ঢাকা শুক্রবার, মে ৩, ২০২৪
রাজবাড়ীতে আরো ১১৮ জনের করোনা শনাক্ত॥২জনের মৃত্যু
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-০৭-২৪ ১৫:৫৩:৩৬

রাজবাড়ী জেলায় গতকাল ২৪শে জুলাই র‌্যাপিড অ্যান্টিজেন্টের মাধ্যমে নমুনা পরীক্ষায় নতুন করে আরো ১১৮ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এছাড়াও ২জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

  মৃতদের মধ্যে রাজবাড়ী সদর উপজেলার মাটিপাড়া গ্রামে মোহাম্মদ মোকসেদ আলী(৭০) গত ১৯ শে জুলাই করোনা উপসর্গসহ অন্যান্য জটিলতা নিয়ে হাসপাতালে ভর্তি হয়। সেই দিনই তার নমুনা পরীক্ষা করা হলে তিনি কোভিড-১৯ আক্রান্ত বলে শনাক্ত হয়। ওইদিনই তার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে ফরিদপুরে রেফার করা হলে পথিমধ্যেই তার মৃত্যু হয়। 

   এছাড়া গত ২৩শে জুলাই পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থার হাসিনা বেগম(৪২) নামে এক নারীর মৃত্যু হয়। তিনি গত ২২ শে জুলাই করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি হলে তার র‌্যাপিড অ্যান্টিজেন্টের মাধ্যমে নমুনা পরীক্ষা করা হলে তিনি করোনা আক্রান্ত বলে শনাক্ত হন। 

  গতকাল ২৪শে জুলাই বিকালে রাজবাড়ীর সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ইব্রাহিম টিটন বলেন, জেলায় র‌্যাপিড অ্যান্টিজেন্টের মাধ্যমে ৩৬৬টি নমুনা পরীক্ষা করা হয়। তার মধ্যে ১১৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে রাজবাড়ীর সদর উপজেলার ৫০ জন ও পাংশার ৪১ জন, কালুখালীতে ১৩ জন, বালিয়াকান্দির ৮ জন ও গোয়ালন্দ উপজেলার ৬ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। 

  এ জেলাতে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে মোট ৭ হাজার ৮ শত ১২জন। তার মধ্যে রাজবাড়ী সদর উপজেলার ৪ হাজার ৮৪ জন, পাংশায় ১ হাজার ৭ শত ২৬ জন, কালুখালীতে ৫ শত ৩২ জন, বালিয়াকান্দিতে ৫ শত ৭১ জন, গোয়ালন্দ উপজেলার ৮ শত ৯৯ জন। 

  তার মধ্যে থেকে সুস্থ হয়েছে ৬ হাজার ৯৫ জন। সদর উপজেলার ৩ হাজার ৪ শত ৩ জন, পাংশায় ১ হাজার ১ শত ৮৮ জন, কালুখালীতে ৩ শত ৬৬ জন, বালিয়াকান্দিতে ৪ শত ৫৬ জন, গোয়ালন্দ উপজেলার ৬ শত ৮২ জন। 

  এছাড়াও মৃত্যু হয়েছে ৬৪ জনের। সদর উপজেলার ৩৭ জন, পাংশায় ১৮ জন, কালুখালীতে ৫ জন, বালিয়াকান্দিতে ২ জন ও গোয়ালন্দ উপজেলার ২ জন। 

  করোনায় আক্রান্ত রোগীদের মধ্যে হোম আইসোলেশনে চিকিৎসাধীন আছে ১ হাজার ৬ শত ১৩ জন। হাসপাতালে ভর্তি আছে ৪৩ জন । 

  এদিকে গত ২০২০ সালের ৭ই এপ্রিল রাজবাড়ী জেলাতে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। সেই সময় থেকে গতকাল ২৪শে জুলাই পর্যন্ত আরটি পিসিআরের মাধ্যমে ২২ হাজার ৩ শত ৯৯ জনের এবং র‌্যাপিড অ্যান্টিজেন্টের মাধ্যমে ৭ হাজার ৪৯ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। 

রাজবাড়ীর ২নং রেলগেট এলাকায় লাইনচ্যুত মালবাহী ট্রেন  উদ্ধার॥চলাচল স্বাভাবিক
তীব্র দাবদাহে রাজবাড়ীতে পথচারীদের পানি ও খাবার স্যালাইন দিল এসএমসি
রাজবাড়ী-গোয়ালন্দ ও বালিয়াকান্দি উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ
সর্বশেষ সংবাদ