ঢাকা রবিবার, মে ১৯, ২০২৪
নিউইয়র্কে আনন্দঘন পরিবেশে রাজবাড়ী ডিস্ট্রিক্ট ওয়েলফেয়ার এসোসিয়েশনের বনভোজন অনুষ্ঠিত
  • নিউইয়র্ক প্রতিনিধি
  • ২০২১-০৮-১০ ১৬:১৬:৪৯

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে উৎসবমুখর ও আনন্দঘন পরিবেশে গত ৮ই আগস্ট রাজবাড়ী ডিস্ট্রিক্ট ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউএসএ’র বার্ষিক বনভোজন লং আইল্যান্ডের হ্যাকশেয়ার স্টেট পার্কে অনুষ্ঠিত হয়েছে।

  দিনব্যাপী আয়োজিত বনভোজনে ছিল মনোমুগ্ধকর সাংস্কৃতিক পরিবেশনা। কর্মসূচির মধ্যে ছিল ক্রীড়া প্রতিযোগিতা, র‌্যাফেল ড্র, পুরস্কার বিতরণসহ নানা আয়োজন। 

  পুরো আয়োজন জুড়েই ছিল দেশীয় আমেজ। আমেরিকার বিভিন্ন স্টেট থেকেও সংগঠনটির সদস্যরা স্বপরিবারে এবং প্রবাসের বিশিষ্ট ব্যক্তিবর্গ অনুষ্ঠানে এসে যোগ দেন।

  রাজবাড়ী ডিস্ট্রিক্ট ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউএসএ’র সভাপতি ও সাবেক সচিব মোহাম্মদ আবিদুর রহমানের সভাপতিত্বে এবং বার্ষিক বনভোজন আয়োজন কমিটির আহবায়ক ও বিশিষ্ট সমাজসেবক মুহাম্মদ আব্দুস সালাম, সদস্য-সচিব শহিদুল হক রিপন ও প্রধান সমন্বয়কারী মোহাম্মদ রনজুরুল হক শামীমের ব্যবস্থাপনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাজবাড়ী সরকারী কলেজের সাবেক ভিপি আব্দুল লতিফ বিশ্বাস।

  বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট চলচ্চিত্র অভিনেতা আহমেদ শরীফ, ফরিদপুর রাজেন্দ্র বিশ্ববিদ্যায় কলেজের সাবেক ভিপি মাজেদুর রহমান, বৃহত্তর কুষ্টিয়া জেলা সমিতির প্রাক্তন উপদেষ্টা কেএম জামিরুল ইসলাম, নিউ আমেরিকান ইয়ুথ ফোরামের প্রেসিডেন্ট আহনাফ আলম ও রাজনীতিবিদ মোঃ সোলায়মান আলী। 

  এদিন দুপুর ১২টায় অতিথিদের সাথে নিয়ে সংগঠনের কর্মকর্তারা রঙিন বেলুন উড়িয়ে দিনব্যাপী বনভোজন কর্মসূচির উদ্বোধন করেন। এর আগে সকাল ১০টায় পিকনিকস্থলে উপস্থিত হওয়া অতিথিদের এপিটাইজারে আপ্যায়িত করা হয়। খলিল বিরিয়ানীর দুপুরের লাঞ্চের আগে তরমুজও পরিবেশ করা হয়।

  অনুষ্ঠানে বক্তারা সুন্দর আয়োজনের জন্য ইভেন্ট কমিটিসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান। সংগঠনের সাফল্য কামনাসহ নতুন প্রজন্মকে সংগঠনের সাথে সম্পৃক্ত করার অঙ্গীকার ব্যক্ত করেন তারা।

  সংগঠনের সদস্য মোঃ রফিকুল ইসলামের সঞ্চালনায় বনভোজনের সার্বিক দায়িত্বে ছিলেন সংগঠনের সভাপতি মোহাম্মদ আবিদুর রহমান, সহ-সভাপতি মোকসেদুল মাওলা দুলাল, সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান লিটনসহ অন্যান্যরা। সার্বিক সহযোগিতায় ছিলেন ইভেন্ট কমিটির সমন্বয়কারী সোহানুর রহমান সোহান, জাহিদ শরীফ নাসিম, হাফিজুর রহমানসহ সদস্যবৃন্দ।

  অনুষ্ঠানে সংগঠনের সদস্যসহ করোনায় নিহতদের আত্মার মাগফিরাত ও বিশ্বের সকল মানুষের সুস্থ, নিরাপদ জীবন কামনা করা হয়।

  সভাপতি মোহাম্মদ আবিদুর রহমান এবং প্রধান অতিথি আব্দুল লতিফ বিশ্বাস তাদের বক্তব্যে সংগঠন প্রতিষ্ঠার প্রেক্ষাপটসহ সংগঠনের সার্বিক কার্যক্রম তুলে ধরে সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।

  অনুষ্ঠানে উপস্থিত সদস্যরা তাদের পরিবারের উচ্ছ্বসিত ও প্রাণোচ্ছ্বল উপস্থিতি অনুষ্ঠানকে সার্থক ও সফল করেছে বলে মন্তব্য করেন। সংগঠনের উদ্যোগে ভবিষ্যতে আরো বড় পরিসরে অনুষ্ঠান আয়োজনের আশাবাদও ব্যক্ত করেন তারা।

  আয়োজকরা জানান, বনভোজনকে স্মরণীয় করে রাখার জন্য জমকালো সাংস্কৃতিক পরিবেশনা ছাড়াও রাখা হয় নানা কর্মসূচি। সঙ্গীত পরিবেশন করেন বাংলাদেশের জনপ্রিয় সঙ্গীত শিল্পী মেহেরুন আহমেদ। সন্ধ্যার আগ পর্যন্ত চলে তার একের পর এক অসাধারণ পরিবেশনা। সংস্কৃতি প্রেমী দর্শকরা দারুণভাবে উপভোগ করেন আকর্ষণীয় এ পরিবেশনা। কীবোর্ডে ছিলেন রুবেল।

  সাংস্কৃতিক পরিবেশনা শেষে র‌্যাফেল ড্র সহ অন্যান্য বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণের মধ্য দিয়ে সম্পন্ন হয় রাজবাড়ীবাসীর এ মিলন মেলা। অতিথি ও কর্মকর্তারা বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

  বনভোজন আয়োজন কমিটির আহবায়ক(কনভেনর) মুহাম্মদ আবদুস সালাম জানান, নিউইয়র্কে করোনায় মৃত্যুর বিভীষিকা পেরিয়ে বহু দিন পর অনেকের সঙ্গে অনেকের দেখা হয়েছে। বৈশ্বিক মহামারি করোনায় অবরুদ্ধতা থেকে নির্মল বিনোদনের লক্ষ্যে রাজবাড়ীবাসীর এই পুনর্মিলনী ও বনভোজনে মনোমুগ্ধকর আয়োজন করা হয়। এতে অংশগ্রহণ করার জন্য অতিথিসহ রাজবাড়ীবাসীকে তিনি বিশেষভাবে ধন্যবাদ জানান।

সোলায়মান আলী যুক্তরাষ্ট্র আ’লীগের সহ-সভাপতি নির্বাচিত
পার্বত্য শান্তিচুক্তি বাস্তবায়নের অগ্রগতি জাতিসংঘে তুলে ধরলেন প্রতিনিধি দল
নিউইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেটে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত
সর্বশেষ সংবাদ