ঢাকা শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
গোয়ালন্দের শিশু অপহরণ মামলার আসামী মনির খানের যাবজ্জীবন
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-০৯-১৪ ১৫:০৫:৩২

রাজবাড়ীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক শারমিন নিগার গতকাল ১৪ই সেপ্টেম্বর দুপুরে জনাকীর্ণ আদালতে গোয়ালন্দের একটি শিশু অপহরণ মামলার প্রধান আসামী মনির খান (৪১)কে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো ৬ মাসের কারাদন্ডের আদেশ প্রদান করেছেন।
  অভিযোগ প্রমাণিত না হওয়ায় মামলার অন্য আসামীদেরকে বেকসুর খালাস দেওয়া হয়। সাজাপ্রাপ্ত মনির খান শরীয়তপুর জেলার নড়িয়া উপজেলার  শুভগ্রামের আমির হোসেন খানের ছেলে।
  মামলা সূত্রে প্রকাশ, গোয়ালন্দ উপজেলার বাহাদুরপুর গ্রামের ৩য় শ্রেণীর এক ছাত্রী ২০১৬ সালের ১০ই ফেব্রুয়ারী সকালে প্রাইভেট পড়তে গিয়ে নিখোঁজ হয়। পরিবারের পক্ষ থেকে বহু খোঁজাখুঁজি করেও তাকে পাওয়া যায়নি। পরবর্তীতে ২০১৭ সালের ১৩ই মে শিশুটি তার মায়ের মোবাইলে ফোন করে জানায় তাকে মনির খানের বাড়ীতে জোরপূর্বক আটকে রাখা হয়েছে। ওই দিনই শিশুটির মা বাদী হয়ে গোয়ালন্দ ঘাট থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মনির খানসহ ৫জনকে আসামী করে মামলা দায়ের করেন। একই বছরের ২১শে সেপ্টেম্বর মামলার তদন্তকারী কর্মকর্তা গোয়ালন্দ ঘাট থানার এসআই জাহিদুল ইসলাম আদালতে চার্জশীট দাখিল করেন। 
   মামলার কাগজপত্র পর্যালোচনা ও সাক্ষ্য-প্রমাণ গ্রহণ শেষে বিজ্ঞ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক অভিযুক্ত মনির খানকে দোষী সাব্যস্ত করে উল্লেখিত কারাদন্ড প্রদান করেন। রায় ঘোষণার সময় সাজাপ্রাপ্ত মনির খান অনুপস্থিত ছিলেন। 

 

রাজবাড়ীতে রেড ক্রিসেন্টের বিশুদ্ধ পানি ও শররত বিতরণ
রাজবাড়ীতে পুলিশের দক্ষতা উন্নয়ন কোর্সের সনদ বিতরণ
বৃষ্টির আশায় রাজবাড়ীতে বিশেষ নামাজ আদায়
সর্বশেষ সংবাদ