ঢাকা রবিবার, মে ৫, ২০২৪
মৃত্যুর আগে হতদরিদ্র প্রবীণ দম্পতি ভালো ঘরে থাকতে চায়
  • চঞ্চল সরদার
  • ২০২১-০৯-০১ ১৪:৫১:২৯
রাজবাড়ী সদর উপজেলার মিজানপুর ইউপির কাকিলাদাই গ্রামের হতদরিদ্র মোঃ আকবর আলী বেপারী ও তার স্ত্রী রিজিয়া খাতুন মানবেতর জীবনযাপন করছে -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী সদর উপজেলার মিজানপুর ইউনিয়নের কাকিলাদাই গ্রামের হতদরিদ্র মোঃ আকবর আলী বেপারী(৮৫) ও রিজিয়া খাতুন(৭৫) নামে এক বৃদ্ধ দম্পতি করোনা মহামারির মধ্যে মানবেতর জীবনযাপন করছে। 

  গতকাল ১লা সেপ্টেম্বর সকালে হতদরিদ্র বৃদ্ধ দম্পতির বাড়িতে গিয়ে দেখা যায় একটি ঝুপড়ি ঘরে তাদের দু’জনের বসবাস। ঘরের বিভিন্ন স্থান ভেঙে ভেঙে গেছে। সামন্য বৃষ্টি এলেই ঘরের চালের ছিদ্র দিয়ে ও চারপাশ থেকে ঘরের মধ্যে পানি ঢুকে ঘর থইথই করে। 

  একসময় আকবর আলী বেপারী কৃষি শ্রমিক হিসেবে কাজ করে সংসার চালালেও প্রায় ৩বছর যাবত বয়সের ভারে ও নানা রোগে সেই কাজ করতে তিনি আর পারছে না। যার কারণে তাদের আজকে এই দুদর্শা।

  মোঃ আকবর আলী বেপারী বলেন, আমরা দু’জনে খুব মানবেতর জীবন যাপন করছি। একটু বৃষ্টি হলেই ঘরে মধ্যে পানি জমে যায়। যে ঘরে আমরা থাকি সেই ঘরে মানুষ বসবাস করতে পারে না। 

  তিনি আরো বলেন, আমাদের কোন ছেলে সন্তান নেই যে আমাদের কাজ করে খাওয়াবে। একটি মেয়ে ছিলো তাকে বিয়ে দিয়েছি ও তার স্বামীর বাড়িতে থাকে। কর্মজীবি মানুষ না থাকায় খাদ্যের অভাবে আমাদের বাড়িতে রান্না করা হয় না। অন্য বাড়ি থেকে খাবার এনে আমাদের খেতে হয়। এই করোনা মহামারিতে এ পর্যন্ত কোন মানুষ তাদের কোন রকম সাহায্য করে নাই বলে তিনি জানান। 

  রিজিয়া খাতুন বলেন, আমাদের ঘরটা জায়গা থেকে ভেঙে ভেঙে পড়ছে। আমাদের এই ঘরটি নতুন করে তৈরি করা দরকার। কিন্তু সেই টাকা আমাদের নেই। আমরা বৃষ্টির মধ্যে ভিজে এই ঘরে থাকি। যখনই বৃষ্টি নামে তখনি আমরা ঘরে থেকেও পানিতে ভিজে যাই। ঘরের সমস্যা তো আছেই তার মধ্যে খাবারের সমস্যাও আছে। 

  তিনি আরো বলেন সরকার কত অসহায় ও দরিদ্র মানুষকে জমি, ঘর ও টিনসহ অনেক কিছুই দিয়েছে। কিন্তু আমরা কিছুই পাইনি। সরকারসহ রাজবাড়ীর প্রশাসনের কাছে আমাদের দাবি, টিন দিয়ে আমাদের জন্য একটি ভালো ঘর তুলে দেয়। মৃত্যুর আগে যেন সেই ঘরে শুয়ে থেকে যেতে পারি।  

  মিজানপুর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আতিয়ার রহমান বলেন, তারা অসহায় মানুষ। আমি তাকে একটি বয়স্ক ভাতা করে দিয়েছি। তারপরেও আমাদের ইউনিয়নের পক্ষ থেকে যতটুকু সাহায্য করতে পারা যায় আমরা তাদের জন্য করবো। 

  রাজবাড়ী সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা ফাহমি মোঃ সায়েফ বলেন, টিনের বরাদ্দ পেলে তাদের ঘর তৈরি করতে যে টিন লাগবে আমরা সেটা দিবো। 

  এছাড়াও তিনি বলেন আমাদের কাছে যদি তারা খাদ্যর জন্য আসেন। তাহলে তাকে খাদ্য দেওয়া হবে। তাছাড়াও ৩৩৩ নম্বরে ফোন করলেও আমরা খাদ্য তার বাড়িতে পৌঁছে দিবো।

আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে ঃ রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম
বসন্তপুরে ইমাম কমিটির উদ্যোগে খাবার স্যালাইন ও শরবত বিতরণ
রাজবাড়ী জেলা পুলিশের উদ্যোগে সাইবার নিরাপত্তা সংক্রান্ত শীর্ষক সেমিনার অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ