ঢাকা শুক্রবার, মে ১০, ২০২৪
রাজবাড়ীতে আওয়ামী লীগের ৭১তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত
  • স্টাফ রিপোর্টার
  • ২০২০-০৬-২৩ ১৫:০০:২২
বাংলাদেশ আওয়ামী লীগের ৭১তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে রাজবাড়ী জেলা আওয়ামী লীগের উদ্যোগে গতকাল ২৩শে জুন দলীয় কার্যালয়ে ছবিতে বামে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন ও ডানে বৃক্ষরোপন কর্মসূচীর উদ্বোধন করেন জেলা আওয়াম

প্রাচীনতম ঐতিহ্যবাহী এবং মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারী দল বাংলাদেশ আওয়ামী লীগের ৭১তম প্রতিষ্ঠা বার্ষিকী রাজবাড়ীতে পালিত হয়েছে। তবে করোনা ভাইরাস পরিস্থিতির কারণে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব এ বছর সংক্ষিপ্ত কর্মসূচীর মধ্যদিয়ে প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়।
  দলের ৭১তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে রাজবাড়ী জেলা আওয়ামী লীগের উদ্যোগে গতকাল ২৩শে জুন সকাল ১০টায় দলীয় কার্যালয় প্রাঙ্গণে জাতীয় সংঙ্গীতের সাথে দলীয়ও জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এরপর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের মধ্যদিয়ে দিবসের কর্মসূচী শুরু হয়।
  প্রথমে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী এবং সহ-সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ফকীর আব্দুল জব্বারসহ দলের অন্যান্য নেতৃবৃন্দ। পরে পৌর আওয়ামী লীগ, ছাত্রলীগসহ সহযোগি সংগঠেন নেতাকর্মীরাও পুষ্পমাল্য অর্পন করেন। 
  এ সময় সংক্ষিপ্ত আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী। এরপর মিলাদ মাহফিল ও বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়।
  শেষে বেলা ১১টায় রাজবাড়ী শহরের শহীদ খুশি রেলওয়ে মাঠে অবস্থিত কেন্দ্রীয় শহীদ মিনারে বৃক্ষরোপণ কর্মসূচীর উদ্বোধন করেন রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী।
  এরপর শেরে বাংলা বালিকা উচ্চ বিদ্যালয়, টাউন মক্তব সরকারী প্রাথমিক বিদ্যালয় দ্বিতীয় ক্যাম্পাস, আরএসকে উচ্চ বিদ্যালয়, কাজী হেদায়েত হোসেন বালিকা উচ্চ বিদ্যালয়, ভবানীপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়, খ্রিস্টান মিশন, ভবানীপুর দারুস সুন্নাহ ফোরকানিয়া মাদ্রাসা, দক্ষিন ভবানীপুর জামে মসজিদ ও রাজবাড়ী সরকারী টেকনিক্যাল স্কুল এন্ড কলেজসহ মোট ১২টি প্রতিষ্ঠানে এ বৃক্ষরোপন করা হয়।
  এ সময় জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান ফকীর আব্দুল জব্বার, সহ-সভাপতি এডঃ গনেশ নারায়ন চৌধুরী, যুগ্ম-সম্পাদক এডঃ মোঃ শফিকুল আজম মামুন, প্রচার সম্পাদক এডঃ মোঃ সফিকুল হোসেন, পৌর আওয়ামী লীগের সভাপতি এডঃ মোঃ উজির আলী শেখ, সহ-সভাপতি এডঃ খান মোঃ জহুরুল হক, সাধারণ সম্পাদক মোঃ সফিকুল ইসলাম সফি ও জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম এরশাদসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
  বৃক্ষরোপণ কর্মসূচীর উদ্বোধনকালে রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী বলেন, আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা মোতাবেক রাজবাড়ী জেলা আওয়ামী লীগ কাজ করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় দলের প্রতিষ্ঠা বার্ষিকীর দিনে এই বৃক্ষরোপণ কর্মসূচী পালন করা হচ্ছে।
  তিনি আরো বলেন, আজ ২৩শে জুন বাংলাদেশ আওয়ামী লীগের ৭১তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আগামী ৩০শে জুন পর্যন্ত সপ্তাহব্যাপী জেলার সকল উপজেলায় নেতাকর্মীদের বৃক্ষ রোপনের নির্দেশ দেওয়া হয়েছে। তিনি জেলার প্রতিটি মানুষকে কমপক্ষে একটি করে গাছ লাগানোর জন্য আহবান জানান।

 

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ