ঢাকা বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
রাজবাড়ী জেলার থানাগুলোতে চলছে মশা নিধনের অভিযান
  • চঞ্চল সরদার
  • ২০২১-০৭-৩০ ১৪:৪৭:৩২
এডিস মশার বংশ বিস্তার ঠেকাতে গতকাল ৩০শে জুলাই রাজবাড়ী জেলার পুলিশ লাইন্স ও থানাগুলোত চলছে পরিস্কার পরিচ্ছন্নতা ও মশা নিধনের অভিযান -মাতৃকণ্ঠ।

দেশে করোনা ভাইরাস সংক্রমণের সাথে পাল্লা দিয়ে বাড়ছে ডেঙ্গুতে আক্রান্তের সংখ্যা। যদি এডিস মশার বংশ বিস্তার না কমানো যায় তাহলে পরিস্থিতি আরো খারাপের দিকে যাবে। 

  তারই ধারাবাহিকতায় রাজবাড়ী পুলি লাইন্সসহ জেলার থানাগুলোত চলছে মশা নিধনের অভিযান। গতকাল ৩০শে জুলাই রাজবাড়ী সদর থানা ও কালুখালী থানাতে মশা নিধনের অভিযান চালানো হয়। 

  রাজবাড়ী সদর থানার ওসি মোহাম্মদ শাহাদাত হোসেন বলেন, বৃষ্টির পরিমাণ ও গড় তাপমাত্রা বৃদ্ধি পাওয়ার কারণে মশার প্রাদুর্ভাব ও ডেঙ্গু জ¦রের প্রকোপ রেড়েছে। যাতে এডিস মশার বংশ বিস্তার বৃদ্ধি না পায় তার কারণে থানার অফিসার্স ও ফোর্সদের রোল কলের মাধ্যমে মশার নিয়ন্ত্রনে সচেতনতামূলক দিক নির্দেশনা প্রদান ও থানা কম্পাউন্ডারের ভিতরে ময়লা-আবর্জনা ও আগাছা পরিষ্কার এবং আনাচে-কানাচে জমে থাকা পানি নিষ্কাশনের ব্যবস্থা গ্রহণ করা হয়। 

  কালুখালী থানার ওসি নাজমুল হাসান বলেন, বাংলাদেশে করোনা ভাইরাসের সংক্রমণের সাথে পাল্লা দিয়ে বাড়ছে এডিস মশা। তাই ডেঙ্গু বিস্তার রোধে কালুখালী থানায় মশক নিধন কার্যক্রম চালানো হচ্ছে। থানার ভিতরে পরিষ্কার পরিচ্ছন্নতা করা হচ্ছে। যাতে এডিস মশা বংশ বিস্তার না করতে পারে। মশার বংশ বিস্তার ঠেকানো গেলে ডেঙ্গু জ¦রের প্রকোপ কমবে বলে তিনি জানান।

নববর্ষ ১৪৩১ উপলক্ষ্যে রাজবাড়ীর পুলিশ সুপারের শুভেচ্ছা বাণী
পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে পুলিশ সুপারের শুভেচ্ছা বাণী
মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে পুলিশ সুপারের বাণী
সর্বশেষ সংবাদ