ঢাকা মঙ্গলবার, মে ৭, ২০২৪
রাজবাড়ীতে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের গণঅনশন কর্মসূচী পালন
  • চঞ্চল সরদার
  • ২০২১-১০-২৩ ১৪:৫৫:০৭
রাজবাড়ী শহরের ১নং রেলগেটের বটতলায় গতকাল ২৩শে অক্টোবর জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ গণঅনশন-গণ অবস্থান কর্মসূচী পালন করে -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী বলেছেন, স্বাধীন দেশে সাম্প্রদায়িক শক্তির কোন আশ্রয় হবে না। হিন্দু-মুসলমান এক সঙ্গে মিলেই এই দেশটাকে স্বাধীন করেছে। এখানে কোন সংখ্যালঘু নেই-সবাই আমরা বাংলাদেশী। 
  গতকাল ২৩শে অক্টোবর বেলা সাড়ে ১১টার দিকে রাজবাড়ী শহরের ১নং রেলগেটের বটতলায় জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের গণঅনশন-গণ অবস্থান কর্মসূচীতে একাত্মতা প্রকাশ করে দেয়া বক্তব্যে তিনি এ কথা বলেন।
  কাজী ইরাদত আলী বলেন, কুমিল্লাসহ দেশের বিভিন্ন স্থানে পরিকল্পিতভাবে হিন্দু সম্প্রদায়ের উপর হামলা চালানো হয়েছে। এরপরই আমরা জেলা ইমাম কমিটিসহ ধর্মীয় সংগঠনের সাথে মতবিনিময় সভা করেছি। তাদের বলেছি, যদি রাজবাড়ীতে কোন দুর্ঘটনা ঘটে তাহলে তার দায়ভার তাদেরকে নিতে হবে। রাজবাড়ীতে যাতে কোন মন্দিরে হামলা না হয় সেই জন্য আমাদের সকলের নজর রাখতে হবে। পাহারা দিতে হবে। কোন প্রকৃত মুসলমান অন্য ধর্মের মানুষের উপর হামলা করতে পারে না। যারা এই কাজগুলো করে তারা কোন ধর্মের নয়। আপনারা ভয় পাবেন না। আমরা সবসময় আপনাদের পাশে আছি। 
  কর্মসূচী চলাকালে অন্যান্যের মধ্যে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার, জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি এডঃ গণেশ নারায়ণ চৌধুরী, সহ-সভাপতি শম্ভু চক্রবর্তী, সাধারণ সম্পাদক জয়দেব কর্মকার, যুগ্ম-সাধারণ সম্পাদক গণেশ মিত্র, প্রচার সম্পাদক শ্যামল পোদ্দার ও রাজবাড়ী পৌর আওয়ামী লীগের সভাপতি এডঃ মোঃ উজির আলী শেখ প্রমুখ বক্তব্য রাখেন। সঞ্চালনা করেন হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের রাজবাড়ী সদর উপজেলা শাখার যুগ্ম-সাধারণ সম্পাদক শ্রীকান্ত কুমার বিশ্বাস রাহুল।
  কাজী ইরাদত আলীর বক্তব্যের পূর্বে তিনি ও অন্যান্য অতিথিগণ অনশনকারীদের পানি পান করিয়ে ভোর থেকে শুরু হওয়া গণঅনশন ভঙ্গ করান। পরে সেখান থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে রাজবাড়ী বাজার প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। 

ফরিদপুর রেল স্টেশনে চন্দনা কমিউটার ট্রেনের স্টপেজ দাবীতে অবস্থান কর্মসূচি
আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে ঃ রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম
বসন্তপুরে ইমাম কমিটির উদ্যোগে খাবার স্যালাইন ও শরবত বিতরণ
সর্বশেষ সংবাদ