ঢাকা সোমবার, মে ৬, ২০২৪
রাজবাড়ীতে কঠোর লকডাউন বাস্তবায়ন পর্যবেক্ষণে মহাসড়ক ও দৌলতদিয়া ঘাটে জেলা ডিসি-এসপি
  • মইনুল হক মৃধা
  • ২০২১-০৭-০৩ ১৫:৫৫:২৬
করোনা ভাইরাস বিস্তার রোধে রাজবাড়ী জেলায় কঠোরভাবে সরকারী বিধি-নিষেধ বাস্তবায়ন পর্যবেক্ষণে গতকাল ৩রা জুলাই দুপুরে জেলা প্রশাসক দিলসাদ বেগম ও পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামানসহ আইন-শৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারা দৌলতদিয়া ঘাট পরিদর্শন করেন -মাতৃকণ্ঠ।

করোনা ভাইরাস বিস্তার রোধে রাজবাড়ী জেলায় কঠোরভাবে সরকারী বিধি-নিষেধ বাস্তবায়নে মাঠে তৃতীয় দিনেও কঠোর অবস্থানে ছিল আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য ও প্রশাসনের কর্মকর্তারা। 

  গতকাল ৩রা জুলাই রাজবাড়ী জেলার সদর ও গোয়ালন্দ উপজেলায় লকডাউন বাস্তবায়ন পর্যবেক্ষণে মাঠে নামেন জেলা প্রশাসক দিলসাদ বেগম ও পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামানসহ প্রশাসন এবং আইন-শৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারা। 

  গতকাল শনিবার সকাল থেকে জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন, পুলিশ বিভাগ, সেনাবাহিনীর সদস্যদের উপজেলা শহর, মহাসড়ক ও গুরুত্বপূর্ণ স্থানে টহল দিতে দেখা গেছে।

  জাতীয় মহাসড়কে জরুরী প্রয়োজনে ব্যবহৃত যানবাহন ব্যতীত কোনো যান চলাচল করতে দেখা যায়নি। সকাল থেকেই ঢাকা-খুলানা জাতীয় মহাসড়কসহ গোয়ালন্দ বাজার, দৌলতদিয়া ঘাটসহ উপজেলার বিভিন্ন স্থানে জেলা প্রশাসক ও পুলিশ সুপারসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা টহল দিয়েছেন।

  দুপুরে সরেজমিন দৌলতদিয়া ঘাটের লকডাউন পরিস্থিতি পর্যবেক্ষণ করেন জেলা প্রশাসক দিলশাদ বেগম, জেলা পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মোঃ মাহাবুর রহমান সেখ, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মোঃ সালাহ উদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার(সদর সার্কেল) শেখ শরিফ-উজ-জামান, সেনাবাহিনীর ক্যাপ্টেন এরশাদ। 

  এ সময় উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ মোঃ মোস্তাফা মুন্সী, উপজেলা নির্বাহী কর্মকর্তা আজিজুল হক, উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মোঃ রফিকুল ইসলাম, গোয়ালন্দ ঘাট থানার অফিসার ইনচার্জ(ওসি) মোহাম্মদ আব্দুল্লাহ্ আল তায়াবীর ও দৌলতদিয়া ইউপি চেয়ারম্যান আব্দুর রহমান মন্ডল প্রমুখ। 

  জেলা প্রশাসক দিলসাদ বেগম এ সময় সাংবাদিকদের বলেন, করোনা প্রতিরোধে সরকারী নির্দেশনা বাস্তবায়নে রাজবাড়ী জেলা প্রশাসন তৎপর রয়েছে। সকাল থেকে জেলা শহরসহ গোয়ালন্দ উপজেলায় বিভিন্ন জায়গায় ভ্রাম্যমাণ আদালত পৃথক ভাবে কাজ করছে। তবে এ ক্ষেত্রে জনগণের আরো সচেতন হওয়া খুবই প্রয়োজন।

  তিনি বলেন, জেলা প্রশাসনের সঙ্গে সমন্বয় করে পুলিশ, সেনাবাহিনী এবং বিজিবি কাজ করছে। এর পূর্বে আমরা মাইকিং করে সরকারী প্রজ্ঞাপন সম্পর্কে সকলকে সচেতন করেছি। আশাকরি কোনো বিশৃঙ্খলা ছাড়াই এই লকডাউন বাস্তবায়ন হবে। 

  এ প্রসঙ্গে পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান বলেন, করোনা প্রতিরোধে সরকারের নির্দেশনা বাস্তবায়নে পুলিশ মাঠে থাকবে। আজ সকাল থেকেই মহাসড়কসহ গুরুত্বপূর্ণ স্থানগুলোতে পুলিশ অবস্থান নিয়েছে। আমি নিজেও সকাল থেকে মহাসড়কে অবস্থান নিয়েছি, যাতে কোন প্রকার বিশৃঙ্খলা না ঘটে এবং পুলিশ দায়িত্ব পালনে বিঘ্ন না ঘটে।

  এছাড়াও রাজবাড়ীতে কঠোর এই লকডাউন পালনে সেনাবাহিনীর একাধিক টিম মাঠে কাজ করছে বলে নিশ্চিত করেছেন তিনি।

  এদিকে সরেজমিনে দেখা গেছে, গতকাল শনিবার জেলা ও উপজেলা শহরে কোনো প্রকার ব্যবসা প্রতিষ্ঠান খোলেনি। শহরের অভ্যন্তরীণ সড়কগুলোতেও চলাচল করেনি তেমন কোনো প্রকার যানবাহন। তবে বিচ্ছিন্নভাবে কিছু রিকশা চলাচল করতে দেখা গেছে। শহরের একাধিক গুরুত্বপূর্ণ সড়ক এবং পয়েন্টে নির্বাহী ম্যাজিস্ট্রেট, পুলিশ, সেনাবাহিনীর সদস্যদের টহল দিতে দেখা গেছে।

ফরিদপুর রেল স্টেশনে চন্দনা কমিউটার ট্রেনের স্টপেজ দাবীতে অবস্থান কর্মসূচি
আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে ঃ রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম
বসন্তপুরে ইমাম কমিটির উদ্যোগে খাবার স্যালাইন ও শরবত বিতরণ
সর্বশেষ সংবাদ