ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
কালুখালীতে কওমী মাদ্রাসার ৪তলা ভবন নির্মাণের ভিত্তি প্রস্তরের ফলক উন্মোচন
  • মোখলেছুর রহমান
  • ২০২০-০৬-১৯ ২০:১৯:৪৩
কালুখালীতে গতকাল ১৯শে জুন ঐতিহ্যবাহী ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠান আশরাফুল উলুম কওমী মাদ্রাসার ৪তলা ভিত বিশিষ্ট একাডেমীক ভবনের নির্মাণ কাজের ভিত্তি প্রস্তরের ফলক উন্মোচন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলিউজ্জামান চৌধুরী টিটো -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলার কালুখালী উপজেলার ঐতিহ্যবাহী ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠান আশরাফুল উলুম কওমী মাদ্রাসার ৪তলা ভিত বিশিষ্ট একাডেমীক ভবনের নির্মাণ কাজ উদ্বোধন করা হয়েছে।
  রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিমের প্রতিনিধি হিসেবে গতকাল ১৯শে জুন বেলা ১২টায় সামাজিক দূরত্ব বজায় রেখে নির্মাণ কাজের ভিত্তি প্রস্তরের ফলক উন্মোচন করেন কালুখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান আলিউজ্জামান চৌধুরী টিটো। 
  এ সময় জেলা পরিষদের সদস্য ও কালুখালী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খাইরুল ইসলাম খায়ের, আশরাফুল উলুম কওমী মাদ্রাসার পরিচালনা কমিটির সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক হাজী ওয়াজেদ আলী বিশ্বাস, রাজবাড়ীর ভাজনচালা দারুল উলুম দাওরায়ে হাদীস মাদ্রাসার মুহ্তামিম হাফেজ মাওলানা মোঃ ইলিয়াছ আলী, মাওলানা মোঃ মাহবুবুর রহমান, আশরাফুল উলুম কওমী মাদ্রাসার পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক হাফেজ মাওলানা মোঃ আঃ মালেক, কালুখালীর কেন্দ্রীয় কবরস্থান পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক আবু বক্কার মন্ডল, আঃ জলিল বিশ্বাস, আজিজুল ইসলাম শাহ্ আজিজ, আশরাফুল উলুম কওমী মাদ্রাসার ভারপ্রাপ্ত মুহ্তামিম আরিফ বিল্লালসহ মাদ্রাসার শিক্ষক মন্ডলী ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
  ভিত্তি প্রস্তরের ফলক উন্মোচনকালে কালুখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান আলিউজ্জামান চৌধুরী টিটো বলেন, রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিমের নির্দেশে আজ এই মাদ্রাসার ৪তলা একাডেমীর ভবনের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করা হচ্ছে। তার হাত দিয়েই এই ভবন নির্মাণের কাজ সম্পন্ন হবে। তিনিই এ মাদ্রসার সার্বিক উন্নয়ন কার্যক্রম পরিচালনা করবেন। কালুখালীতে এমন একটি শিক্ষা প্রতিষ্ঠান অত্যন্ত জরুরী ছিল, যা এখন হয়েছে। এটা আমাদের গর্বের প্রতিষ্ঠান। কারণ এখান থেকে এলাকার শিশুরা কোরআনে হাফেজসহ ধর্মীয় শিক্ষা গ্রহণ করার সুযোগ পাচ্ছে। পাশাপাশি একই বাউন্ডারীর মধ্যে উপজেলার সবচেয়ে বড় ঈদগাহ ময়দান এবং গোরস্থান রয়েছে। এটা আমাদের বড় পাওয়া। আমি এই প্রতিষ্ঠানের সার্বক্ষনিক উন্নতি কামনা করি।
  তিনি আরো বলেন, কালুখালীর গঙ্গানন্দপুর রেলগেট থেকে এই মাদ্রাসার পাশ দিয়ে পূর্ব কেবিন গেট ভাটিয়াপাড়া রেল সংযোগ পর্যন্ত রাস্তা খুব তাড়াতাড়ি পাকাকরণের কাজ শুরু হবে। 
  অনুষ্ঠানে জেলা পরিষদের সদস্য ও কালুখালী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খাইরুল ইসলাম খায়ের মাদ্রাসার উন্নয়নে সার্বিক সহযোগিতা করে যাওয়াসহ ২লক্ষ টাকা প্রদান করার প্রতিশ্রুতি দেন।
  ভিত্তি প্রস্তরের উদ্বোধন শেষে বাংলাদেশসহ সারা বিশ্বে মহামারী আকারে ছড়িয়ে পড়া করোনা ভাইরাস থেকে মুক্তিসহ দেশ ও জাতির কল্যাণ কামনায় দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন রাজবাড়ীর ভাজনচালা দারুল উলুম দাওরায়ে হাদীস মাদ্রাসার মুহ্তামিম হাফেজ মাওলানা মোঃ ইলিয়াছ আলী। 
  উল্লেখ্য, আশরাফুল উলুম কওমী মাদ্রাসাটি ২০০১ সালে প্রতিষ্ঠিত হয়ে অত্যন্ত সুনামের সাথে কয়েকটি শাখা ভিত্তিক শিক্ষা কার্যক্রম চালিয়ে আসছে। মাদ্রাসাটি বিশাল এলাকা জুড়ে রয়েছে মাদ্রাসা ঘর, একটি বড় মসজিদ, এলাকার সবচেয়ে বড় ঈদগাহ ময়দান ও কেন্দ্রীয় কবরস্থান। প্রতিষ্ঠানটি এলাকার বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের সন্তানের পাশাপাশি বেশ কিছু এতিম শিশু আবাসিকভাবে অবস্থান করে ধর্মীয় শিক্ষাসহ সাধারণ শিক্ষা গ্রহণ করছে।

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ