ঢাকা বুধবার, মে ৮, ২০২৪
মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক কাজী হেদায়েত হোসেনের ৪৬তম মৃত্যু বার্ষিকী আজ
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-০৮-১৭ ১৪:৫৪:৫৮

আজ ১৮ই আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর ও মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, তৎকালীন গোয়ালন্দ মহকুমা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক গণপরিষদ সদস্য প্রয়াত কাজী হেদায়েত হোসেনের ৪৬তম শাহাদত বার্ষিকী। এ উপলক্ষে রাজবাড়ী জেলা আওয়ামী লীগের উদ্যোগে কর্মসূচী গ্রহণ করা হয়েছে। 

  আওয়ামী লীগের কর্মসূচী ঃ জেলা আওয়ামী লীগের উদ্যোগে আজ ১৮ই আগস্ট বিকাল ৪টায় মরহুম কাজী হেদায়েত হোসেনের কবর জিয়ারত। এরপর জেলা আওয়ামী লীগ কার্যালয়ে স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

  পারিবারিক কর্মসূচী ঃ মরহুম কাজী হেদায়েত হোসেনের ৪৬তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে পারিবারিকভাবে কোরআনখানী, দুইটি এতিমখানায় খাদ্য বিতরণ ও বাদ আসর শহরের রাজবাড়ী বড় মসজিদ খানকা শরীফে দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। 

  উল্লেখ্য, ১৯৭৫ সালের ১৫ই আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যার ৩দিন পর ১৮ই আগস্ট রাজবাড়ী শহরের কলেজ রোডে ড্রাই-আইস ফ্যাক্টরী এলাকায় অজ্ঞাতনামা বন্দুকধারীরা বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহযোগী মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক কাজী হেদায়েত হোসেন এবং তার সাথে থাকা শহরের টাউন মক্তব স্কুল এলাকার বাসিন্দা বাদশা মিয়াকে গুলি করে নির্মম ভাবে হত্যা করে।

  সংরক্ষিত মহিলা আসনের এমপি সালমা চৌধুরী রুমা শ্রদ্ধা ঃ জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসন-৩৩৪ এর সংসদ সদস্য সালমা চৌধুরী রুমা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এবং সাবেক গণপরিষদ সদস্য কাজী হেদায়েত হোসেনের ৪৬তম শাহাদত বার্ষিকী উপলক্ষে তাঁর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেছেন। 

  এক বিবৃতিতে তিনি বলেন, তৎকালীন গোয়ালন্দ মহকুমা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক গণপরিষদ সদস্য প্রয়াত কাজী হেদায়েত হোসেনের ছিলেন আওয়ামী লীগের নিবেদিত প্রাণ রাজনীতিবিদ। দেশ ও জনগণের সেবায় তার অবদান এলাকাবাসী চিরকাল কৃতজ্ঞতার সাথে স্মরণ করবে।

পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
পাংশা ও কালুখালীতে দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেটদের অবহিতকরণ সভা
জেলার শ্রেষ্ঠ ভান্ডারিয়া সিদ্দিকীয়া কামিল মাদাসা॥৫টি পুরস্কার লাভ
সর্বশেষ সংবাদ