ঢাকা মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪
১৫মাসে রাজবাড়ীতে ২৮হাজার ৬৫২টি নমুনা পরীক্ষায় সাড়ে ৭হাজার মানুষ করোনা আক্রান্ত
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-০৭-১৯ ১৬:৫৭:০০

রাজবাড়ী জেলায় গত ২৪ ঘন্টায় নতুন করে ১৬৬ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত এবং সদর উপজেলায় করোনা আক্রান্ত হয়ে আরো ২জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

  গতকাল ১৯শে জুলাই বিকালে রাজবাড়ীর সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ইব্রাহিম টিটন বলেন, র‌্যাপিড অ্যান্টিজেন্টের মাধ্যমে ২৫০টি নমুনা পরীক্ষা করা হয়। তার মধ্যে ৫৬ জনের করোনা শনাক্ত হয়েছে। 

  এদের মধ্যে রাজবাড়ীর সদর উপজেলার ৩৫ জন, পাংশার ৮ জন, কালুখালী উপজেলার ৭ জন, বালিয়াকান্দির ২জন ও গোয়ালন্দের ৪জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।    

  এছাড়াও আরটি পিসিআরের মাধ্যমে গত ১৪ ও ১৫ই জুলাই ২৭৬টি নমুনা পরীক্ষার জন্য ঢাকাতে পাঠানো হয়। আজ সোমবার তাদের রিপোর্ট হাতে পেয়েছি। তার মধ্যে ১১০ জনের করোনা শনাক্ত হয়েছে।

  আক্রান্তদের মধ্যে রাজবাড়ীর সদর উপজেলার ৩৩ জন, পাংশার ৪৭ জন, কালুখালী উপজেলার ৪ জন, বালিয়াকান্দির ২১ জন ও গোয়ালন্দের ৫জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

  রাজবাড়ী জেলাতে এ পর্যন্ত মোট ৭ হাজার ৫ শত ৬০ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। তার মধ্যে রাজবাড়ী সদর উপজেলার ৩ হাজার ৯ শত ৪৬জন, পাংশায় ১ হাজার ৬ শত ৭০ জন, কালুখালীতে ৫ শত ১ জন, বালিয়াকান্দিতে ৫ শত ৬৩ জন ও গোয়ালন্দ উপজেলার ৮ শত ৮০ জন। 

  তার মধ্যে থেকে সুস্থ হয়েছে ৫ হাজার ৯ শত ৪৩ জন। সদর উপজেলার ৩ হাজার ৩ শত ১জন, পাংশায় ১ হাজার ১ শত ৬৯ জন, কালুখালীতে ৩ শত ৫৬ জন, বালিয়াকান্দিতে ৪ শত ৪০ জন ও গোয়ালন্দ উপজেলার ৬ শত ৭৭ জন। 

  এছাড়াও জেলায় মৃত্যু হয়েছে ৬১ জনের। এর মধ্যে সদর উপজেলার ৩৫ জন, পাংশায় ১৭ জন, কালুখালীতে ৫ জন, বালিয়াকান্দিতে ২জন ও গোয়ালন্দ উপজেলার ২জন।

  করোনায় আক্রান্ত রোগীদের মধ্যে হোম আইসোলেশনে চিকিৎসাধীন আছে ১হাজার ৫ শত জন। হাসপাতালে ভর্তি রয়েছে ৫৯জন।

  এদিকে গত ২০২০ সালের ৭ই এপ্রিল রাজবাড়ী জেলাতে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। সেই সময় থেকে গতকাল ১৯শে জুলাই পর্যন্ত মোট ২৮ হাজার ৬৫২ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে আরটি পিসিআরের মাধ্যমে ২২ হাজার ৭৯ জন এবং র‌্যাপিড অ্যান্টিজেন্টের মাধ্যমে ৬ হাজার ৫ শত ৭৩ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।  

রাজবাড়ী সদর উপজেলার মাসিক আইনশৃঙ্খলা কমিটি সভা অনুষ্ঠিত
কালুখালীতে বিভিন্ন কমিউনিটি ক্লিনিক  পরিদর্শন করলেন জেলা সিভিল সার্জন
রাজবাড়ীতে তৃষ্ণার্ত পথচারীদের মাঝে পানি ও শরবত বিতরণ
সর্বশেষ সংবাদ