ঢাকা শুক্রবার, সেপ্টেম্বর ২৪, ২০২১
দেশের উন্নয়নে গ্রামীণ নারীদের মূল স্রোতধারায় আনতে হবে--সচিব মোঃ সায়েদুল ইসলাম
  • চঞ্চল সরদার
  • ২০২১-০৯-১৪ ০১:০২:২৩
মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মোঃ সায়েদুল ইসলাম গতকাল ১৩ই সেপ্টেম্বর দুপুরে রাজবাড়ী জেলা মহিলা বিষয়ক কার্যালয়ে স্বেচ্ছাসেবী মহিলা সংগঠন ও কিশোর কিশোরী ক্লাবের সদস্যদের সাথে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন -মাতৃকণ্ঠ।

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মোঃ সায়েদুল ইসলাম বলেছেন, নারীরা স্বাবলম্বী হলে বাংলাদেশের উন্নয়ন হবে। কারণ সংসার হচ্ছে একটি গাড়ীর মতো। এর দুইটি চাকা, একটি পুরুষ অন্যটি মহিলা। একটি চাকা দিয়ে যেমন গাড়ী চলে না তেমনি সংসার  করতে গেলে দুইটি চাকাই লাগে। তাই পুরুষের পাশাপাশি নারীদেরও স্বাবলম্বী হতে হবে। 
  গতকাল ১৩ই সেপ্টেম্বর দুপুরে রাজবাড়ী জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালকের কার্যালয়ে আয়োজিত রাজবাড়ী জেলার স্বেচ্ছাসেবী মহিলা সংগঠন ও কিশোর কিশোরী ক্লাবের সদস্যদের সাথে মতবিনিময়, চেক বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 
  সচিব মোঃ সায়েদুল ইসলাম আরো বলেন, গ্রামীণ নারীদের পাশে সবচেয়ে বেশী দাঁড়াতে হবে। তাদেরকে মূল স্রোতধারায় নিয়ে আসতে হবে। আজকে বাংলাদশে যে উন্নয়ন হয়েছে সেটা আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য। এবার এই সরকার সারা দেশে নারীদের উন্নয়নে প্রায় ১২ কোটি টাকা অনুদান দিয়েছে। আমরা মনে করে এই অনুদানের মধ্য দিয়ে আমাদের পিছিয়ে পড়া নারীরা দেশের উন্নয়নে এগিয়ে আসতে পারবে। আপনারা যে কাজ করছেন সেই কাজের ধারা অব্যাহত রাখবেন। আপনাদের সাফল্যর মাধ্যমেই বাংলাদেশ উন্নতি করবে। 
  জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ আজমীর হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে মহিলা ও শিশু বিষয়ক সচিব মোঃ সায়েদুল ইসলামের সহধর্মিনী এবং সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সাবিহা পারভীন, জেলা প্রশাসক দিলসাদ বেগম আরো উপস্থিত ছিলেন। অনুষ্ঠান উপস্থাপনা করেন কালুখালী উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা তুহিনা সুলতানা।
  আলোচনা পর্বের শেষে অতিথিগণ রাজবাড়ী সদর উপজেলার ২৬টি স্বেচ্ছাসেবী মহিলা সমিতির নেতৃবৃন্দের কাছে অনুদানের চেক হস্তান্তর করেন। চেক বিতরণ শেষে অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে স্থানীয় শিল্পীরা গান পরিবেশন করেন। 

 

‘অতি জরুরি’ ভিত্তিতে রোহিঙ্গা প্রত্যাবাসন জোরদারের দাবি প্রধানমন্ত্রী শেখ হাসিনার
করোনা ভাইরাসের ভ্যাকসিনকে সার্বজনীন গণপণ্য ঘোষণার আহ্বান প্রধানমন্ত্রীর
সংবাদ সম্মেলনে নিজেকে রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সভাপতি প্রার্থী ঘোষণা দিলেন কাজী কেরামত আলী
সর্বশেষ সংবাদ