ঢাকা সোমবার, মে ৬, ২০২৪
দৌলতদিয়া ফেরী ঘাটে কমেছে চাপ ও ভোগান্তি
  • মইনুল হক মৃধা
  • ২০২১-০৮-০১ ১৪:৪৩:৪৯

ভোগান্তি কমেছে রাজবাড়ী জেলার দৌলতদিয়া ফেরী ঘাটে। ফেরী সংখ্যা বৃদ্ধির পাশাপাশি সীমিত সময়ের জন্য গণপরিবহণ চালু করার কারণে ভোগান্তি কমেছে দৌলতদিয়া ফেরী ঘাটে। 

  দেশের বিভিন্ন স্থান থেকে আসা যাত্রীরা ভোগান্তি ছাড়াই ফেরীতে পদ্মা পাড়ি দিতে দিচ্ছে। তবে ফেরী ঘাট পর্যন্ত আসতে তাদের অতিরিক্ত ভাড়া দিতে হয়েছে বলে অভিযোগ করেছে ফেরী ঘাটে আসা যাত্রীরা।

  গতকাল ১লা আগস্ট সকাল ১০টায় দৌলতদিয়া ফেরী ঘাট এলাকা ঘুড়ে দেখা যায়, ফেরী ঘাট থেকে ঢাকা খুলনা মহাসড়কের যাত্রীবাহী বাসের কোন সিরিয়াল নেই। তবে গত শনিবার রাতে বিপুল সংখ্যক ব্যক্তিগত গাড়ী ও পণ্যবাহী ট্রাক নদী পার হবার কারণে রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কে পারাপারের অপেক্ষায় রয়েছে শতাধিক পণ্যবাহী যানবাহন।

  পাংশা থেকে ফেরী ঘাটে আসা ঢাকাগামী যাত্রী মোঃ কাউছার বলেন, বিধি নিষেধ নিয়ে সরকারের সিদ্ধান্তগুলো ভুল ছিলো। যে কারণে পথে পথে যাত্রীদের ভোগান্তি পোহাতে হচ্ছে। রবিবার দুপুর ১২টা পর্যন্ত যে দূরপাল্লার বাস চলাচলের কথা সেই সিদ্ধান্ত আরেকটি ভুল সিদ্ধান্ত। একটি দূরপাল্লার বাস রাস্তায় নামাতে বেশ সময় লাগে। সেই কারণে অনেক পরিবহণ রাস্তায় নামেনি। যাত্রীদের ভরসা শুধুই নসিমন, করিমন, ট্রাক, মাহেন্দ্র, ব্যাটারী চালিত ইজিবাইক। তবে এখানে স্বাস্থ্যবিধি মানা সম্ভব নয়।

  ফেরী ঘাটে আসা সরকার পরিবহনের চালক বলেন, একদিনের সিদ্ধান্তে মহাসড়কে বাস নামানো কঠির ব্যাপার। অনেক মালিক দ্রুত সিদ্ধান্তে মহাসড়কে বাস চালাবে না।

  বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষ(বিআইডব্লিউটিসির) দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক মোঃ জামাল হোসেন বলেন, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে বর্তমানে ছোট বড় ১৬টি ফেরী চলাচল করছে। সকাল থেকেই যাত্রীর চাপ কমে আসছে।

ফরিদপুর রেল স্টেশনে চন্দনা কমিউটার ট্রেনের স্টপেজ দাবীতে অবস্থান কর্মসূচি
আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে ঃ রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম
বসন্তপুরে ইমাম কমিটির উদ্যোগে খাবার স্যালাইন ও শরবত বিতরণ
সর্বশেষ সংবাদ