ঢাকা রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
রাজবাড়ীতে আরটি পিসিআরে নমুনা পরীক্ষায় ৯৩জনের করোনা শনাক্ত
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-০৭-২৩ ১৬:৩২:৪৫
রাজবাড়ী জেলায় গতকাল ২৩শে জুলাই নতুন করে ৯৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

রাজবাড়ী জেলায় আরটি পিসিআরের মাধ্যমে নমুনা পরীক্ষায় গতকাল ২৩শে জুলাই নতুন করে ৯৩ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হওয়ার খবর পাওয়া গেছে।
  গতকাল ২৩শে জুলাই রাত ১১টা ৫০ মিনিটে রাজবাড়ীর সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ইব্রাহিম টিটন তার কার্যালয়ের ফেসবুক পেজে এ তথ্য উল্লেখ করে বলেন, আরটি পিসিআরের মাধ্যমে গত ১৭, ১৮ ও ১৯শে জুলাই ২২২টি নমুনা পরীক্ষার জন্য ঢাকাতে পাঠানো হয়। আজ শুক্রবার রাতে পরীক্ষার রিপোর্ট হাতে পেয়েছি। তার মধ্যে ৯৩ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।
  আক্রান্তদের মধ্যে রাজবাড়ীর সদর উপজেলার ৬৪ জন, কালুখালী উপজেলার ১৮ জন ও গোয়ালন্দের ১১ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।
  রাজবাড়ী জেলাতে এ পর্যন্ত মোট ৭ হাজার ৬ শত ৯২ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। তার মধ্যে রাজবাড়ী সদর উপজেলার ৪হাজার ৩৪ জন, পাংশায় ১ হাজার ৬ শত ৮৪ জন, কালুখালীতে ৫ শত ১৯ জন, বালিয়াকান্দিতে ৫ শত ৬৩ জন ও গোয়ালন্দ উপজেলার ৮ শত ৯২ জন।
  তার মধ্যে থেকে সুস্থ হয়েছে ৬ হাজার ৮৫ জন। সদর উপজেলার ৩ হাজার ৩ শত ৯৯ জন, পাংশায় ১ হাজার ১ শত ৮৭ জন, কালুখালীতে ৩ শত ৬৬ জন, বালিয়াকান্দিতে ৪ শত ৫১ জন ও গোয়ালন্দ উপজেলার ৬ শত ৮২ জন।
  এছাড়াও জেলায় মৃত্যু হয়েছে ৬১ জনের। এর মধ্যে সদর উপজেলার ৩৫ জন, পাংশায় ১৭ জন, কালুখালীতে ৫ জন, বালিয়াকান্দিতে ২জন ও গোয়ালন্দ উপজেলার ২জন।
  করোনায় আক্রান্ত রোগীদের মধ্যে হোম আইসোলেশনে চিকিৎসাধীন আছে ১হাজার ৫০৩ জন। হাসপাতালে ভর্তি রয়েছে ৪৫ জন।
  এদিকে গত ২০২০ সালের ৭ই এপ্রিল রাজবাড়ী জেলাতে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। সেই সময় থেকে গতকাল ২৩শে জুলাই পর্যন্ত মোট ২৯ হাজার ৮২ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে আরটি পিসিআরের মাধ্যমে ২২ হাজার ৩৯৯ জন এবং র‌্যাপিড অ্যান্টিজেন্টের মাধ্যমে ৬ হাজার ৬৮৩ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।  
 

১২তম জাতীয় আইনগত সহায়তা দিবস কাল
রাজবাড়ী শহরের রেলওয়ে মাঠে জমে উঠেছে মাসব্যাপী শিল্প ও বাণিজ্য মেলা
বড় কাভার্ড ভ্যান চালকদের গলার কাঁটা নতুন ৬ ফেরী!