ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
ফেসবুক গ্রুপ ‘বসন্তপুর লাইভ’ এর বৃক্ষরোপণ কর্মসূচী শুরু
  • আশিকুর রহমান
  • ২০২১-০৯-২৫ ১৫:৪৯:১৮
রাজবাড়ী সদর উপজেলার বসন্তপুর ইউনিয়নে বসন্তপুর কো-অপারেটিভ উচ্চ বিদ্যালয় মাঠে কাঠ বাদাম গাছের চারা রোপণের মধ্য দিয়ে গতকাল ২৫শে সেপ্টেম্বর সকালে বৃক্ষরোপণ কর্মসূচী শুরু করেছে ফেসবুক ভিত্তিক গ্রুপ ‘বসন্তপুর লাইভ’ -মাতৃকন্ঠ।

নিরাপদ ও সবুজ পৃথিবী গড়ার প্রত্যয়ে রাজবাড়ী সদর উপজেলার বসন্তপুর ইউনিয়নে বৃক্ষরোপণ কর্মসূচী শুরু করেছে ফেসবুক ভিত্তিক গ্রুপ ‘বসন্তপুর লাইভ’।

গতকাল ২৫শে সেপ্টেম্বর সকালে বসন্তপুর কো-অপারেটিভ উচ্চ বিদ্যালয় মাঠে কাঠ বাদাম গাছের চারা রোপণের মধ্য দিয়ে এই কর্মসূচীর উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন বসন্তপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মীর্জা বদিউজ্জামান বাবু।

অন্যান্যের মধ্যে ‘বসন্তপুর লাইভ’ গ্রুপের সদস্য ও বসন্তপুর ইউনিয়নের বিশিষ্ট সমাজসেবক আবুল হাসিম জিহাদ মিয়া, প্রকৌশলী দেওয়ান মোঃ সেকেন্দার আলী, বসন্তপুর কো-অপারেটিভ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আদেল উদ্দিন মোল্লা, সহকারী শিক্ষক মোঃ এমের আলী শেখ, ফরিদা ইয়াসমিন, নাছিমা সুলতানা, ‘বসন্তপুর লাইভ’ গ্রুপের সদস্য এডঃ আহাদুল ইসলাম রতন, লেখক ও কলামিস্ট আতাউর রহমান, আবু বক্কর সিদ্দিক, আরিফুল ইসলাম মামুন, মামুনুর রশিদ মৃধা ও কৃষ্ণ সরকার বক্তব্য দেন।

অনুষ্ঠানে সঞ্চালনা করেন ‘বসন্তপুর লাইভ’ গ্রুপের অ্যাডমিন সরদার রফিক।

সরদার রফিক জানান, একতা, বিনোদন এবং সমাজসেবামূলক কাজ করার উদ্দেশ্য নিয়ে ২০২১ সালের ১৭ মে যাত্রা শুরু করে ‘বসন্তপুর লাইভ’। বর্তমানে গ্রুপে সদস্য সংখ্যা দুই হাজার ছাড়িয়ে গেছে। দেশ ও দেশের বাইরের বিভিন্ন স্থানে কর্মরত বসন্তপুর ইউনিয়নের সন্তানদের একত্রিত করে বসন্তপুর ইউনিয়নকে ইতিবাচকভাবে তুলে ধরতে কাজ করে যাচ্ছে গ্রুপটি। তারই ধারাবাহিকতায় একটি নিরাপদ ও সবুজ পৃথিবী গড়ার লক্ষ্যে ‘বসন্তপুর লাইভ’ গ্রুপ বৃক্ষরোপণ কর্মসূচী হাতে নিয়েছে। কর্মসূচীর প্রথম ধাপে বসন্তপুর ইউনিয়নের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান, খেলার মাঠ ও রেলস্টেশনসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে ১০০টি কাঠ বাদাম গাছের চারা রোপণ করা হবে। পরবর্তীতে ধাপে ধাপে আরও বিভিন্ন ফলজ, বনজ ও ঔষধি গাছের চারা রোপণ করা হবে।

বৃক্ষরোপণ কর্মসূচীতে অর্থ সহায়তা প্রদানকারী দেশ ও বিদেশে অবস্থানরত ‘বসন্তপুর লাইভ’ গ্রুপের সদস্যদের বিশেষভাবে ধন্যবাদ জানান সরদার রফিক। এছাড়া ‘বসন্তপুর লাইভ’ গ্রুপের পক্ষ থেকে ইউনিয়নের অসহায় ও দরিদ্র মানুষদের খুঁজে বের করে খাদ্য, বস্ত্র ও চিকিৎসা প্রদান করা এবং আশ্রয়হীন মানুষদের স্থায়ী পুনর্বাসনের ব্যবস্থা করাসহ আরও বিভিন্ন পরিকল্পনার কথাও জানান তিনি।

রাজবাড়ীতে জাতীয় আইনগত সহায়তা দিবসে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা
রাজবাড়ী সফরে নির্বাচন কমিশনার মোঃ আলমগীর
রাজবাড়ী জেলা প্রশাসক কার্যালয়ে রাজস্ব সম্মেলনসহ কয়েকটি সভা
সর্বশেষ সংবাদ