ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
আন্তর্জাতিক সাক্ষরতা দিবস উপলক্ষে রাজবাড়ীতে আলোচনা সভা-পুরস্কার ও শিক্ষা উপকরণ বিতরণ
  • আসাদুজ্জামান নুর
  • ২০২১-০৯-০৮ ১৪:৪৭:৪৮
আন্তর্জাতিক সাক্ষরতা দিবস উপলক্ষে গতকাল বুধবার রাজবাড়ী জেলা প্রশাসন ও জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর আয়োজনে গতকাল ৮ই সেপ্টেম্বর বিকালে অফিসার্স ক্লাব আলোচনা সভা শেষে পুরস্কার ও শিক্ষা উপকরণ বিতরণ করা হয় -মাতৃকণ্ঠ।

আন্তর্জাতিক সাক্ষরতা দিবস উপলক্ষে রাজবাড়ী জেলা প্রশাসন ও জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর আয়োজনে গতকাল ৮ই সেপ্টেম্বর বিকালে অফিসার্স ক্লাব মিলয়াতনে আলোচনা সভা এবং পুরস্কার ও শিক্ষা উপকরণ বিতরণ করা হয়। 

  অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মোঃ মাহাবুর রহমান শেখের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে জেলা প্রশাসক দিলসাদ বেগম, বিশেষ অতিথি হিসেবে পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান, অন্যান্যের মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক(শিক্ষা ও আইসিটি) সুবর্ণা রাণী সাহা, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডঃ ইমদাদুল হক বিশ্বাস, সদর উপজেলা নির্বাহী অফিসার ফাহমি মোঃ সায়েফ, রাজবাড়ী সরকারী আদর্শ মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর দিলীপ কুমার জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর সহকারী পরিচালক সরোজ কুমার দাস ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসার হোসনে ইয়াসমীন করিমী প্রমুখ বক্তব্য রাখেন।

  প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক দিলসাদ বেগম বলেন, ২০৩০ সালের মধ্যে আমরা এসডিজির লক্ষ্যমাত্রা অর্জন করবো, সেখানেও সবার জন্য শিক্ষার কথা উল্লেখ আছে। আমাদের সাংবিধানিক দায়িত্বও সেটা। সবার জন্য শিক্ষা নিশ্চিত করতে আমরা আমাদের দায়িত্ব পালন করে যাবো। ছাত্র-ছাত্রীদের দায়িত্ব পড়াশোনা চালিয়ে নিজেদেরকে, এই দেশকে এগিয়ে নিয়ে যাওয়া। জাতির পিতা বলেছিলেন সোনার মানুষ হতে। আমরা সোনার মানুষ হয়েই এই দেশকে এগিয়ে নিয়ে যাবো সত্যিকারের সুন্দর ও সমৃদ্ধ দেশে।

  বিশেষ অতিথির বক্তব্যে পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান বলেন, জাতির জনক উপলব্ধি করেছিলেন শিক্ষা ছাড়া একটি জাতির উন্নয়ন সম্ভব না, শিক্ষা মানে সুশিক্ষা। শিক্ষার হার বর্তমানে বৃদ্ধি পেয়েছে। আমাদেরকে সুশিক্ষায় শিক্ষিত হতে হবে। মানবিক মূল্যবোধকে জাগ্রত করতে হবে।

  অনুষ্ঠানে সুন্দর হাতের লেখা ও রচনা প্রতিযোগিতায় বিজয়ী ১৫ জন শিক্ষার্থীর হাতে পুরস্কার তুলে দেওয়া হয়। 

  এছাড়া করোনাকালে স্কুল বন্ধ থাকায় ঝুঁকিপূর্ণ কাজে নিয়োজিতদের মধ্য থেকে ৩৫জন শিক্ষার্থীকে শিক্ষা উপকরণ ও তাদের অভিভাবকদের খাদ্য সহায়তা প্রদান করা হয়। 

রাজবাড়ীতে জাতীয় আইনগত সহায়তা দিবসে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা
রাজবাড়ী সফরে নির্বাচন কমিশনার মোঃ আলমগীর
রাজবাড়ী জেলা প্রশাসক কার্যালয়ে রাজস্ব সম্মেলনসহ কয়েকটি সভা
সর্বশেষ সংবাদ