ঢাকা রবিবার, মে ৫, ২০২৪
রাজবাড়ীতে ২৪ ঘন্টায় করোনা ভাইরাসে নতুন আক্রান্ত ২৩জন
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-০৬-২০ ১৬:০৫:৪১

রাজবাড়ীতে গত ২৪ ঘন্টায় নতুন করে আরো ২৩ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। 

  এ নিয়ে জেলায় মোট করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৪হাজার ৪৫১ জন উন্নীত হলো। তার মধ্যে সুস্থ হয়েছে ৪হাজার ২০১ জন। এছাড়াও মৃত্যুবরণ করেছে ৩৮ জন। 

  গতকাল ২০শে জুন রাতে রাজবাড়ীর সিভিল সাজর্ন ডাঃ মোহাম্মদ ইব্রাহিম টিটন বিষয়টি নিশ্চিত করেন। 

  সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ইব্রাহিম টিটন বলেন, গত ২৪ ঘন্টায় র‌্যাপিড অ্যান্টিজেন্টের মাধ্যমে ৬৯টি নমুনা পরীক্ষা করা হয়। তার মধ্যে ২৩জনের শরীরে করোনা ভাইরাস পাওয়া যায়। নমুনা পরীক্ষা অনুযায়ী আক্রান্তের হার ৩৩%। এর মধ্যে রাজবাড়ী সদর উপজেলায় ৬জন, গোয়ালন্দে ৮জন, পাংশায় ৭জন ও কালুখালী উপজেলায় ২জন।  

  এ জেলায় ২০২০ সালের ৭ই এপ্রিল প্রথম করোনা রোগী শনাক্ত হয়। গতকাল ২০শে জুন পর্যন্ত মোট করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ৪ হাজার ৪৫১ জন। তার মধ্যে রাজবাড়ী সদর উপজেলার ২ হাজার ৪৮৭ জন, পাংশায় ৯৩৪ জন, কালুখালীতে ২৮০ জন, বালিয়াকান্দিতে ৩৫১ জন, গোয়ালন্দ উপজেলার ৩৯৯ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছে ৪ হাজার ২০১ জন। 

  এছাড়াও মৃত্যু হয়েছে ৩৮ জনের। এর মধ্যে সদর উপজেলার ২২জন, পাংশায় ৯জন, কালুখালীতে ৩জন, বালিয়াকান্দিতে ২জন, গোয়ালন্দ উপজেলার ২জন। করোনায় আক্রান্ত রোগীদের মধ্যে হোম আইসোলেশনে চিকিৎসাধীন আছে ১৯৯ জন। হাসপাতালে ভর্তি আছে ১৩জন। এর মধ্যে রাজবাড়ী সদর হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি থাকা সদর হাসপাতালের সামনের ফার্মেসী নূর মেডিকেল হলের মালিক মোঃ আব্দুস সালাম মন্ডল(৪৪)কে গত ১৯শে জুন রাত সোয়া ১১টায় উন্নত চিকিৎসার জন্য ঢাকায় স্থানান্তর করা হয়েছে।  

  উল্লেখ্য, রাজবাড়ীতে দিন দিন করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় রাজবাড়ী, পাংশা ও গোয়ালন্দ পৌরসভায় জন্য আজ ২১শে জুন দিবাগত রাত ১২টা থেকে ২৮শে জুন দিনগত রাত ১২টা পর্যন্ত কঠোর বিধি নিষেধ আরোপ করেছে প্রশাসন। 

আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে ঃ রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম
বসন্তপুরে ইমাম কমিটির উদ্যোগে খাবার স্যালাইন ও শরবত বিতরণ
রাজবাড়ী জেলা পুলিশের উদ্যোগে সাইবার নিরাপত্তা সংক্রান্ত শীর্ষক সেমিনার অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ