ঢাকা শুক্রবার, মে ৩, ২০২৪
রাজবাড়ী জেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত
  • আসহাবুল ইয়ামিন রয়েন
  • ২০২১-১০-১০ ১৫:১৭:৩৮
রাজবাড়ী কালেক্টরেটের সম্মেলন কক্ষে গতকাল ১০ই অক্টোবর সকালে জেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভায় সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী বক্তব্য রাখেন -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা গতকাল ১০ই অক্টোবর সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।
  জেলা প্রশাসক ও কমিটির সভাপতি দিলসাদ বেগমের সভাপতিত্বে সভায় কমিটির উপদেষ্টা রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী, অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন ও অপরাধ) মোঃ সালাহউদ্দিন, সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ইব্রাহিম টিটন, রাজবাড়ী পৌরসভার মেয়র আলমগীর শেখ তিতু, পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান ফরিদ হাসান ওদুদ, গোয়ালন্দ উপজেলা নির্বাহী অফিসার মোঃ আজিজুল হক খান মামুন, জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ হাবিবুর রহমান, মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ আজমীর হোসেন, গোয়েন্দা সংস্থা এনএসআই’র উপ-পরিচালক মোঃ শরিফুল ইসলাম, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক তানভীর হোসেন খান, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক শরীফুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হেদায়েত আলী সোহরাব, জেলা পূজা উদযাপন পরিষদের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক স্বপন কুমার দাস, গোয়ালন্দ পৌরসভার প্যানেল মেয়র নাসির উদ্দিন রনি প্রমুখ বক্তব্য রাখেন। 
  বিগত সভার কার্যবিবরণী উপস্থাপন করেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সূবর্ণা রাণী সাহা। এ সময় রাজবাড়ী সরকারি আদর্শ মহিলা কলেজের অধ্যক্ষ দিলীপ কুমার কর, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মাহবুর রহমান শেখ, সদর উপজেলা নির্বাহী অফিসার ফাহমি মোঃ সায়েফ, পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আলী, কালুখালী উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মোঃ ইসমাইল হোসেন, নবাগত জেল সুপার হুমায়ুন কবির ও জেলা মৎস্য কর্মকর্তা মোঃ মসিউর রহমানসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। 
   সভায় সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী বলেন, সোমবার থেকে হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শুরু হবে। গত বছর করোনার কারণে তেমনভাবে দুর্গা পূজার উৎসব পালন করা যায় নাই। এ বছর করোনা পরিস্থিতির উন্নতি হওয়ার আশা করছি উৎসবমুখর পরিবেশে পূজা উদযাপন হবে। 
  তিনি বলেন রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের শ্রীপুর বাস টার্মিনাল থেকে মুরগীর ফার্ম পর্যন্ত অংশের উন্নয়ন কাজ দীর্ঘদিন যাবৎ বন্ধ থাকার পর বর্তমানে শুরু করা হলেও সড়কের দুই পাশের লেভেল ঠিক নাই, যা ঠিক করতে হবে। সড়ক বিভাগ যখন ঠিকাদারী প্রতিষ্ঠানের কাছ থেকে কাজটি বুঝে নিবে তখন যেন সিডিউল অনুযায়ী ঠিকভাবে বুঝে নেয়া হয় সেদিকে খেয়াল রাখতে হবে। অন্যান্য রাস্তাঘাট নির্মাণে যে সকল ঠিকাদারী প্রতিষ্ঠান ঠিকমতো কাজ করছে না তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করতে হবে। কাজ নিয়ে মানুষকে ভোগান্তির মধ্যে ফেলে রাখবে এটা চলতে পারে না। এতে সরকারের ভাবমূর্তি নষ্টের পাশাপাশি আমাদেরকে গালি খেতে হচ্ছে। গত মিটিংয়ের সিদ্ধান্ত অনুযায়ী রাজবাড়ী সদর ও পাংশা উপজেলার ২টি ইউনিয়নকে মাদকমুক্ত করার লক্ষ্যে অভিযানসহ সচেতনতামূলক বিভিন্ন কার্যক্রম  পরিচালনার কথা থাকলেও তা হয়নি। অনেক ক্ষেত্রেই দেখা যাচ্ছে জেলা আইন-শৃঙ্খলা কমিটির সভায় বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হলেও পরে তা আর বাস্তবায়ন করা হচ্ছে না। বিষয়টি খুবই দুঃখজনক। আমি আশা করি ভবিষ্যতে জেলা আইন-শৃঙ্খলা কমিটির সভায় যেসব বিষয় নিয়ে আলোচনার মাধ্যমে সিদ্ধান্ত গ্রহণ করা হবে সেগুলো পরবর্তীতে সঠিকভাবে বাস্তবায়নের জন্য পদক্ষেপ গ্রহণ করা হবে। 
  এছাড়াও তিনি তার বক্তব্যে গোয়ালন্দের যানবাহনের ওজন পরিমাপের স্কেল এলাকার যানজট নিরসন, জেলার মাদক নিয়ন্ত্রণ ও সকল অপরাধ দমনে কার্যকর পদক্ষেপ গ্রহণ, গোয়ালন্দ উপজেলায় ১টি মিনি স্টেডিয়াম নির্মাণ, গোয়ালন্দের সরকারী লাইসেন্স দেয়া মদের দোকান অপসারণসহ বিভিন্ন বিষয় আলোচনা করেন।      
  জেলা প্রশাসক দিলসাদ বেগম বলেন, বর্তমানে জেলার সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি ভালো রয়েছে। এ কারণে আসন্ন দুর্গা পূজা ভালোভাবে  উদযাপন করা সম্ভব হবে। করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকলেও সরকারী নির্দেশনা অনুযায়ী প্রতিটি পূজা মন্ডপে দর্শনার্থীদের মাস্ক পরাসহ স্বাস্থ্য বিধি মেনে চলতে হবে। এবার পূজায় নাশকতার কোন আশংকা নাই। রাজবাড়ী জেলার মানুষ অনেক শান্তিপ্রিয়। আমি রাজবাড়ীতে যোগদানের পর থেকে বড় ধরনের কোন নাশকতার ঘটনা ঘটেনি। সারা দেশের রাজবাড়ীতেও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি লক্ষ্য করা যাচ্ছে। এ ব্যাপারে বাজার মনিটরিং কার্যক্রম জোরদার করা হবে। করোনার কারণে দীর্ঘ দিন পর শিক্ষা প্রতিষ্ঠান খুললেও পরিস্থিতি ভালো রয়েছে। 
  এছাড়াও তিনি তার বক্তব্যে মাদক নিয়ন্ত্রণ, বাল্যবিবাহ প্রতিরোধ, সদর হাসপাতাল মর্গের পোস্ট মর্টেম রিপোর্ট যথাসময়ে প্রদান, মুমূর্ষ রোগীদের রেফার করার ক্ষেত্রে সতর্কতাসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করেন। 

রাজবাড়ীর ২নং রেলগেট এলাকায় লাইনচ্যুত মালবাহী ট্রেন  উদ্ধার॥চলাচল স্বাভাবিক
তীব্র দাবদাহে রাজবাড়ীতে পথচারীদের পানি ও খাবার স্যালাইন দিল এসএমসি
রাজবাড়ী-গোয়ালন্দ ও বালিয়াকান্দি উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ
সর্বশেষ সংবাদ