ঢাকা মঙ্গলবার, মে ৭, ২০২৪
রাজবাড়ীতে নতুন আরো ১৫২ জন করোনায় আক্রান্ত॥হাসপাতালে চিকিৎসাধীন ২জনের মৃত্যু
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-০৭-২৬ ১৪:১৪:১৫
রাজবাড়ীতে গতকাল সোমবার আরো ১৫২ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত এবং হাসপাতালে চিকিৎসাধীন ২জন মারা গেছে -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলায় গতকাল সোমবার নতুন করে আরো ১৫২ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এছাড়া করোনায় আক্রান্ত হয়ে ২জন মারা গেছে।

  মৃতদের মধ্যে রাজবাড়ী সদর উপজেলার রামকান্তপুর এলাকার বাসিন্দা মোছাঃ আছিয়া খাতুন(৬৫) গতকাল ২৬শে জুলাই সকাল ৭টা ৫০ মিনিটে সদর হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। 

  আছিয়া খাতুন করোনার উপসর্গ এবং বার্ধক্যজনিত জটিলতা নিয়ে গত ১৯শে জুলাই সদর হাসপাতালে ভর্তি হন। পরদিন ২০শে জুলাই র‌্যাপিড অ্যান্টিজেন টেস্টের মাধ্যমে কোভিড- ১৯ আক্রান্ত হিসেবে শনাক্ত হলে তাকে হাসপাতালের করোনা ইউনিটে স্থানান্তরিত করা হয় এবং তিনি সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

  এছাড়াও গতকাল ২৬শে জুলাই পাংশা উপজেলা স্বাস্থ্য কমপেক্সে করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় বিষ্ণুপুরের বাসিন্দা আলিম উদ্দিন বিশ্বাস(৭০) এর মৃত্যু হয়েছে। 

  আলিম উদ্দিন বিশ্বাস করোনার উপসর্গ এবং বার্ধক্যজনিত জটিলতা নিয়ে গত ২১শে জুলাই পাংশা হাসপাতালে ভর্তি হন। পরদিন ২২শে জুলাই র‌্যাপিড অ্যান্টিজেন টেস্টের মাধ্যমে কোভিড-১৯ আক্রান্ত হিসেবে শনাক্ত হলে তাকে হাসপাতালের করোনা ইউনিটে স্থানান্তরিত করা হয় এবং তিনি সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

  গতকাল ২৬শে জুলাই বিকালে রাজবাড়ীর সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ইব্রাহিম টিটন বলেন, গতকাল সোমবার র‌্যাপিড অ্যান্টিজেন্টের মাধ্যমে ২৬৯টি নমুনা পরীক্ষা করা হয়। তার মধ্যে ৮০ জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে রাজবাড়ীর সদর উপজেলার ৩১ জন ও পাংশার ৩৪ জন, কালুখালীতে ৮ জন ও গোয়ালন্দ উপজেলার ৭ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। 

  তাছাড়াও গত ২০ ও ২১শে জুলাই আরটি পিসিআরের মাধ্যমে ১৮৮ জনের নমুনা পরীক্ষার জন্য ঢাকাতে পাঠানো হয়। আজকে তাদের রিপোর্ট হাতে পেয়েছি। তার মধ্যে পাংশার উপজেলার ৭২ জনের শরীরে করোনা পজিটিভ। 

  গত ১৫ মাসে জেলায় ৩০ হাজার ২১৪ জনের করোনা নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৮ হাজার ৬৮ জন করোনা পজিটিভ হয়েছে। 

  করোনা শনাক্ত রোগীর মধ্যে রাজবাড়ী সদর উপজেলার ৪ হাজার ১৫৮ জন, পাংশায় ১ হাজার ৮৬৫ জন, কালুখালীতে ৫ শত ৪৭ জন, বালিয়াকান্দিতে ৫ শত ৮৪ জন ও গোয়ালন্দ উপজেলার ৯ শত ১৪ জন রয়েছে। 

  আক্রান্তদের মধ্যে থেকে ইতিমধ্যে সুস্থ হয়েছে ৬ হাজার ৩ শত ৫৬ জন। তার মধ্যে সদর উপজেলার ৩ হাজার ৫ শত ১৯ জন, পাংশায় ১ হাজার ২ শত ৮৯ জন, কালুখালীতে ৩ শত ৯৫ জন, বালিয়াকান্দিতে ৪ শত ৬৭ জন ও গোয়ালন্দ উপজেলার ৬ শত ৮৬ জন। 

  এছাড়াও করোনায় মৃত্যু হয়েছে ৬৬ জনের। সদর উপজেলার ৩৮ জন, পাংশায় ১৯ জন, কালুখালীতে ৫ জন, বালিয়াকান্দিতে ২জন, গোয়ালন্দ উপজেলার ২জন। 

  করোনায় আক্রান্ত রোগীদের মধ্যে হোম আইসোলেশনে চিকিৎসাধীন আছে ১ হাজার ৫ শত ৯৭ জন। জেলার বিভিন্ন সরকারী হাসপাতালে ভর্তি আছে ৫২ জন। 

  এদিকে গত ২০২০ সালের ৭ই এপ্রিল রাজবাড়ী জেলাতে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। সেই সময় থেকে গতকাল ২৬শে জুলাই জেলায় সর্বমোট ৩০ হাজার ২১৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে আরটি পিসিআরের মাধ্যমে ২২ হাজার ৮ শত ৮ জনের এবং র‌্যাপিড অ্যান্টিজেন্টের মাধ্যমে ৭ হাজার ৪ শত ৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। 

রাজবাড়ী সরকারী কলেজ ক্যাম্পাসে ছাত্রলীগের পদযাত্রা-সমাবেশ অনুষ্ঠিত
রাজবাড়ী সরকারী কলেজ ক্যাম্পাসে ছাত্রলীগের পদযাত্রা-সমাবেশ অনুষ্ঠিত
রাজবাড়ী জেলা তথ্য অফিসের উদ্যোগে পাট্টা ইউনিয়নে মহিলা সমাবেশ অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ