ঢাকা বৃহস্পতিবার, মে ২, ২০২৪
রাজবাড়ী জেলায় ২৪ ঘন্টায় নতুন ১৭৭ জন করোনা পজিটিভ॥মৃত্যু-১
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-০৭-০৮ ১৫:৩৫:৫৫

রাজবাড়ী জেলায় গত ২৪ ঘন্টার নতুন করে আরো ১৭৭ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। 

  এছাড়াও পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় গত ৫ই জুলাই মৃত্যুবরণকারী নারী শামসুন্নাহারের নাম জেলা স্বাস্থ্য বিভাগের করোনায় মৃত্যুর তালিকায় যুক্ত হয়েছে।

  গতকাল ৮ই জুলাই বিকালে রাজবাড়ীর সিভিল সাজর্ন ডাঃ মোহাম্মদ ইব্রাহিম টিটন বলেন, র‌্যাপিড অ্যান্টিজেন্টের মাধ্যমে ২৩২ জনের নমুনা পরীক্ষা করা হয়। তার মধ্যে ৯০ জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে রাজবাড়ীর সদর উপজেলার ৪৮ জন, পাংশার ১৩ জন, গোয়ালন্দের ২৫ জন ও কালুখালীর ৪জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। 

  এছাড়াও গত ৪ ও ৫ই জুলাই আরটি পিসিআরের মাধ্যমে ১৫৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। তার মধ্যে ৮৭ জনের করোনা পজিটিভ। এর মধ্যে পাংশা উপজেলার ৫০ জন, কালুখালী উপজেলার ১৬ জন, বালিয়াকান্দির ১৬ জন ও গোয়ালন্দ উপজেলার ৫ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়। 

  এই জেলাতে মোট করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ৬ হাজার ৯৯ জন। তার মধ্যে রাজবাড়ী সদর উপজেলার ৩ হাজার ৩২০ জন, পাংশায় ১ হাজার ২২৩ জন, কালুখালীতে ৩৮০ জন, বালিয়াকান্দিতে ৪৫১ জন ও গোয়ালন্দ উপজেলার ৭২৫ জন। 

  তার মধ্যে থেকে সুস্থ হয়েছে ৪ হাজার ৬৯২ জন। সদর উপজেলার ২ হাজার ৬ শত ৯ জন, পাংশায় ৯ শত ৮৭ জন, কালুখালীতে ২ শত ৮১ জন, বালিয়াকান্দিতে ৩ শত ৫৭ জন ও গোয়ালন্দ উপজেলার ৪ শত ৫৮ জন। 

  এছাড়াও মৃত্যু হয়েছে ৪৯ জনের। সদর উপজেলার ২৮ জন, পাংশায় ১৪ জন, কালুখালীতে ৩ জন, বালিয়াকান্দিতে ২জন, গোয়ালন্দ উপজেলার ২জন। 

  করোনায় আক্রান্ত রোগীদের মধ্যে বর্তমানে হোম আইসোলেশনে চিকিৎসাধীন আছে ১ হাজার ২ শত ৯১ জন। হাসপাতালে ভর্তি আছে ৬৯ জন।

  উল্লেখ্য, পাংশা উপজেলার করোনা পজিটিভ রোগী হাবাসপুরের বাসিন্দা শামসুন্নাহার(৫০) গত ৫ই জুলাই দুপুরে পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা ইউনিটে চিকিৎসাধীন  অবস্থায়  মৃত্যুবরণ করেন।

  তিনি করোনার উপসর্গ এবং অন্যান্য জটিলতা(ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ) নিয়ে গত ৪ঠা জুলাই হাসপাতালে ভর্তি হন এবং কোভিড- ১৯ আক্রান্ত  হিসেবে শনাক্ত হন। পরবর্তীতে তাকে হাসপাতালের করোনা ইউনিটে স্থানান্তরিত করা হয় এবং তিনি সেখানেই চিকিৎসাধীন ছিলেন। 

বিশ্ববিদ্যালয়ে চান্স না পেয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে রাজবাড়ীতে নদীতে ঝাঁপ দিয়ে তরুণীর আত্মহত্যা
রাজবাড়ীতে ভূমি ব্যবস্থাপনা  বিষয়ক প্রশিক্ষণের সমাপনী
রাজবাড়ী-ভাঙ্গা-ঢাকা-রাজবাড়ী রুটে নতুন কমিউটার ট্রেন
সর্বশেষ সংবাদ