ঢাকা শুক্রবার, মে ৩, ২০২৪
অপরাধীদের আইনের আওতায় আনতে আইন-শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি এলাকাবাসীকে এগিয়ে আসতে হবে
  • চঞ্চল সরদার
  • ২০২১-০৬-০৩ ১৪:৪৫:৫৯
রাজবাড়ী সদর উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির বিশেষ সভা গতকাল ৩ই জুন উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয় -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী সদর উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির বিশেষ সভা গতকাল ৩ই জুন বেলা ১১টায় সদর উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। 

  উপজেলা নির্বাহী অফিসার ফাইমি ও কমিটির সভাপতি মোঃ সায়েফের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে কমিটির উপদেষ্টা ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডঃ ইমদাদুল হক বিশ্বাস, বিশেষ অতিথি হিসেবে হিসেবে অতিরিক্ত পুলিশ সুপার(সদর সার্কেল) শেখ শরীফ-উজ-জামান, জেলা গোয়েন্দা শাখা এনএসআই‘র  উপ-পরিচালক মোঃ শরীফুল ইসলাম, উপজেলার ভাইস চেয়ারম্যান রকিবুল হাসান পিয়াল, জেলা পুলিশের বিশেষ শাখার ডিআইও-১ মোঃ সাইদুর রহমান, রাজবাড়ী সদর থানার ওসি স্বপন কুমার মজুমদার, মিজানপুর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আতিয়ার রহমান, বানীবহ ইউনিয়নের চেয়ারম্যান শেখ গোলাম মোস্তফা, দাদশী ইউনিয়নের চেয়ারম্যান হাফেজ মাওলানা মোঃ লোকমান হোসেন, পাঁচুরিয়া ইউনিয়নের চেয়ারম্যান কাজী আলমগীর, বরাট ইউনিয়নের চেয়ারম্যান শেখ মনিরুজ্জামান, আলীপুর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ শওকত হাসান, রাজবাড়ী ইমাম কমিটির সভাপতি আবুল এরশাদ সিরাজুম মুনীর, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ রাজবাড়ী সদর উপজেলা শাখার সভাপতি অরুণ কুমার সরকার ও সাধারণ সম্পাদক ডাঃ সমীর কুমার দাসসহ প্রমুখ বক্তব্য রাখেন। 

  এ সময় মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া বেগমসহ সদর উপজেলার বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তারা ও ইউপি চেয়ারম্যানসহ কমিটির অন্যান্য সদস্যগণ অংশগ্রহণ করেন।

  সভায় উপজেলা পরিষদের চেয়ারম্যান এডঃ ইমদাদুল হক বিশ্বাস বলেন, একটি সমাজে ভালো খারাপ সবই থাকে। তবে রাজবাড়ী সদর উপজেলায় বিভিন্ন স্থানে মন্দিরে প্রতিমা ভাংচুর ও রাতের অন্ধারে আগুন দেওয়ার ঘটনায় অসাম্প্রদায়িক দেশকে কিছু মানুষ নষ্ট করার চেষ্টা চালাচ্ছে। আমাদের সকলকে এই অপরাধীদের বিরুদ্ধে সচেতন হতে হবে। যারা এই সকল ঘটনার সাথে জড়িত তাদের প্রত্যেকের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করতে আইন-শৃঙ্খলা বাহিনীকে অনুরোধও জানান তিনি। 

  উপজেলা নির্বাহী অফিসার ফাইমি মোঃ সায়েফ বলেন, আমাদের সদর উপজেলা কিছু স্থানে অনাকাঙ্খিত কিছু ঘটনা ঘটেছে। মন্দির থেকে প্রতিমা সরিয়ে নিচ্ছে।  এটা হওয়ার ছিলো না। এটা দুঃখ জনক ঘটনা। এই ঘটনার সাথে জড়িতদের আইনের আওতায় নিয়ে আসতে আইন-শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি সমাজের মানুষকেও এগিয়ে আসতে হবে। 

  অতিরিক্ত পুলিশ সুপার(সদর সার্কেল) শেখ শরীফ-উজ-জামান, রাজবাড়ী জেলা আইন-শৃঙ্খলার দিক দিয়ে সুন্দর একটি জেলা। তবে এই জেলাকে কিছু মানুষ অশান্ত করতে চাচ্ছে। এই দিকে প্রশাসন সর্তক রয়েছে অন্যদিকে এলাকার মানুষকে সচেতন হতে হবে। কারণ আপনারা যদি অন্যায়কারীদের ব্যাপারে তথ্য না দেন তাহলে তাদের ধরতে আমাদের অনেক সময় লাগে। আপনারা তথ্য দিলে সহজ হয়। আর আপনারা প্রত্যেকটা মন্দিরে যদি নিরাপত্তার জন্য সিসি ক্যামেরা স্থাপন করেন তাহলে কিন্তু এই ধরণের ঘটনা আর ঘটবে না। যদি ঘটেও আমরা তাকে শনাক্ত করে আইনের আওতায় নিয়ে আসতে পারবো দ্রুত। তাই সকল মন্দিরে সিসি ক্যামেরা স্থাপন করা জরুরী। বিভিন্ন মন্দির ও বাড়িতে যে ঘটনাগুলো ঘটেছে আইন-শৃঙ্খলা বাহিনী তদন্ত করছে খুব দ্রুত অপরাধীদের আইনের আওতায় নিয়ে আসা হবে। 

  বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ রাজবাড়ী সদর উপজেলা শাখার সভাপতি অরুণ কুমার সরকার বলেন, দিন দিন মন্দিরে প্রতিমা ভাংচুর ও বাড়িতে অগ্নি সংযোগের ঘটনা বাড়ছে। এই ঘটনার সাথে জড়িতদের দ্রুত আইনের আওতায় না নিয়ে আসলে আরো এই রকম ঘটনা ঘটতে পারে বলে তিনি বলেন। 

রাজবাড়ীর ২নং রেলগেট এলাকায় লাইনচ্যুত মালবাহী ট্রেন  উদ্ধার॥চলাচল স্বাভাবিক
তীব্র দাবদাহে রাজবাড়ীতে পথচারীদের পানি ও খাবার স্যালাইন দিল এসএমসি
রাজবাড়ী-গোয়ালন্দ ও বালিয়াকান্দি উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ
সর্বশেষ সংবাদ