ঢাকা শুক্রবার, সেপ্টেম্বর ২৪, ২০২১
নিউজার্সি স্টেট আওয়ামী লীগের আয়োজনে বিনম্র শ্রদ্ধা আর ভালোবাসায় জাতীয় শোক দিবস পালন
  • যুক্তরাষ্ট্রের নিউজার্সি থেকে বিশ্বজিৎ দে বাবলু
  • ২০২১-০৮-১৮ ০৩:৩১:০৬
বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী এবং জাতীয় শোক দিবস পালন করেছে যুক্তরাষ্ট্রের নিউজার্সি স্টেট আওয়ামী লীগ

বিনম্র শ্রদ্ধা এবং ভালোবাসায় বাংলার অবিসংবাদিত নেতা সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী এবং জাতীয় শোক দিবস পালন করেছে যুক্তরাষ্ট্রের নিউজার্সি স্টেট আওয়ামী লীগ।
  এ উপলক্ষে গত ১৫ই আগস্ট প্যাটারসন সিটির বেঙ্গল ইন্সুরেন্সের হল রুমে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ ও কালো পতাকা উত্তোলন, কাল ব্যাজ ধারণ, আলোচনা সভা, দোয়া ও প্রার্থনাসহ নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়।
  নিউজার্সি স্টেট আওয়ামী লীগ সভাপতি আজমল আলীর সভাপতিত্ব অনুষ্ঠিত ওই অনুষ্ঠানে ১৯৭৫ সালের ১৫ই আগস্ট কালোরাতে শাহাদতবরণকারী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবসহ সকল শহীদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়। দোয়া মাহফিলে মোনাজাত পরিচালনা করেন নিউজার্সি স্টেট আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক ক্বারী মোহাম্মদ সিদ্দিক আহমেদ। পরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৯৭৫ সালের ১৫ই আগস্ট কালো রাতে নিহত সবার প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান নিউজার্সি স্টেট আওয়ামী লীগ, প্যাটারসন সিটি আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্র লীগসহ বিভিন্ন অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা।
  নিউজার্সি স্টেট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাংবাদিক বিশ্বজিৎ দে বাবলু’র পরিচালনায় অনুষ্ঠিত সভায় প্রধান ও বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন নিউজার্সি স্টেট আওয়ামী লীগের সহ-সভাপতি ইছহাক মিয়া, রেজাউল করিম চৌধুরী, আব্দুল হামিদ, আলী মর্তুজা, মিনা আবেদিন, দেলোয়ার হোসেন হেলাল, সাবেক ইউপি চেয়ারম্যান আবুল কাসেম মোহাম্মদ আনোয়ার সাদাত, উপদেষ্টা ইলিয়াছ আলী মাস্টার,মোহাম্মদ আব্দুল হক, যুগ্ম-সাধারণ সম্পাদক এডভোকেট মাহফুজুর রহমান রুমন, সাংগঠনিক সম্পাদক সাদিক রহমান, আসকার আহমেদ, সাবেক ইউপি চেয়াম্যান জায়েদুল ইসলাম চৌধুরী, দপ্তর সম্পাদক রাসেল মাহমুদ, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট  হাফিজুর রহমান, তথ্য ও গবেষনা সম্পাদক শাহাব উদ্দীন মাস্টার, কার্যনির্বাহী সদস্য আজিজ মোহাম্মদ, মোহাম্মদ মনোয়ার হোসেন মনু, এনায়েত করিম খোকা, বাবুল মিয়া, জয়নাল আবেদিন, প্যাটারসন সিটি আওয়ামী লীগের আহ্বায়ক শাহেক হোসেইন, যুগ্ম আহ্বায়ক নাহাদ চৌধুরী ছানিয়াত, সজীব আহমেদ চৌধুরী রুবেল, ইন্জিনিয়ার সাব্বির আহমেদ, জাহেদ ইসলাম, রাম্মী আবেদিন ও সিয়াম জয় প্রমুখ।
  অনুষ্ঠানে বক্তারা যুক্তরাষ্ট্রে পালিয়ে থাকা বঙ্গবন্ধুর অন্যতম খুনি রাশেদ চৌধুরীকে অবিলম্বে বাংলাদেশে ফিরিয়ে নিয়ে তার মৃত্যুদন্ড কার্যকরের আহ্বান জানান।

বাংলাদেশে আইসিটি, নবায়নযোগ্য জ্বালানি ও নীল অর্থনীতিতে মার্কিন বিনিয়োগ আহ্বান প্রধানমন্ত্রীর
প্রধানমন্ত্রীর সঙ্গে দ্বি-পাক্ষিক সহযোগিতা নিয়ে রোডম্যাপ তৈরির প্রস্তাব কুয়েতের
বঙ্গবন্ধুর খুনী রাশেদ চৌধুরীকে যুক্তরাষ্ট্র ফেরত দিবে বলে আশাবাদী বাংলাদেশ ঃ পররাষ্ট্র মন্ত্রী
সর্বশেষ সংবাদ