ঢাকা মঙ্গলবার, মে ৭, ২০২৪
রাজবাড়ী জেলার ৬ শতাধিক শিক্ষা প্রতিষ্ঠান খুলছে আজ
  • সোহেল মিয়া
  • ২০২১-০৯-১১ ১৭:১৮:১৬

করোনা ভাইরাস পরিস্থিতির কারণে দেড় বছরেরও বেশি সময় বন্ধ থাকার পর রাজবাড়ী জেলার ৬শতাধিক শিক্ষা প্রতিষ্ঠান আজ খুলছে।

  শিক্ষা প্রতিষ্ঠানগুলো পাঠদানের উপযোগী করতে সরকারী নির্দেশনা অনুযায়ী পরিষ্কার-পরিচ্ছন্ন করাসহ যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। 

  জেলা প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার কার্যালয় সূত্রে পাওয়া তথ্য অনুযায়ী, রাজবাড়ী জেলার ৫টি উপজেলাতে প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের মোট ৬৫২টি শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে। তার মধ্যে ৪১৯টি প্রাথমিক বিদ্যালয়, ১৫০টি মাধ্যমিক বিদ্যালয়, ৭০টি মাদ্রাসা ও ১০টি কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান। ৬৫২টির মধ্যে ৬২২টি শিক্ষা প্রতিষ্ঠান খোলার জন্য সব ধরনের প্রস্তুতি গ্রহণ করলেও বাকী ৩০টির পাঠদান চলা নিয়ে অনিশ্চিত রয়েছে। ওই ৩০টির মধ্যে ২১টি বিদ্যালয় পানিবন্দী ও ৯টিতে বন্যাদুর্গতদের জন্য আশ্রয় কেন্দ্র খোলা হয়েছে।   

  শিক্ষা প্রতিষ্ঠানগুলো খোলার পূর্ব প্রস্তুতি অনুযায়ী সরকারী নির্দেশনা মোতাবেক ধোয়া-মোছা, পরিষ্কার-পরিচ্ছন্ন, হাত ধোয়ার বেসিন, হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক ও তাপমাত্রা মাপার জন্য ডিজিটাল যন্ত্র কিনেছে কর্তৃপক্ষ। বিদ্যালয়গুলো ঠিকঠাক মতো পাঠদানের উপযোগী করা হয়েছে কিনা সেটা নিশ্চিত করার জন্য মাঠ পর্যায়ের শিক্ষা কর্মকর্তারা বিভিন্ন বিদ্যালয় পরিদর্শন করেছেন।

  জেলা প্রশাসক দিলসাদ বেগম বলেন, দীর্ঘ দিন পর শিক্ষা প্রতিষ্ঠানগুলো খুলছে। এ জন্য শিক্ষার্থীরা অধীর অপেক্ষায় ছিল। তাদের সেই অপেক্ষার প্রহর শেষ হচ্ছে। শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করার লক্ষ্যে শিক্ষা প্রতিষ্ঠানগুলো সরকারের নির্দেশনা অনুযায়ী যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করেছে। 

রাজবাড়ী সরকারী কলেজ ক্যাম্পাসে ছাত্রলীগের পদযাত্রা-সমাবেশ অনুষ্ঠিত
রাজবাড়ী সরকারী কলেজ ক্যাম্পাসে ছাত্রলীগের পদযাত্রা-সমাবেশ অনুষ্ঠিত
রাজবাড়ী জেলা তথ্য অফিসের উদ্যোগে পাট্টা ইউনিয়নে মহিলা সমাবেশ অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ