ঢাকা মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
রাজবাড়ীর বড়পুলে আইভি আই কেয়ার এন্ড ফ্যাকো সেন্টার নামে চক্ষু হাসপাতাল খুলে রোগীদের সঙ্গে প্রতারনা
  • আশিকুর রহমান
  • ২০২১-০৯-১৫ ১৪:২৭:৪৭
রাজবাড়ী শহরের বড়পুলে রাবেয়া টাওয়ারের ৩য় তলায় সরকারী কোন অনুমোদন ছাড়াই আইভি আই কেয়ার এন্ড ফ্যাকো সেন্টার নামে অবৈধ চক্ষু হাসপাতাল খুলে রোগীদের সঙ্গে প্রতারনার অভিযোগ উঠেছে -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী শহরের বড়পুলে রাবেয়া টাওয়ারের ৩য় তলায় সরকারী কোন অনুমোদন ছাড়াই আইভি আই কেয়ার এন্ড ফ্যাকো সেন্টার নামে অবৈধ চক্ষু হাসপাতাল খুলে রোগীদের সঙ্গে ভয়ংকর প্রতারনার অভিযোগ উঠেছে।
  হাসপাতালে মালিক পাবনা জেলার বেড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার মোঃ সোলায়মান হোসেন নিজের নাম পাল্টে পরিচয় দিচ্ছেন চক্ষু বিশেষজ্ঞ ও ফ্যাকো সার্জন ডাঃ মোঃ মোস্তফা সরোয়ার। ডিগ্রীর স্থানে তিনি লিখেন- এম.বি.বিএস, ডি.ও (ডি.ইউ) এ.পি.ডি/ স্পেশাল ট্রেনিং মাইক্রো সার্জারী, ইসলামিয়া চক্ষু হাসপাতাল,ঢাকা/ট্রেইন্ড ইন অরবিস(আমেরিকা)/ কনসালটেন্ট, সিয়াম সামী আই কেয়ার এন্ড ফ্যাকো সেন্টার। এই পরিচয়েই রোগী প্রতি ৫০০ টাকা করে ভিজিট নিয়ে প্রতিনিয়ত রোগীদের সঙ্গে প্রতারনা করে চলেছেন তিনি। তার এই প্রতারনার কাজে তাকে সহযোগিতা করছে তার দ্বিতীয় স্ত্রী পরিচয়দারকারী শিমুল মুন। শিমুলও নিজেকে অপটিমালোজিস্ট হিসেবে পরিচয় দেন।
  জানা গেছে, পাবনার বেড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার মোঃ সোলায়মান হোসেন তার দ্বিতীয় স্ত্রী শিমুল মুনকে নিয়ে রাবেয়া টাওয়ারের ৫ম তলায় ভাড়া থাকেন। শিমুলকে নিয়ে তিনি একই ভবনের ৩য় তলায় গড়ে তুলেছেন আইভি আই কেয়ার এন্ড ফ্যাকো সেন্টার নামে অনুমোদনহীন চক্ষু হাসপাতাল। পাবনার বেড়া থেকে সপ্তাহে ৩দিন (বুধ, বৃহস্পতি ও শুক্রবার) তিনি এখানে মিথ্যা ডাক্তার পরিচয় দিয়ে রোগীদের সঙ্গে প্রতারনা করেন।  
  ভুক্তভোগী রোগীদের অভিযোগের পরিপ্রেক্ষিতে গতকাল ১৫ই সেপ্টেম্বর সকালে এই প্রতিবেদক ছদ্মনাম(রাশিদুল ইসলাম) ব্যবহার করে আইভি আই কেয়ার এন্ড ফ্যাকো সেন্টারের বিভিন্ন বিজ্ঞাপনে সিরিয়ালের জন্য দেওয়া নম্বরে ফোন করে চক্ষু বিশেষজ্ঞ ও ফ্যাকো সার্জন ডাঃ মোঃ মোস্তফা সরোয়ারের সিরিয়াল চান। এ সময় অপরপ্রান্ত থেকে পুরুষ কণ্ঠে এক ব্যক্তি জানান, আইভি আই কেয়ার এন্ড ফ্যাকো সেন্টারে বিকেল ৩টা থেকে ডাঃ মোঃ মোস্তফা সরোয়ার রোগী দেখবেন। বিকেল গেলেই ডাক্তার দেখানো যাবে। রাশিদুল ইসলামের সিরিয়াল নম্বর লিখা হয়েছে বলেও জানান তিনি। সিরিয়াল নম্বর-১২।
  পরবর্তীতে বিকেলে আইভি আই কেয়ার এন্ড ফ্যাকো সেন্টারে গেলে রিসিপশনে মোঃ সোলায়মান হোসেনের স্ত্রী শিমুল মুন নিজেকে অপটিমালোজিস্ট হিসেবে পরিচয় দেন এবং ভিতরে ডাঃ মোঃ মোস্তফা সরোয়ার রোগী দেখছেন বলে জানান। এরপর তিনি এই প্রতিবেদকের কাছ থেকে ৫০০ টাকা ভিজিট নিয়ে একটি সাদা প্রেসক্রিপশন ও একটি মানি রিসিট দিয়ে ভিতরে পাঠান। ভিতরে প্রবেশের পর সেখানে ডাক্তারে চেয়ারে বসা সোলায়মান হোসেনকে তার পরিচয় জিজ্ঞেস করলে তিনি নিজেকে ডাঃ মোঃ মোস্তফা সরোয়ার হিসেবে পরিচয় দেন। এ সময় এই প্রতিবেদকের ক্যামেরা পার্সন কথাগুলো ভিডিও করার জন্য ক্যামেরা বের করলে ভোল পাল্টে ফেলেন সোলায়মান। ক্যামেরার সামনে তিনি নিজেকে বেড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার হিসেবে পরিচয় দেন।
  এরপর রোগীদের সঙ্গে নিজের প্রতারনা ও দোষ স্বীকার করে নিউজ না করার জন্য এই প্রতিবেদকের কাছে কাকুতি মিনতি শুরু করেন সোলায়মান। এমন প্রতারণা পরবর্তীতে আর কখনো করবেননা বলেও অঙ্গীকার করেন।  
  যার নাম- পরিচয় ও ডিগ্রী ব্যবহার করে মোঃ সোলায়মান প্রতারণা করছেন সেই চক্ষু বিশেষজ্ঞ ও ফ্যাকো সার্জন টাঙ্গাইলের রোকেয়া আই কেয়ার এন্ড ফ্যাকো সেন্টারের পরিচালক ও চীফ কনসালটেন্ট ডাঃ মোঃ মোস্তফা সরোয়ারের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, রাজবাড়ীর আইভি আই কেয়ার এন্ড ফ্যাকো সেন্টারের সঙ্গে তার কোন যোগাযোগ নেই। এখানে তিনি কোনদিনও রোগী দেখেননি। তার নাম ভাঙিয়ে যদি কেও প্রতারণা করে তাহলে সেই প্রতারকের শাস্তি দাবি করেন তিনি।
  আইভি আই কেয়ার এন্ড ফ্যাকো সেন্টারে চক্ষু চিকিৎসার নামে প্রতারণার বিষয়ে রাজবাড়ীর জেলা প্রশাসক দিলসাদ বেগম বলেন, বিষয়টি আমার আগে জানা ছিলোনা। আপনার মাধ্যমেই প্রথম জানলাম। আমি বিষয়টি নিয়ে সিভিল সার্জনের সঙ্গে কথা বলে দ্রুত আইনগত ব্যবস্থা নিবো। 
  সিভিল সার্জন ডাঃ মোঃ ইব্রাহিম টিটন বলেন, জেলা প্রশাসক আমাকে বিষয়টি অবহিত করেছেন। আমরা দ্রুত প্রয়োজনীয় পদক্ষে নিচ্ছি।
  বিষয়টি নিয়ে কথা বলতে বেড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ ফাতেমা তুজ জান্নাতের সঙ্গে মোবাইলে যোগাযোগ করা হলে তিনি বলেন, মোঃ সোলায়মান হোসেন বেড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার হিসেবে কর্মরত আছেন। এখানে তার ডিউটি তিনি ঠিকমতোই পালন করেন। এখানে তার স্ত্রী ও দুই ছেলেও রয়েছে। রাজবাড়ীতে তার দ্বিতীয় স্ত্রী ও প্রতারনার বিষয় আমার জানা ছিল না। আপনার কাছ থেকেই প্রথম জানলাম। বিষয়টি নিয়ে আমি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।  

স্থানীয় নির্বাচনে এমপি ও মন্ত্রীরা প্রভাব বিস্তার করতে পারবে না--নির্বাচন কমিশনার মোঃ আলমগীর
শেরে বাংলা বালিকা উচ্চ বিদ্যালয়ে শ্রেণিকক্ষে ‘ওয়াটার বেল’ কার্যক্রম
রাজবাড়ী জেলা পরিষদ চেয়ারম্যানকে সতর্ক করলো জেলা নির্বাচন অফিসার
সর্বশেষ সংবাদ