ঢাকা শুক্রবার, মে ৩, ২০২৪
রাজবাড়ীতে বিজ্ঞান অলিম্পিয়াড ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত
  • চঞ্চল সরদার
  • ২০২১-১০-০৬ ১৪:২১:১০
রাজবাড়ীতে ষষ্ঠ জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড ও বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠানে আলোচনা পর্বের শেষে অতিথিগণ বিজ্ঞান অলিম্পিয়াড ও বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতার বিজয়ী শিক্ষা প্রতিষ্ঠান ও শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন -মাতৃকণ্ঠ।

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের বিজ্ঞান শিক্ষা কার্যক্রমের আওতায় রাজবাড়ীতে ষষ্ঠ জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড ও বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। 

   রাজবাড়ী সদর উপজেলা প্রশাসনের আয়োজনে গতকাল ৬ই অক্টোবর দুপুরে উপজেলা পরিষদের হলরুমে এই বিজ্ঞান অলিম্পিয়াড ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সমাপনী অনুষ্ঠানে সদর উপজেলা নির্বাহী অফিসার ফাহমি মোঃ সায়েফের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রকিবুল হাসান পিয়াল, অন্যান্যের মধ্যে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ইকবাল হোসেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হেদায়েত আলী সোহ্রাব প্রমুখ বক্তব্য রাখেন। অনুষ্ঠান উপস্থাপনা করেন শেরে বাংলা বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক চায়না রাণী সাহা। 

   প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী বলেন, দেশের উন্নতি করতে হলে বিজ্ঞান শিক্ষার বিকল্প নেই। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে আমাদের দেশে বিজ্ঞান শিক্ষার্থীর সংখ্যা কমছে। বিজ্ঞানে উন্নত হলে আমরাও করোনার টিকা তৈরী করতে পারতাম। এ জন্য বিজ্ঞান শিক্ষার কার্যক্রম বাড়াতে হবে।  

   আলোচনা পর্বের শেষে অতিথিগণ বিজ্ঞান অলিম্পিয়াড ও বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতার বিজয়ী শিক্ষা প্রতিষ্ঠান ও শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন। এ সময় শিক্ষা বিভাগের কর্মকর্তাগণসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। 

রাজবাড়ীর ২নং রেলগেট এলাকায় লাইনচ্যুত মালবাহী ট্রেন  উদ্ধার॥চলাচল স্বাভাবিক
তীব্র দাবদাহে রাজবাড়ীতে পথচারীদের পানি ও খাবার স্যালাইন দিল এসএমসি
রাজবাড়ী-গোয়ালন্দ ও বালিয়াকান্দি উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ
সর্বশেষ সংবাদ