ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
দৌলতদিয়ার পদ্মায় ধরা পড়া ২২ কেজির ১টি বোয়াল মাছ ৫৬ হাজার টাকায় বিক্রি
  • মইনুল হক মৃধা
  • ২০২১-০৯-০৪ ১৪:১২:৪৫
গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ায় পদ্মা ও যমুনা নদীর মোহনায় গতকাল ৪ঠা সেপ্টেম্বর ভোর রাতে জেলে কাইয়ুমের জালে ২২ কেজি ওজনের বড় ১টি বোয়াল মাছ ধরা পড়ে -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ায় পদ্মা ও যমুনা নদীর মোহনায় গতকাল ৪ঠা সেপ্টেম্বর ভোর রাতে কাইয়ুম নামে এক জেলের জালে ২২ কেজি ওজনের বড় ১টি বোয়াল মাছ ধরা পড়ে। 

  পরে মাছটি বিক্রির জন্য দৌলতদিয়ার ৫ নং ফেরী ঘাট এলাকায় নিয়ে আসার পর স্থানীয় শাকিল-সোহান মৎস্য আড়তের মালিক শাজাহান শেখ ২হাজার ২শত টাকা কেজি দরে ৪৮ হাজার ৪শত টাকা দিয়ে মাছটি কিনে নেন। পরে তিনি মোবাইল ফোনে ঢাকার একজন ব্যবসায়ীর সাথে যোগাযোগ করে ২হাজার ৫শত ৫০ টাকা কেজি দরে ৫৬হাজার ১শত টাকায় তার কাছে মাছটি বিক্রি করে দেন। 

  মানিকগঞ্জের হরিরামপুর এলাকার জেলে কাইয়ুম জানান, প্রতিদিনের ন্যায় ভোর রাতে দৌলতদিয়া এলাকার পদ্মায় মাছ ধরতে আসি। কয়েকবার জাল ফেলেও মাছ না পেয়ে হতাশ হই। শেষে পদ্মা ও যমুনার নদীর মোহনায় জাল ফেললে বোয়াল মাছটি ধরা পড়ে। 

  মৎস্য আড়তদার শাজাহান শেখ বলেন, পদ্মার মাছের চাহিদা বেশী। আজকের মাছটি তুলনামূলকভাবে একটু বেশী দামে বিক্রি করতে পেরে ভালো লাগছে।

  জেলা মৎস্য কর্মকর্তা(ভারপ্রাপ্ত) রোকনুজ্জামান বলেন, দৌলতদিয়ার পদ্মা-যমুনা নদীর মোহনা এলাকায় আজকাল নিয়মিতই বড় বড় মাছ ধরা পড়ছে। এতে জেলে ও ব্যবসায়ীরাও খুশী। পদ্মায় এ ধরনের মাছের জন্য অভয়াশ্রম গড়ে তুলতে পারলে মাছগুলো নদীতে বংশ বিস্তার করে মাছের উৎপাদন বাড়াতে পারে।

পাংশা উপজেলা নির্বাচনে বুড়ো চেয়ারম্যান রিংকু ও ইতি ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী
কালুখালীতে চেয়ারম্যান পদে পুনরায় টিটো ভাইস চেয়ারম্যান পদে সুমন ও টুকটুকি বিজয়ী
পাংশা উপজেলা নির্বাচনে অশুভ শক্তির বিরুদ্ধে বিজয়-----জেলা আওয়ামী লীগ নেতা মিতুল হাকিম
সর্বশেষ সংবাদ