঞ্জ করে পাংশা উপজেলা চেয়ারম্যান ফরিদ হাসান ওদুদ হাইকোর্টে রিট পিটিশন-৪৬৪১/২০২১ দায়ের করে। গত ১৯শে মে রিটের ভার্চুয়াল শুনানী শেষে বিচারপতি এম এনায়েতুর রহিম এবং বিচারপতি সরদার মোঃ জাহাঙ্গীরের আদালত “উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ হতে পিটিশনারকে ০৫/০৫/২০২১ তারিখের সাময়িক বরখাস্তের আদেশ কেন অবৈধ ও বাতিল ঘোষণা করা হবে না তা জানাতে ৪সপ্তাহের রুল জারি করেন” এবং আদালত এক অন্তবর্তীকালীন আদেশে ০৫/০৫/২০২১ তারিখের সাময়িক বরখাস্তের আদেশ ৩মাসের জন্য স্থগিত করেন। রিটের বিবাদীরা হলেন ঃ স্থানীয় সরকার বিভাগের সচিব ও উপসচিব, ঢাকার বিভাগীয় কমিশনার, রাজবাড়ীর জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী অফিসার পাংশা এবং প্যানেল চেয়ারম্যান পাংশা উপজেলা। 

  হাইকোর্ট সাময়িক বরখাস্তের আদেশ স্থগিত করায় এখন তার দায়িত্ব গ্রহণ করতে আর কোন আইনি জটিলতা না থাকায় তিনি আজ বৃহস্পতিবার দায়িত্ব গ্রহণ করবেন। 

  এ ব্যাপারে পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান ফরিদ হাসান ওদুদ বলেন, হাইকোর্টের নির্দেশ মোতাবেক স্থানীয় সরকার বিভাগের উপজেলা শাখা-২ থেকে গত ২৫শে মে উপজেলা চেয়ারম্যানের দায়িত্ব গ্রহণ করার পত্র দেওয়ায় বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা আমাকে জানিয়েছেন। তাই আজ আমি দায়িত্ব গ্রহণ করবো।

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ