ঢাকা বুধবার, মে ৮, ২০২৪
কালুখালী উপজেলায় দুর্গা পূজার প্রতিমা তৈরিতে ব্যস্ত কারিগররা
  • মোখলেছুর রহমান
  • ২০২১-০৯-২৬ ১৪:৫৩:০৩

 আগামী ১১ই অক্টোবর থেকে শুরু হচ্ছে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গা পূজা। এই পূজাকে কেন্দ্র করে রাজবাড়ীর কালুখালী উপজেলার ৬১টি দুর্গা পূজা মণ্ডপে প্রতিমা তৈরিতে ব্যস্ত সময় পার করছেন কারিগররা। 
   মৃৎশিল্পী হারান পাল বলেন, করোনার কারণে এ বছর পূজার আয়োজকরা প্রতিমা তৈরীর খরচ কিছুটা কমিয়েছে। তারপরও আমরা আমাদের সর্বোচ্চটা দিয়ে কাজ করছি। এবার  আমরা ১০টি প্রতিমা বানানোর কাজ পেয়েছি। একটি প্রতিমা তৈরির জন্য পারিশ্রমিক হিসেবে ৩০ থেকে ৪০ হাজার টাকা করে নিচ্ছি। একটি দুর্গা প্রতিমা তৈরি করতে কমপক্ষে ১০ থেকে ১৫ দিন সময় লাগে। সারা বছর আমরা এই সময়ের অপেক্ষায় থাকি। অন্য সময় তেমন কাজ থাকে না। দুর্গা পূজা এলে আমাদের ব্যস্ততা অনেক বেড়ে যায়।
   বোয়ালিয়া সার্বজনীন দুর্গা পূজা কমিটির সভাপতি প্রদীব কুমার সাহা বলেন, প্রতি বছরের মতো এবারও আমাদের মন্দিরে জাঁকজমকপূর্ণভাবে দুর্গা পূজা উদযাপন করা হবে। তবে করোনার সংক্রমণের ভয়ে আছি। যদি করোনা বেড়ে যায় তাহলে উৎসবের পরিধি সংক্ষিপ্ত করা লাগতে পারে।
   কালুখালী উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি রনজয় বসু বলেন, করোনার কারণে গতবারের মতো এবারও স্বাস্থ্য বিধি মেনে স্বল্প পরিসরে দুর্গা পূজা উদযাপনের নির্দেশনা রয়েছে। কেন্দ্রীয় পূজা উদযাপন পরিষদের দেওয়া দিক-নির্দেশনা অনুযায়ী পূজা উদযাপন করা হবে।
   কালুখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজমুল হাসান বলেন, উপজেলার প্রতিটি দুর্গা পূজা মণ্ডপের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করা হবে।

পাংশা উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষ্যে আইন-শৃঙ্খলা সংক্রান্ত নির্বাচনী ব্রিফিং
পাংশা উপজেলা পরিষদ নির্বাচনে কেন্দ্রে পৌঁছেছে ভোটের সরঞ্জাম
বিদেশে পাঠানোর নামে প্রতারণার অভিযোগে গোয়ালন্দ ঘাট থানায় ভূক্তভোগীদের অভিযোগ
সর্বশেষ সংবাদ