ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
স্বস্তি ফিরে এসেছে দৌলতদিয়া ঘাটে ভোগান্তি ছাড়াই পারাপার হচ্ছে গাড়ী
  • মীর সামসুজ্জামান সৌরভ
  • ২০২১-০৯-০৮ ১৪:৪৫:৫৩
দৌলতদিয়া ফেরী ঘাট দিয়ে ফেরী পার হওয়া দূরপাল্লার বাস ও পণ্যবাহী ট্রাক চালকদের মাঝে স্বস্তি ফিরে এসেছে -মাতৃকণ্ঠ।

দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের জেলাগুলোর প্রবেশদ্বার হিসেবে খ্যাত রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ফেরী ঘাট দিয়ে ফেরী পার হওয়া দূরপাল্লার বাস ও পণ্যবাহী ট্রাক চালকদের মাঝে স্বস্তি ফিরে এসেছে।

   প্রায় দেড় মাস ধরে নদীতে তীব্র স্রোত ও ফেরী সংকটের কারণে প্রায় প্রতিদিনই ভোগান্তিতে পড়তে হতো দেশের বিভিন্ন অঞ্চল থেকে আসা দূরপাল্লার বাস ও পণ্যবাহী ট্রাক চালকদের। তবে এখন ভোগান্তি ছাড়াই ফেরী পার হতে পারছে ঐ সকল যানবাহনগুলো।

  গতকাল ৮ই সেপ্টেম্বর সরেজমিনে দৌলতদিয়া ফেরী ঘাট এলাকায় গিয়ে দেখা যায়, কোন প্রকার ভোগান্তি ছাড়াই বিভিন্ন অঞ্চল থেকে আসা যানবাহনগুলো সহজেই ফেরীতে উঠতে পারছে। ঘাট এলাকায় এসে দীর্ঘক্ষণ সিরিয়ালে দাঁড়িয়ে থাকতে হচ্ছে না। আগে যেখানে ঘণ্টার পর ঘন্টা, দিনের পর দিন যানবাহনগুলোকে আটকে থাকতে হতো এখন সেখানে ২০ থেকে ২৫ মিনিট অপেক্ষা করেই তারা ফেরীতে উঠতে পারছে। 

  ঘাট কর্তৃপক্ষ জানিয়েছে, বর্তমানে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের বহরে ১৯টি ফেরী রয়েছে। তার মধ্যে ১১টি বড় রো রো ফেরী। বাকি ৮টি ছোট ইউটিলিটি ফেরী। ফেরীগুলোর সার্বক্ষণিক চলাচলের কারণে দৌলতদিয়া ঘাটে যানবাহনগুলোকে সিরিয়ালে আটকে থাকতে হচ্ছে না। তাছাড়া এখন পদ্মার পানি কমতে শুরু করেছে। ফলে স্রোতও কম। তাই নদী পার হতে কম সময় লাগছে। ফলে স্বস্তি ফিরেছে দৌলতদিয়া ফেরী ঘাটে।

  বাগেরহাট থেকে আসা একটি পণ্যবাহী ট্রাকের চালক ছামাদ শেখ বলেন, ঘাটে মাত্র ২০ মিনিট হলো এসেছি। কোন সিরিয়াল নেই। ২/৩ মিনিটের মধ্যেই ফেরীতে উঠতে পারবো।

  গোল্ডেন লাইন পরিবহনের একটি বাসের চালক আলাল বলেন, দেড় মাস ধরে অনেক ভোগান্তি নিয়ে পার হতে হয়েছে আমাদের। ঘাটে এসে ৫ থেকে ৬ ঘণ্টা অপেক্ষা করতে হতো। কিন্তু আজ সহজেই ফেরীতে উঠতে পেরেছি। 

  বিআইডব্লিউটিসি’র দৌলতদিয়া ঘাট কার্যালয়ের সহকারী ব্যবস্থাপক মোঃ জামাল হোসেন বলেন, বর্তমানে ১৮টি ফেরী চলছে। তার মধ্যে ১১টি বড় ফেরী রয়েছে। নদীতে স্রোতও কম। তাই সহজেই যানবাহন পারাপার করা যাচ্ছে। ফেরীর ট্রিপ সংখ্যাও বেড়েছে। ফলে ভোগান্তি কমেছে। 

রাজবাড়ীতে জাতীয় আইনগত সহায়তা দিবসে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা
রাজবাড়ী সফরে নির্বাচন কমিশনার মোঃ আলমগীর
রাজবাড়ী জেলা প্রশাসক কার্যালয়ে রাজস্ব সম্মেলনসহ কয়েকটি সভা
সর্বশেষ সংবাদ