ঢাকা সোমবার, মে ৬, ২০২৪
রাজবাড়ী জেলায় ২৪ ঘন্টায় নতুন ১০২ জনের করোনা শনাক্ত॥পাংশা হাসপাতালে ১জনের মৃত্যু
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-০৭-০৩ ১৫:৫৬:২৬

রাজবাড়ী জেলায় করোনা ভাইরাসের আক্রান্তের সংখ্যা প্রতিদিনই লাফিয়ে বাড়ছে। তারই ধারাবাহিকতায় গতকাল ৩রা জুলাই র‌্যাপিড অ্যান্টিজেন্ট পরীক্ষায় নতুন ১০২ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত করেছে স্বাস্থ্য বিভাগ। 

  একই সময়ে পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় গতকাল ৩রা জুলাই মৃত্যুবরণ করেন রাজবাড়ী জেলা আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক এবং পাংশা শহরের নারায়নপুর কলেজপাড়া এলাকার বাসিন্দা বীর মুক্তিযোদ্ধা নুরুদ্দিন মিয়া(৭২)। এ নিয়ে রাজবাড়ী জেলায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৫হাজার ৪১৫ জনে উন্নীত হলো। তার মধ্যে সুস্থ হয়েছেন ৪ হাজার ৩২৯ জন। এছাড়াও মৃত্যুবরণ করেছে ৪৩ জন। 

  গতকাল ৩রা জুলাই বিকালে রাজবাড়ীর সিভিল সাজর্ন ডাঃ মোহাম্মদ ইব্রাহিম টিটন বলেন, গতকাল ৩রা জুলাই র‌্যাপিড অ্যান্টিজেন্টের মাধ্যমে ১৭৫টি নমুনা পরীক্ষা করা হয়। তার মধ্যে ১০২ জনের শরীরে করোনা ভাইরাস পাওয়া যায়। এর মধ্যে রাজবাড়ী সদরের ৩৮জন, গোয়ালন্দে ৩৫জন, পাংশায় ১৬ জন ও কালুখালী উপজেলার ১৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

  এদিকে জেলা স্বাস্থ্য বিভাগের একটি সূত্র জানায়, গত ৩০শে জুন আরটি পিসিআরের মাধ্যমে পরীক্ষার জন্য ২১৮টি নমুনা ঢাকাতে পাঠানো হয়। গতকাল ৩রা জুলাই সন্ধ্যায় প্রাপ্ত রিপোর্টে দেখা যায় তার মধ্যে ১৬২ জনের করোনা পজিটিভ। 

  সূত্রটি আরো জানায়, উক্ত ১৬২ জনের মধ্যে ইতিপূর্বে আক্রান্ত অনেকেই দ্বিতীয় বার নমুনা দিয়েছেন। তাদেরকে বাছাই করে প্রকৃত পজিটিভ সংখ্যা জানানো হবে।   

  এ জেলায় ২০২০ সালের ৭ই এপ্রিল প্রথম করোনা রোগী শনাক্ত হয়। গত ৩রা জলাই পর্যন্ত রাজবাড়ী জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে মোট ৫ হাজার ৪১৫ জন। তার মধ্যে সুস্থ হয়েছেন ৪ হাজার ৩৯৪ জন। এছাড়াও গতকাল ৩রা জলাই পর্যন্ত মৃত্যুবরণ করেছে ৪৩জন। 

  আক্রান্তদের মধ্যে রাজবাড়ী সদর উপজেলার ২ হাজার ৯ শত ৭৭ জন, পাংশায় ১ হাজার ৯৫ জন, কালুখালীতে ৩ শত ৩২ জন, বালিয়াকান্দিতে ৪ শত ১ জন, গোয়ালন্দ উপজেলার ৬ শত ১০ জন।

  এছাড়াও মৃত্যু হয়েছে ৪৩ জনের। সদর উপজেলার ২৪ জন, পাংশায় ১২ জন, কালুখালীতে ৩ জন, বালিয়াকান্দিতে ২ জন ও গোয়ালন্দ উপজেলার ২ জন। 

  করোনায় আক্রান্ত রোগীদের মধ্যে হোম আইসোলেশনে চিকিৎসাধীন আছে ৯৩০ জন। জেলার বিভিন্ন হাসপাতালে ভর্তি আছে ৪৯ জন।

ফরিদপুর রেল স্টেশনে চন্দনা কমিউটার ট্রেনের স্টপেজ দাবীতে অবস্থান কর্মসূচি
আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে ঃ রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম
বসন্তপুরে ইমাম কমিটির উদ্যোগে খাবার স্যালাইন ও শরবত বিতরণ
সর্বশেষ সংবাদ