ঢাকা সোমবার, ডিসেম্বর ৬, ২০২১
স্যানিটেশন মাস ও হাত ধোয়া দিবস উপলক্ষে রাজবাড়ীতে আলোচনা সভা
  • আসাদুজ্জামান নুর
  • ২০২১-১০-২৭ ০১:০০:১৯
জাতীয় স্যানিটেশন মাস অক্টোবর ও বিশ্ব হাত ধোয়া দিবস উপলক্ষে গতকাল ২৬শে অক্টোবর সকালে রাজবাড়ী সরকারী উচ্চ বিদ্যালয়ে আলোচনা সভায় জেলা প্রশাসক দিলসাদ বেগম বক্তব্য রাখেন -মাতৃকণ্ঠ।

জাতীয় স্যানিটেশন মাস অক্টোবর-২০২১ ও বিশ্ব হাত ধোয়া দিবস উপলক্ষে রাজবাড়ীতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
  এ উপলক্ষে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের আয়োজনে গতকাল ২৬শে অক্টোবর সকালে রাজবাড়ী সরকারী উচ্চ বিদ্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 
  এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক দিলসাদ বেগম। অন্যান্যের মধ্যে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী নাদিরা ফেরদৌসী, উপ-সহকারী প্রকৌশলী(এস্টিমেটর) নুরনবী ইসলাম, রাজবাড়ী সরকারী উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মাহবুবা আক্তার ও সহকারী প্রধান শিক্ষক জোবাইয়া জেবু প্রমুখ বক্তব্য রাখেন। 
  প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক দিলসাদ বেগম বলেন, বেশীর ভাগ রোগ-জীবাণু ছড়ায় পানি ও হাতের মাধ্যমে। এ জন্য সুস্থ থাকতে হলে হাত ধোয়ার অভ্যাস গড়ে তুলতে হবে। পরিষ্কার পানি দিয়ে হাত ধুতে হবে। শুধু হাত ধুলেই হবে না, সঠিক পদ্ধতিতে হাত ধুতে হবে। করোনা থেকে বাঁচতে সবাইকে স্বাস্থ্য বিধি মেনে চলতে হবে।
  অনুষ্ঠানে বিদ্যালয়ের ছাত্রদের সঠিকভাবে হাত ধোয়ার পদ্ধতি শেখানো হয় এবং তাদের মধ্যে হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক, সাবান, টি-শার্ট বিতরণ করা হয়। বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। 

রাজবাড়ীতে ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় অবহিতকরণ কর্মশালা
রাজবাড়ী সদর উপজেলার নতুন নির্বাহী অফিসারের দায়িত্বভার গ্রহণ
রাজবাড়ী সদরের নবাগত ইউএনও’র সাথে অফিসার্স ক্লাবের সদস্যদের পরিচিতি সভা
সর্বশেষ সংবাদ