ঢাকা সোমবার, মে ৬, ২০২৪
পদ্মায় তীব্র স্রোতে দৌলতদিয়া ফেরী ঘাটে যানবাহনের দীর্ঘজট
  • মইনুল হক মৃধা
  • ২০২১-০৮-২৫ ১৫:০১:০৮
পদ্মায় তীব্র স্রোত ও পানি বৃদ্ধির কারণে ফেরী চলাচলে সময় বেশী লাগায় দৌলতদিয়া ফেরী ঘাটে পণ্যবাহী ট্রাকের জট লেগে আছে -মাতৃকণ্ঠ।

বাংলাবাজার-শিমুলিয়া ঘাটে ফেরী চলাচল বন্ধ থাকায় রাজবাড়ী জেলার দৌলতদিয়া ফেরী ঘাটে এখনো পণ্যবাহী ট্রাকের জট লেগে আছে। 
  ঘাট এলাকায় ফেরী পারের অপেক্ষায় পণ্যবাহী ট্রাকের সংখ্যাই বেশি দেখা গেছে। পানি বৃদ্ধির কারণে ৪টি ফেরী ঘাটে বর্তমানে ১৮টি ফেরী চলাচল করলেও ফেরী ভিড়তে দীর্ঘ সময় লাগায় ট্রাকজটের সৃষ্টি হয়েছে। 
  গতকাল ২৫শে আগস্ট বেলা ১২টার দিকে ঘাট এলাকায় অবস্থান করে দেখা যায়- দৌলতদিয়া ফেরী ঘাটের জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা জাতীয় মহাসড়কের বাংলাদেশ হ্যাচারী পর্যন্ত ঘাট এলাকায় ফেরী পারের জন্য অপেক্ষা করছে ট্রাকগুলো।
  অন্যদিকে দৌলতদিয়া ঘাট থেকে ১৩.৫ কিঃ মিঃ দূরে রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের গোয়ালন্দ মোড় থেকে রাজবাড়ীমুখী পন্যবাহী ট্রাক ও কার্ভাড ভ্যানকে আটকে রাখা হয়েছে। যা অগ্রাধিকার ভিত্তিতে পার করা হচ্ছে। দীর্ঘ সময় ধরে মহাসড়কে আটকে থাকতে হচ্ছে চালক ও সহকরীদের।
  ঝিনাইদাহ থেকে কাঠ বোঝাই ট্রাক চালক মোয়াজ্জেম বলেন, দৌলতদিয়া ক্যানাল ঘাট এলাকায় রাত ১২টার দিকে এসে আটকা পড়েছি। এখন ফেরীর নাগাল পাইনি। কখন যে ফেরীর নাগাল পাবো বুঝতে পারছিনা বলে ক্ষোভ প্রকাশ করেন।
  মাগুরা থেকে আসা ঢাকাগামী ট্রাক চালক কামরুল হাসান বলেন, বাংলাবাজার-শিমুলিয়া ফেরী চলাচল বন্ধ আছে ঠিকই সেখান থেকে  দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে কয়েকটি ফেরী নিয়ে আসলেই তো এখানকার সমস্যা আর থাকেনা বলে জানান তিনি। 
  বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্পোরেশন (বিআইডব্লিউটিসির) দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক মোঃ জামাল হোসেন বলেন, বর্তমানে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ৫টি ঘাটে ১৮টি ফেরী চলাচল করছে তবে পানির বৃদ্ধির কারণে নদীতে তীব্র স্রোত থাকায় ফেরীতে তেল বেশি লাগছে বলে জানান তিনি।

ফরিদপুর রেল স্টেশনে চন্দনা কমিউটার ট্রেনের স্টপেজ দাবীতে অবস্থান কর্মসূচি
আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে ঃ রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম
বসন্তপুরে ইমাম কমিটির উদ্যোগে খাবার স্যালাইন ও শরবত বিতরণ
সর্বশেষ সংবাদ