ঢাকা বৃহস্পতিবার, মে ২, ২০২৪
জাতিসংঘ সদর দপ্তরের সামনে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নেতা-কর্মীদের শান্তি সমাবেশ
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-০৯-২৫ ১৫:৫৪:৩১
প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৬তম অধিবেশনে ভাষণদেয়া উপলক্ষে নিউইয়র্কে স্থানীয় সময় গত ২৪শে সেপ্টেম্বর জাতিসংঘ সদর দপ্তরের সামনে শান্তি সমাবেশে আওয়ামী লীগ ও এর অঙ্গ এবং সহযোগী সংগঠনের নেতা-কর্মী ও সমর্থকগণ বক্তব্য রাখেন -মাতৃকন্ঠ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘ সদর দপ্তরে নিউইয়র্কে স্থানীয় সময় গত ২৪শে সেপ্টেম্বর জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৬তম অধিবেশনে ভাষণ দেন।

জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৬তম অধিবেশনে ভাষণ দেয়া উপলক্ষে নিউইয়র্কে জাতিসংঘ সদর দপ্তরের সামনে স্থানীয় সময় গত ২৪শে সেপ্টেম্বর যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের আয়োজনে শান্তি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক আব্দুস সামাদ আজাদের সঞ্চালনায় এ শান্তি সমাবেশ অনুষ্ঠিত হয়।

স্থানীয় সময় ২৪শে সেপ্টেম্বর সকাল থেকেই জাতিসংঘ সদর দপ্তরের সামনে প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে শান্তি সমাবেশে সমবেত হতে থাকেন আওয়ামী লীগ ও এর অঙ্গ এবং সহযোগী সংগঠনের নেতা-কর্মী ও সমর্থকগণ।

এ সময় স্লোগান দিয়ে তারা সরকারের বিভিন্ন অর্জনের কথা তুলে ধরেন। সকাল থেকে বিকাল পর্যন্ত চলে এ শান্তি সমাবেশ এসময় জাতিসংঘ সদর দপ্তরের সামনে প্রায় পুরো এলাকা জুড়ে প্রবাসী নেতা-কর্মী ও সমর্থকদের পদচারণায় মুখর ছিল।

আওয়ামী লীগ, যুবলীগ, বঙ্গবন্ধু ফাউন্ডেশন, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা আওয়ামী লীগ, বঙ্গবন্ধু আইনজীবী পরিষদ, আওয়ামী আইনজীবী পরিষদ, পেশাজীবী সমন্বয় পরিষদের নেতাকর্মীরা জাতিসংঘ সদর দপ্তরের সামনে শান্তি সমাবেশে এসেছিলেন বিভিন্ন ব্যানার ও ফেস্টুন হাতে নিয়ে।

নিরাপত্তা রক্ষীদের প্রহরার মধ্যে এই স্বাগত সমাবেশ হয়। যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের বিভিন্ন গ্রুপের নেতা-কর্মীরা তাতে অংশ নিলেও কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

জাতিসংঘ সদর দপ্তরের সামনে শান্তি সমাবেশ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভ্যর্থনা জানাতে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ, পেনসিলভেনিয়া স্টেট আওয়ামী লীগ, নিউজার্সি স্টেট আওয়ামী লীগ ও ভার্জিনিয়া স্টেট আওয়ামী লীগ থেকে ৫শতাধিক নেতা কর্মীগণের আগমন ঘটেছে।

  এছাড়াও শান্তি সমাবেশে এসেছিলেন যুক্তরাষ্ট্র মহিলা আওয়ামী লীগসহ মুক্তিযোদ্ধা সংসদের ব্যানারে বীর মুক্তিযোদ্ধারা, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের ব্যানারে বিশিষ্টজনেরা, কানেটিকাট, মিশিগান, ফ্লোরিডা, জর্জিয়া, ম্যারিল্যান্ড, ওয়াশিংটন ডিসি, বস্টন স্টেট থেকেও প্রবাসী ও আওয়ামী লীগের নেতা-কর্মীরা এসেছিলেন প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে।

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৬তম অধিবেশনে যোগ দিতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইটে নিউইয়র্কের স্থানীয় সময় ১৯শে সেপ্টেম্বর বিকেলে নিউইয়র্ক পৌঁছান।

বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানাতে নিউইয়র্কের এফ কেনেডি আন্তর্জাতিক বিমানবন্দরে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনে দলের নেতা-কর্মী ও সমর্থকদের উষ্ণ অভ্যর্থনায় সিক্ত হন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে মহান মে দিবসে র‌্যালী-আলোচনা সভা
রাজবাড়ীতে দুই ব্যাংকের  প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত
বিশ্ববিদ্যালয়ে চান্স না পেয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে রাজবাড়ীতে নদীতে ঝাঁপ দিয়ে তরুণীর আত্মহত্যা
সর্বশেষ সংবাদ