ঢাকা সোমবার, মে ৬, ২০২৪
রাজবাড়ীতে পদ্মা নদীতে পানি বৃদ্ধির সাথে সাথে বাড়ছে নদী পাড়ের মানুষের আতঙ্ক
  • চঞ্চল সরদার
  • ২০২১-০৮-২১ ১৬:০৯:৪৫
ভারী বর্ষণ ও পাহাড়ী ঢলের কারণে রাজবাড়ী জেলার তিনটি পয়েন্টে পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে। এতে করে শহর রক্ষা বাঁধ ভাঙন ও বন্যার আশংকা করছে স্থানীয়রা বাসিন্দারা -মাতৃকণ্ঠ।

ভারী বর্ষণ ও পাহাড়ী ঢলের কারণে রাজবাড়ী জেলার তিনটি পয়েন্টে পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে। আর এতে করে শহর রক্ষা বাঁধ ভাঙন ও বন্যার আশংকা করছে স্থানীয়রা বাসিন্দারা।

  এছাড়াও চরাঞ্চলসহ নিম্নাঅঞ্চলের কিছুৃ স্থান প্লাবিত হতে শুরু করেছে। এতে সেখানকার মানুষ পানিবন্দী অবস্থায় আছে। এছাড়াও অনেক পরিবার নদী ভাঙনের কারণে তাদের ঘর-বাড়ি ও মালামাল নিয়ে নিরাপদ স্থানে আশ্রয় নিয়েছে। 

  রাজবাড়ী সদর উপজেলার মিজানপুর ইউনিয়নের সিলিমপুর গ্রামের বাসিন্দা মহিরন বেগম বলেন, যেভাবে নদী ভাঙন ও পানি বৃদ্ধি পাচ্ছে এতে করে আমাদের বাড়ির আর রক্ষা হবে না। বাড়ির সাথে থাকা আরসিসি ব্লকগুলো ধসে যাচ্ছে। যে কোন সময় শহর রক্ষা বাঁধ পুরোটা চলে যেতে পারে নদীতে তাই যদি এখানে দ্রুত জিও ব্যাগ ফেলতে হবে। এই বিষয়ে আমরা সংশ্লিষ্ট কর্মকর্তাদের এখানে দ্রুত পদক্ষেপ নিতে বলবো। 

  পদ্মা পাড়ের বাসিন্দা বিল্লাল বলেন, রাজবাড়ী শহর রক্ষা বাঁধের বিভিন্ন স্থানে ভাঙন শুরু হয়েছে। যদি এটা দ্রুত সময়ে ঠেকানো না হয়। তাহলে শহর রক্ষা বাঁধ ভেঙে পানি ঢুকবে এবং যারা নদী পাড়ের মানুষ তাদের বাড়ি-ঘর, নদীতে বিলীন হয়ে যাবে। তাই এই দিকে গুরুত্বসহকারে দৃষ্টি দেওয়া জরুরী। 

  জাতীয় সংসদের ৩৩৪ সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ও পানি সম্পদ মন্ত্রালয় সর্ম্পকিত স্থায়ী কমিটির সদস্য সালমা চৌধুরী রুমা বলেন, আমরা নিয়মিত ভাঙন এলাকা পরিদর্শন করছি। সেখানকার স্থানীয়দের সাথে কথা বলছি। যেখানে সমস্যা আছে। দ্রুত সেখানে কাজ করা হচ্ছে। এতে করে নদী ভাঙন আমরা ঠেকাতে পারবো। 

  তিনি আরো বলেন, আর যদি কোন পানি উন্নয়ন বোর্ড কাজে কোন গাফলতি করলে আপনারা সাথে সাথে সেটা আমাদের কাছে বলবেন। আমরা সেটা দেখবো। 

ফরিদপুর রেল স্টেশনে চন্দনা কমিউটার ট্রেনের স্টপেজ দাবীতে অবস্থান কর্মসূচি
আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে ঃ রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম
বসন্তপুরে ইমাম কমিটির উদ্যোগে খাবার স্যালাইন ও শরবত বিতরণ
সর্বশেষ সংবাদ