ঢাকা শুক্রবার, মে ৩, ২০২৪
রাজবাড়ীতে করোনায় মৃত্যু বাড়ছে॥সদর হাসপাতালে একই দিনে দুই নারীর মৃত্যু
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-০৭-০২ ১৪:৪২:২৭

রাজবাড়ী জেলা সদর হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় গতকাল ২রা জুলাই ২জন নারী মৃত্যু হয়েছে। এ নিয়ে গত ১৬দিনে জেলায় করোনা পজিটিভ ৫জনের মৃত্যুসহ উপসর্গ নিয়ে একাধিক মৃত্যুর খবর পাওয়া গেছে।  
  জানা গেছে, রাজবাড়ী শহরের বিনোদপুর এলাকার বিথীকা রানী সাহা(৬০) করোনার উপসর্গ এবং অন্যান্য শারীরিক সমস্যা নিয়ে গত ২৭শে জুন রাজবাড়ী সদর হাসপাতালে ভর্তি হয়। ঐদিনই তার র‌্যাপিড অ্যান্টিজেন্টের মাধ্যমে করোনা পরীক্ষা করা হলে তার করোনা পজিটিভ আসে। পরে তাকে করোনা ইউনিটে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থার গতকাল ১লা জুলাই সকালে তার মৃত্যু হয়।
  এছাড়াও রাজবাড়ী সদর উপজেলার পাঁচুরিয়া এলাকার হাজেরা(৪৫) নামে এক নারী গত ২৯শে জুন র‌্যাপিড অ্যান্টিজেন্টের মাধ্যমে করোনা পরীক্ষা করা হলে তার করোনা পজিটিভ আসে। এরপর তিনি বাড়িতে থেকেই চিকিৎসা নিচ্ছিলেন। গতকাল ২রা জুলাই সকালে শ^াসকষ্টসহ তার শরীরিক অবস্থার অবনতি হলে তাকে রাজবাড়ী সদর হাসপাতালে নিয়ে ভর্তি হয়। ভর্তির কিছুক্ষণ পরেই তিনি মারা যান। 
  করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের সুচিকিৎসা নিশ্চিত করতে বিশেষ করে করোনা আক্রান্ত তীব্র শ্বাসকষ্টযুক্ত রোগীদের জন্য রাজবাড়ী জেলা সদর হাসপাতালে হাইফ্লো ন্যাসাল ক্যানুলাযুক্ত ৩টি আইসিইউ বেড গত ১৯শে এপ্রিল স্থাপন করা হলেও দীর্ঘ ২মাসেও সেগুলো পর্যন্ত চালু করেনি হাসপাতাল কর্তৃপক্ষ। ফলে করোনা আক্রান্ত তীব্র শ্বাসকষ্টযুক্ত রোগীদের বিশেষ করে যাদের আইসিইউ বেডে রেখে হাইফ্লো ন্যাসাল ক্যানুলার দ্বারা অক্সিজেন দেওয়া প্রয়োজন সম্প্রতি এমন অনেক রোগীকে রাজবাড়ী সদর হাসপাতাল থেকে ফরিদপুর ও ঢাকার বিভিন্ন হাসাপাতালে রেফার করা হয়েছে। 
  উল্লেখ্য, এ জেলায় ২০২০ সালের ৭ই এপ্রিল প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর থেকে গতকাল ২রা জুলাই পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৪২ জনের। এর মধ্যে সদর উপজেলার ২৫ জন, পাংশায় ১০ জন, কালুখালীতে ৩জন, বালিয়াকান্দিতে ২জন ও গোয়ালন্দ উপজেলার ২জন। গত ১লা জলাই পর্যন্ত রাজবাড়ী জেলায় নমুনা পরীক্ষা অনুযায়ী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে মোট ৫ হাজার ৩১৩ জন। তার মধ্যে সুস্থ হয়েছেন ৪ হাজার ৩২৯ জন।
  জেলা স্বাস্থ্য বিভাগের(সিভিল সার্জনের) তথ্যের সাথে বাস্তবে করোনা আক্রান্ত ও মৃতের সংখ্যার কিছু গড়মিল রয়েছে। বিশেষ করে রাজবাড়ী জেলার বাইরে থেকে যারা নমুনা পরীক্ষা করিয়েছেন বা জেলার বাইরে নমুনা পরীক্ষা করিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে এবং জেলা ও উপজেলা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে এমন কিছু তথ্যের গড়মিল ও বিলম্বে যুক্ত করার অভিযোগ রয়েছে।
 রাজবাড়ী বাজারের মারোয়ারী পট্টির বাসিন্দা নওশের আলী তোতা মিয়া(৬২) জ¦র ও শ^সকষ্ট উপসর্গ নিয়ে গত ১৬ই জুন রাজবাড়ী সদর হাসপাতালে র‌্যাপিড অ্যান্টিজেন্ট পরীক্ষা করান। পরীক্ষায় করোনা পজিটিভ হাসাপাতালের চিকিৎসকের পরামর্শে ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি হন। গত ২৩শে জুন কুর্মিটোলা জেনারেল হাসপাতালে তিনি মারা যান। তার মৃত্যু বিষয়টি জেলা স্বাস্থ্য বিভাগের মোট মৃত্যু সংখ্যায় এখনো যুক্ত হয়নি।

রাজবাড়ীর ২নং রেলগেট এলাকায় লাইনচ্যুত মালবাহী ট্রেন  উদ্ধার॥চলাচল স্বাভাবিক
তীব্র দাবদাহে রাজবাড়ীতে পথচারীদের পানি ও খাবার স্যালাইন দিল এসএমসি
রাজবাড়ী-গোয়ালন্দ ও বালিয়াকান্দি উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ
সর্বশেষ সংবাদ