ঢাকা বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
রাজবাড়ী জেলা বারের সাধারণ সভায় এডঃ সুদীপ্ত গুহের সদস্য পদ পুনর্বহাল
  • আশিকুর রহমান
  • ২০২১-০৬-২২ ১৪:৪১:৩০

রাজবাড়ীর অতিরিক্ত দায়রা জজ আদালতের পেশকারের দায়েরকৃত মামলার ঘটনায় আইনজীবী সুদীপ্ত গুহ আশীষের স্থগিত হওয়া ‘সদস্য পদ’ সাড়ে ৭ মাস পর গত ১৫ই জুন জেলা বার এসোসিয়েশনের সাধারণ সভায় পুনর্বহাল’ করা হয়েছে।

  জেলা বার এসোসিয়েশন মিলনায়তনে অনুষ্ঠিত ওই সাধারণ সভায় জেলা বার এসোসিয়েশনের সভাপতি এডঃ স্বপন কুমার সোম, সাধারণ সম্পাদক এডঃ আনিছুর রহমান, সহ-সাধারণ সম্পাদক এডঃ খান মোঃ জহুরুল হক, এডঃ তসলিম আহমেদ তপনসহ জেলা বার এসোসিয়েশনের কার্যনির্বাহী কমিটির অন্যান্য সদস্য আইনজীবীগণ উপস্থিত ছিলেন।

  এডঃ সুদীপ্ত গুহ আশীষ বলেন, রাজবাড়ীর অতিরিক্ত দায়রা জজ আদালতের পেশকার আব্দুল ওয়াদুদ খান বাদী হয়ে ২০২০ সালের ৩০শে অক্টোবর আমার বিরুদ্ধে আইন-শৃঙ্খলা বিঘ্নকারী অপরাধ(দ্রুত বিচার) আইনে রাজবাড়ী থানায় একটি মামলা দায়ের করেন। মামলায় আমার দুই সহকারী লক্ষণ রায় ও মাসুদুর রহমানকেও আসামী করা হয়। মূলত আমাদেরকে হয়রানী করার জন্য মিথ্যা এই মামলাটি দায়ের করা হয়। এই মামলার ঘটনায় ২০২০ সালের ৪ঠা নভেম্বর জেলা বার এসোসিয়েশনের গঠনতন্ত্র বহির্ভূতভাবে আমার বিরুদ্ধে দায়েরকৃত মামলা বিচার হবার পূর্বেই এবং আমি দোষী সাব্যস্ত হবার পূর্বেই আমাকে দোষী আখ্যায়িত করে আমার অনুপস্থিতিতে আমার বার এসোসিয়েশনের সদস্য পদ স্থগিত করা হয়। আমার সদস্য পদ পূণর্বহালের জন্য গত ২৩শে মে আমি জেলা বার এসোসিয়েশনের সভাপতির কাছে লিখিত আবেদন করি। গত ১৫ই জুন জেলা বার এসোসিয়েশনের সাধারণ সভায় আমার ‘সদস্যপদ পূণর্বহাল’ করা হয়। 

  এ বিষয়ে জেলা বার এসোসিয়েশনের সভাপতি এডঃ স্বপন কুমার সোম বলেন, গত ১৫ই জুন জেলা বার এসোসিয়েশনের সাধারণ সভায় অধিকাংশ আইনজীবীর সম্মতিক্রমে এডঃ সুদীপ্ত গুহ আশীষের ‘সদস্য পদ পূণর্বহাল’ করা হয়। এখন থেকে এডঃ সুদীপ্ত গুহ আশীষ পুনরায় বার এসোসিয়েশনে প্র্যাকটিস করতে পারবেন।  

  উল্লেখ্য, এডঃ সুদীপ্ত গুহ আশীষ ২০০৯ সালে বাংলাদেশ বার কাউন্সিল থেকে আইনজীবী হিসেবে নিয়োগপ্রাপ্ত হয়ে সুনামের সাথে আইন পেশা পরিচালনা করে আসছেন। 

  তিনি রাজবাড়ী জেলা বার এসোসিয়েশনের ১০ বারের নির্বাচিত সভাপতি প্রয়াত আইনজীবী এডঃ চিত্ত রঞ্জন গুহ’র পুত্র। এছাড়া এডঃ সুদীপ্ত গুহ আশীষের বড় বোন এডঃ শ্রাবণী দত্ত জয়াও রাজবাড়ী জেলা বার এসোসিয়েশনের আইনজীবী।

 রাজবাড়ীতে মাসব্যাপী শিল্প ও বাণিজ্য মেলার উদ্বোধন
রেলের ভাড়া বৃদ্ধি হয়নি,তবে ভর্তুকি প্রত্যাহার করা হয়েছে--রেলপথ মন্ত্রী জিল্লুল হাকিম এমপি
রাজবাড়ী সদর উপজেলার মাসিক আইনশৃঙ্খলা কমিটি সভা অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ