ঢাকা শনিবার, মে ৪, ২০২৪
বালিয়াকান্দির সাধুখালীর ফুলেশ্বরী নদীতে ডিঙ্গি নৌকা বাইচ অনুষ্ঠিত
  • তনু সিকদার সবুজ
  • ২০২১-০৯-১৯ ১৪:০৮:৩৮

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার জঙ্গল ইউনিয়নের সাধুখালীর ফুলেশ্বরী নদীতে গতকাল ১৯শে সেপ্টেম্বর বিকালে ডিঙ্গি নৌকা বাইচ অনুষ্ঠিত হয়। 
   নৌকা বাইচকে কেন্দ্র করে শিশু-কিশোর, নারী-পুরুষ, আবাল-বৃদ্ধ নির্বিশেষে হাজারো মানুষের মিলনমেলায় পরিণত হয় এলাকাটি। বালিয়াকান্দি উপজেলার বিভিন্ন এলাকার ১৫টি দল নৌকা বাইচে অংশগ্রহণ করে। এছাড়াও এই ডিঙ্গি নৌকা বাইচ উপলক্ষে সাধুখালীর ফুলেশ্বরী নদীর ব্রিজের পাড়ে ছোট ছোট অনেক দোকান বসে। হরেক রকমের খাবারের পাশাপাশি বিক্রি হয় গ্রামীণ তৈজসপত্র। 
   শ্যামসুন্দর সরকার নামে একজন দর্শনার্থী বলেন, নৌকা বাইচ আমাদের গ্রামীণ ঐতিহ্য। এ ঐতিহ্য ধরে রাখতে নিয়মিত এ ধরনের আয়োজন করা উচিত।  
   নৌকা বাইচের আয়োজক অমল রায় বলেন, করোনাকালে মানুষ অনেকদিন বদ্ধ অবস্থায় ছিল। সেখান থেকে বেরিয়ে বিনোদনের জন্য এই নৌকা বাইচ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। নৌকা বাইচের মাধ্যমে আমাদের গ্রামীণ সংস্কৃতিও প্রাণবন্ত হচ্ছে।
   নৌকা বাইচে প্রথম স্থান অধিকারী ‘চোখের পলক’ দলকে একটি ২৪ ইঞ্চি টেলিভিশন, দ্বিতীয় স্থান অধিকারী ‘রাজপরী’ দলকে একটি সিলিং ফ্যান, তৃতীয় স্থান অধিকারী ‘দুরন্ত’ দলকে একটি মোবাইল ফোন পুরস্কার দেয়া হয়। 

রাজবাড়ী-ঢাকা-ভাঙ্গা রুটে দুই জোড়া নতুন ট্রেন উদ্বোধন আজ
রাজবাড়ীতে শুদ্ধ আবৃত্তি চর্চার কেন্দ্র কাব্যগৃহ’র আত্মপ্রকাশ
ক্যারিয়ার ক্লাব অব রাজবাড়ীর ৩য় ক্যারিয়ার ফেস্ট অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ