ঢাকা মঙ্গলবার, মে ৭, ২০২৪
রাজবাড়ীতে আরো ৪৫জনের করোনা শনাক্ত॥১জনের মৃত্যু
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-০৮-১৭ ১৪:৫৫:২৮

রাজবাড়ী জেলায় গত ২৪ ঘন্টায় নতুন করে আরো ৪৫জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এছাড়াও রাজবাড়ী সদর হাসাপাতালে করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় আক্কেল আলী সরদার(৭৫) নামে একজনের মৃত্যু হয়েছে। 

  মৃত আক্কেল আলী সরদার বালিয়াকান্দি উপজেলার নতুনচর এলাকার বাসিন্দা। করোনার উপসর্গসহ অন্যান্য জটিলতা নিয়ে গত ১১ই আগস্ট তিনি হাসাপাতালে ভর্তি হয়। এরপর তার নমুনা পরীক্ষা করা হলে তিনি কোভিড-১৯ আক্রান্ত  হিসেবে শনাক্ত হন। এরপর গত ১৬ই আগস্ট হাসপাতালে তিনি চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। 

  গতকাল ১৭ই আগস্ট রাতে রাজবাড়ীর সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ইব্রাহিম টিটন বলেন, র‌্যাপিড অ্যান্টিজেন্টের মাধ্যমে ৯০ জনের নমুনা পরীক্ষা করা হয়। তার মধ্যে ১৬ জনের করোনা পজিটিভ। এরমধ্যে সদর উপজেলার ১৩ জন, কালুখালীর ২জন ও গোয়ালন্দ উপজেলার ১জনের শরীরে করোনা শনাক্ত হয়। এছাড়াও গত ১৪ই আগস্ট আরটি পিসিআরে পরীক্ষার জন্য ১২৫ জনের নমুনা ঢাকাতে পাঠানো হয়। আজকে তাদের রিপোর্ট হাতে পেয়েছি। তার মধ্যে ২৯ জনের করোনা পজিটিভ। এর মধ্যে সদর উপজেলার ১৬ জন, পাংশায় ১১ জন ও গোয়ালন্দ উপজেলার ২ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়। 

  উল্লেখ্য, গত ২০২০ সালের ৭ই এপ্রিল রাজবাড়ী জেলাতে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। তারপর থেকে গতকাল ১৭ই আগস্ট পর্যন্ত এ জেলাতে মোট করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ৯ হাজার ৯ শত ৯০ জন । তার মধ্যে সুস্থ হয়েছে ৮ হাজার ৫ শত ৮৩ জন। মৃত্যু হয়েছে ৭৯ জনের।

  করোনা শুরু থেকে আজ পর্যন্ত ৩৬ হাজার শত ৯২ জনের করোনার নমুনা পরীক্ষা করা হয়। তার মধ্যে আরটি পিসিআরে ২৫ হাজার ৭ শত ৮৭ জন এবং আর র‌্যাপিড অ্যান্টিজেন্টের মাধ্যমে ১০ হাজার ৮ শত ৫ জনের নমুনা পরীক্ষা করা করে ৯ হাজার ৯ শত ৯০ জন করোনায় আক্রান্ত বলে শনাক্ত হয়। 

  করোনায় আক্রান্ত রোগীদের মধ্যে হোম আইসোলেশনে চিকিৎসাধীন আছে ১হাজার ২শত ৯৩ জন। হাসপাতালে ভর্তি আছে ৪৩জন।

রাজবাড়ী সরকারী কলেজ ক্যাম্পাসে ছাত্রলীগের পদযাত্রা-সমাবেশ অনুষ্ঠিত
রাজবাড়ী সরকারী কলেজ ক্যাম্পাসে ছাত্রলীগের পদযাত্রা-সমাবেশ অনুষ্ঠিত
রাজবাড়ী জেলা তথ্য অফিসের উদ্যোগে পাট্টা ইউনিয়নে মহিলা সমাবেশ অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ