ঢাকা শুক্রবার, মে ৩, ২০২৪
রাজবাড়ীর ডাঃ আবুল হোসেন কলেজে মাদক বিরোধী সমাবেশ অনুষ্ঠিত
  • চঞ্চল সরদার
  • ২০২১-০৯-২৮ ১৪:২৪:০০
রাজবাড়ীর জেলা প্রশাসক দিলসাদ বেগম গতকাল ২৮শে সেপ্টেম্বর মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ও ডাঃ আবুল হোসেন কলেজের আয়োজনে কলেজের অডিটোরিয়ামে মাদক বিরোধী সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন -মাতৃকন্ঠ।

রাজবাড়ীর জেলা প্রশাসক দিলসাদ বেগম বলেছেন, শিক্ষার্থীরা মাদকাসক্ত হলে ভালো শিক্ষা প্রতিষ্ঠানে লেখাপড়া করতে পারবে না। কারণ ভালো শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে ডোপ টেস্টের মাধ্যমে ছাত্র-ছাত্রীদের ভর্তি নেয়া হচ্ছে। বর্তমানে করোনা মহামারী জন্য ডোপ টেস্টের কার্যক্রম একটু ধীর গতিতে চললেও আস্তে আস্তে এই ডোপ টেস্ট সকল প্রতিষ্ঠানেই করা হবে। তাই শিক্ষার্থীদের মাদক থেকে দূরে থাকতে হবে। 
   গতকাল ২৮শে সেপ্টেম্বর বেলা ১১টায় মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ও ডাঃ আবুল হোসেন কলেজের আয়োজনে কলেজের অডিটোরিয়ামে মাদক বিরোধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
   কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ আতিয়ার রহমানের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি হিসেবে পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান, কলেজের গভর্নিং বডি’র সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার, ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক মোঃ সাহাবুদ্দিন, অন্যান্যের মধ্যে কলেজের দর্শন বিভাগের সহকারী অধ্যাপক শামীমা আক্তার মুনমুন, মাদক থেকে স্বাভাবিক জীবনে ফিরে আসা মাহমুদ পারভেজ, কলেজের ছাত্রী শারমিন আক্তার প্রমুখ বক্তব্য রাখেন। সঞ্চালনা করেন কলেজের ইংরেজী বিভাগের সহকারী অধ্যাপক হাবিবুর রহমান সরদার এবং রাষ্ট্র বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক এস.এম রশীদ আল কামাল।
   সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক দিলসাদ বেগম আরো বলেন, দেশের যুব সমাজের বড় একটি অংশ মাদকের সাথে জড়িত। যদি কেউ মাদক গ্রহণ করে তাহলে সে স্বাভাবিক মানুষের মতো বেঁচে থাকতে পারবে না। নানা রোগ-ব্যাধিতে আক্রান্ত হবে। একটা সময় মাদকের কারণে সে মারা যাবে। তাই মাদকের ব্যাপারে সকলকে সচেতন হতে হবে। একসময় আমাদের দেশকে অনেকে তলাবিহীন ঝুড়ি বলতো, কিন্তু এখন আর কেউ তা বলে না। বর্তমান সরকার সেখানে থেকে আমাদের দেশকে উন্নতির দিকে এগিয়ে নিয়ে গেছে। আমাদেরকে আরো এগিয়ে যেতে হবে। আগামীতে যারা দেশের হাল ধরবে তারা যদি মাদকাসক্ত হয়ে পড়ে তাহলে দেশ আর উন্নতির দিকে যাবে না। তাই আমরা কেউই মাদক ও সিগারেট গ্রহণ করবো না। 
   বিশেষ অতিথির বক্তব্যে পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান বলেন, ছাত্র-ছাত্রীদের নিয়ে আজকের এই মাদক বিরোধী সমাবেশ সত্যিই খুব ভালো একটি আয়োজন। এর মাধ্যমে ছাত্র-ছাত্রীরা মাদকের কুফল সম্পর্কে জানতে পারবে। যদি একটি বুলেট কারো ফুসফুসে ঢোকে তাহলে সেই মানুষটি বাঁচে না। আর যদি কোন মানুষ নেশা করে সেটাও ফুসফুসে যায়। তাহলে সেও বাঁচবে না। ইসলাম সকল মাদককে হারাম করেছে। কারণ মাদক শরীরের জন্য খুব খারাপ। অনেক মানুষ মাদক সেবন করে ধ্বংস হচ্ছে। এ জন্য মাদকের বিরুদ্ধে ঘরে ঘরে প্রতিরোধ গড়ে তুলতে হবে। বর্তমানে মাদকসেবীদের জন্য পুলিশের আধুনিক মাদকাসক্তি নিরাময় কেন্দ্র তৈরিসহ বিভিন্ন কার্যক্রম অব্যাহত রয়েছে। এছাড়াও যারা মাদক বিক্রি করছে আমরা অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করছি। মাদক বিক্রেতা ও সেবনকারীদের তথ্য দিলে আমরা তাদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা গ্রহণ করবো। 
   জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার বলেন, একটি পরিবারকে ধ্বংস করতে একজন মাদকাসক্ত সন্তানই যথেষ্ট। তাই আমি শিক্ষার্থীদের প্রতি অনুরোধ জানাবো তোমরা কেউই মাদকাসক্ত হবে না। যদি তোমরা মাদকাসক্ত হও তাহলে তোমাদের মা-বাবাকে সারা জীবন কান্না করতে করতে জীবন কাটাতে হবে।  তাই তাদের কান্নার কারণ যেন তোমরা না হও।
   স্বাগত বক্তব্যে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের রাজবাড়ী জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ তানভীর হোসেন খান বলেন, মাদক গ্রহণ করলে আমাদের শরীরের নানা ধরনের সমস্যা তৈরি হয়। মানসিক বিকৃত ঘটে। ছাত্র-ছাত্রীরা লেখাপড়া করে জীবনে কিছু করতে চাইলে অবশ্যই মাদক থেকে দূরে থাকতে হবে। মাদকের জড়িয়ে গেলে সেটা আর হবে না। আমি দেখেছি অনেক ভালো ছাত্র-ছাত্রীও মাদকের কারণে লেখাপড়া চালিয়ে যেতে পারেনি। তাই আমাদের আশেপাশে যারা মাদক বিক্রি করে ও খায় তাদের বিরুদ্ধে সামাজিকভাবে প্রতিরোধ গড়ে তুলতে হবে। যাতে তারা সমাজে টিকে থাকতে পারে। আসুন আমরা মাদকমুক্ত থাকি, মাদকের বিরুদ্ধে সোচ্চার হই। 

 

রাজবাড়ীর ২নং রেলগেট এলাকায় লাইনচ্যুত মালবাহী ট্রেন  উদ্ধার॥চলাচল স্বাভাবিক
তীব্র দাবদাহে রাজবাড়ীতে পথচারীদের পানি ও খাবার স্যালাইন দিল এসএমসি
রাজবাড়ী-গোয়ালন্দ ও বালিয়াকান্দি উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ
সর্বশেষ সংবাদ