ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
দৌলতদিয়া ঘাটে যানজট অব্যাহত যাত্রী-চালক ও শ্রমিকদের ভোগান্তি
  • মইনুল হক মৃধা
  • ২০২১-১০-১৮ ১৪:৫১:১৪
দৌলতদিয়া ঘাটে যানজট অব্যাহত রয়েছে। দীর্ঘ সময় আটকে থাকায় যানবাহনের যাত্রী ও চালক-শ্রমিকদের ব্যাপক ভোগান্তি পোহাতে হচ্ছে -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ঘাটে যানজট অব্যাহত রয়েছে। দীর্ঘ সময় আটকে থাকায় যানবাহনের যাত্রী ও চালক-শ্রমিকদের ব্যাপক ভোগান্তি পোহাতে হচ্ছে।

  ঘাট সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের ফেরী ও ঘাট সংকট, বৈরী আবহাওয়া ছাড়াও শিমুলিয়া-বাংলাবাজার নৌরুট বন্ধ থাকায় অতিরিক্ত যানবাহনের চাপ থাকায় দৌলতদিয়া ঘাট এলাকায় ঘণ্টার পর ঘণ্টা দুর্ভোগের শিকার হচ্ছে যাত্রী ও পণ্যবাহী যানবাহন। সবচেয়ে বেশী দুর্ভোগের শিকার হতে হচ্ছে অপচনশীল পণ্যবাহী ট্রাকের চালক-শ্রমিকদের। ফেরী পারের জন্য তাদের দীর্ঘ সময় অপেক্ষা করতে হচ্ছে। 

  গতকাল ১৮ই অক্টোবর দুপুরে সরেজমিনে দৌলতদিয়া ঘাট এলাকা ঘুরে দেখা যায়, ঘাটের জিরো পয়েন্ট থেকে মহাসড়কের দৌলতদিয়া ইউনিয়ন পরিষদ সংলগ্ন বাংলাদেশ হ্যাচারী পর্যন্ত ডাবল লাইনের এক লাইনে অপচনশীল পণ্যবাহী প্রায় তিন শতাধিক ট্রাক ও অপর লাইনে পচনশীল পণ্যবাহী ও যাত্রীবাহী প্রায় দুই শতাধিক যানবাহন নদী পারের অপেক্ষায় সিরিয়ালে আটকে আছে। এছাড়াও দৌলতদিয়া ঘাটের উপর চাপ কমাতে গোয়ালন্দ মোড় এলাকায় ২শতাধিক পণ্যবাহী ট্রাক আটকে রেখেছে পুলিশ। 

  যানবাহনের চালক ও যাত্রীরা জানান, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুট মানেই ভোগান্তি। প্রতিনিয়ত এমন ভোগান্তির শিকার হয়েই ফেরী পারাপার হতে হয়। ৩০ থেকে ৪৫ মিনিটের নদী পারাপারের জন্যে অপেক্ষা করতে হয় ঘণ্টার পর ঘণ্টা। এ দুর্ভোগ যেন তাদের নিত্য দিনের সঙ্গী।

  বিআইডব্লিউটিসি’র দৌলতদিয়া ঘাট কার্যালয়ের সহকারী ব্যবস্থাপক খোরশেদ আলম জানান, শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটের ফেরী চলাচল বন্ধ থাকায় এবং বৈরী আবহাওয়ার কারণে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে যানবাহনের বাড়তি চাপ সৃষ্টি হচ্ছে। এতে দৌলতদিয়া ঘাট এলাকায় যানবাহনের দীর্ঘ সারি সৃষ্টি হচ্ছে। বর্তমানে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ছোট-বড় ১৯টি ফেরী চলাচল করছে।

রাজবাড়ীতে জাতীয় আইনগত সহায়তা দিবসে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা
রাজবাড়ী সফরে নির্বাচন কমিশনার মোঃ আলমগীর
রাজবাড়ী জেলা প্রশাসক কার্যালয়ে রাজস্ব সম্মেলনসহ কয়েকটি সভা
সর্বশেষ সংবাদ