ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
রাজবাড়ীতে স্কুল ছাত্র অংকনকে পিটিয়ে হত্যার অভিযোগে থানায় মামলা হলেও অভিযুক্তরা গ্রেপ্তার হয়নি
  • শিহাবুর রহমান
  • ২০২০-০৬-১৯ ২০:১৮:২৩
রাজবাড়ী শহরের বিনোদপুর ভাজনচালা এলাকার সপ্তম শ্রেণীর স্কুল ছাত্র অংকন দত্ত ওরফে ভাদু -ফাইল ফটো।

রাজবাড়ী শহরের বিনোদপুর ভাজনচালা এলাকার সপ্তম শ্রেণীর স্কুল ছাত্র অংকন দত্ত ওরফে ভাদু (১৪)কে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে। 
  এ অভিযোগে রাজবাড়ী সদর থানায় ৩জনের নাম উল্লেখ করাসহ অজ্ঞাত আরো ৩/৪জনকে আসামী করে মামলা করা হলেও অভিযুক্তরা গ্রেফতার হয়নি। স্কুল ছাত্র অংকন দত্ত শহরের বিনোদপুর ভাজনচালা এলাকার ব্যবসায়ী বিপ্লব দত্তের ছেলে।
  জানা যায়, নেশা জাতীয় দ্রব্য এনে না দেওয়ায় অংকন দত্তকে গত ১৬ই মে বিকেলে বাড়ী থেকে ডেকে নেয় একই এলাকার শুভ শীল, অন্তু কর্মকার ও আটাশ কোলনী এলাকার রিজভী। তারা অংকনকে অন্তু কর্মকারদের ভাড়া বাড়ীর ছাদে নিয়ে বেদমভাবে মারপিট করে এবং সেই মারপিটের দৃশ্য ও জোরপূর্বক কিছু কথাবার্তা মোবাইলে ধারণ করে। পরে জোরপূর্বক স্বীকারোক্তিমূলক কিছু কথাবার্তা মা-বাবার কাছে বলে দেয়ার হুমকি দিয়ে অংকনের কাছে ১০হাজার টাকা দাবী করে তারা। টাকা দিতে না পারায় তারা অংকনকে আরো দুই দফায় মারপিট করাসহ পরিবারের লোকজনকে মেরে ফেলার হুমকি দেয়। এতে সে প্রচন্ডভাবে ভয় ও আতংক গ্রস্ত হয়ে পড়ে। পরবর্তীতে শরীরে প্রচন্ড জ্বর নিয়ে গত ২১শে মে ভোরে মারা যায় অংকন। 
  বিপ্লব দত্ত জানান, তার ছেলেকে উল্লেখিতরা মারপিট ও হুমকি দেয়ার ফলে সে আতঙ্কগ্রস্ত হয়ে পড়ে। এক পর্যায়ে ভয়ে ও আতঙ্কে গত ২১শে মে ভোরে সে শরীরে জ্বর নিয়ে মারা যায়। জ্বর নিয়ে মারা যাওয়ার ফলে স্বাস্থ্য বিভাগের লোকজন তার নমুনা নেয়। পরে নমুনা পরীক্ষায় অংকন করোনায় আক্রান্ত ছিল না বলে রিপোর্ট আসলে এবং মারপিটের ওই ভিডিও দেখে তিনি গত ২৮শে মে রাজবাড়ী সদর থানায় উল্লেখিতদের আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন। তবে এ ঘটনায় পুলিশ কাউকে গ্রেফতার করছে না। রাজবাড়ী থানার মামলা নং-২০, তাং-২৮/৫/২০২০, ধারাঃ ৩০২/৩৪ পেনাল কোর্ড। আসামীরা হলো ঃ বিনোদপুর ভাজনচালা এলাকার মৃত স্বপন শীলের ছেলে শুভ শীল (২১), ২৮ কোলনী এলাকার রফিকের ছেলে রিজভী(২০), বিনোদপুর ভাজনচালা এলাকার রবিন কর্ম্মকার ওরফে গোবিন্দের ছেলে অন্তু কর্ম্মকার (২০)সহ অজ্ঞাত ৩/৪জন। 
  রাজবাড়ী সদর থানার থানার ওসি স্বপন কুমার মজুমদার জানান, স্কুল ছাত্র অংকনের মরদেহ মাটিচাপা দেয়া হয়েছিল। তারা বাবা মামলা করায় মরদেহ উঠিয়ে ময়না তদন্ত করা হয়েছে। আমাদের কাছে যে ভিডিওটা আছে সেটা দেখে অংকনকে মারপিট করা হয়েছে কি না ততোটা অনুমান করা যাচ্ছে না। ময়না তদন্ত রিপোর্ট হাতে এলেই তার মৃত্যুর সঠিক কারণ যাবে। ময়না তদন্তে যদি অংকনের মৃত্যু মারপিটের কারণে হয় তাহলে আমরা অবশ্যই ব্যবস্থা নেবো। 

 

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ