ঢাকা বুধবার, মে ১, ২০২৪
জাতীয় যুব দিবসে রাজবাড়ীতে আলোচনা সভা ও চেক বিতরণ
  • আসহাবুল ইয়ামিন রয়েন
  • ২০২১-১১-০১ ১৫:১৭:৫৬
জাতীয় যুব দিবস উপলক্ষে গতকাল ১লা নভেম্বর রাজবাড়ী সদর উপজেলার আলাদীপুরস্থ যুব উন্নয়ন অধিদপ্তরের সম্মেলন আলোচনা সভা শেষে জেলা প্রশাসক দিলসাদ বেগম ও পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান যুব ঋণের চেক ও সনদ বিতরণ করেন -মাতৃকণ্ঠ।

রাজবাড়ীতে নানা আয়োজনে জাতীয় যুব দিবস পালিত হয়েছে।
  এ উপলক্ষে রাজবাড়ী জেলা প্রশাসন ও যুব উন্নয়ন অধিদপ্তরের যৌথ আয়োজনে গতকাল ১লা নভেম্বর সকালে আলাদীপুরস্থ যুব উন্নয়ন অধিদপ্তরের সম্মেলন কক্ষে প্রথমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 
  অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মোঃ মাহাবুর রহমান শেখের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে জেলা প্রশাসক দিলসাদ বেগম এবং বিশেষ অতিথি হিসেবে পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান বক্তব্য রাখেন। স্বাগত  বক্তব্য রাখেন যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ আতাউর রহমান। 
  সদর উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা আতাহার আলীর সঞ্চালনায় অন্যান্যের মধ্যে জেলা আওয়ামী লীগের সাবেক বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এস.এম নওয়াব আলী, যুব সংগঠক খান ইব্রাহিম খলিলুল্লাহ, সফল আত্মকর্মী সাইফুল ইসলাম, যুব উন্নয়ন অধিদপ্তর থেকে প্রশিক্ষণপ্রাপ্ত যুবক রাজু আলী প্রমুখ বক্তব্য রাখেন।
  প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক দিলসাদ বেগম জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন, দেশের সার্বিক উন্নয়ন কর্মকান্ডকে এগিয়ে নিতে যুবদের ভূমিকা অপরিসীম। সে জন্য যুবদের প্রশিক্ষণ গ্রহণের মাধ্যমে নিজেদেরকে উপযুক্ত করে গড়ে তুলতে হবে। বর্তমানে দেশের যুবদের উল্লেখযোগ্য একটা অংশ বেকারত্বের কারণে হতাশাগ্রস্ত হয়ে মাদকাসক্ত হয়ে পড়েছে। দেশের সার্বিক কল্যাণের লক্ষ্যে এ সকল হতাশাগ্রস্ত যুবকদেরকে মাদকের বেড়াজাল থেকে বের করে এনে যুব উন্নয়ন অধিদপ্তরের বিভিন্ন ট্রেডের প্রশিক্ষণের মাধ্যমে স্বাবলম্বী করে তুলতে হবে। অনেক শিক্ষিত যুবক আছে হন্যে হয়ে চাকরী খুঁজছে। তাদের উচিত চাকরীর পিছনে না ছুটে প্রশিক্ষণ ও সরকারের আর্থিক সহায়তা নিয়ে নিজের আত্মকর্মস্থান সৃষ্টি করা। এভাবে যুবদের আত্মকর্মস্থান সৃষ্টি করলে প্রধানমন্ত্রীর ভিশন-২০৪১ অনুযায়ী সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে বাংলাদেশকে বিশ্বের বুকে একটি উন্নত দেশ হিসেবে প্রতিষ্ঠা করা সম্ভব হবে আমি বিশ্বাস করি। 
  বিশেষ অতিথির বক্তব্যে পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান বলেন, উন্নত বিশ্বের অনেক দেশের চেয়ে আমাদের দেশের যুব শক্তি অনেক বেশী। আমরা এই যুব শক্তিকে যথাযথ প্রশিক্ষণের মাধ্যমে কাজে লাগাতে পারলে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়া সম্ভব হবে। সেই লক্ষ্যে আমাদের যুবদের সব ধরনের খারাপ কাজ থেকে বিরত থেকে সরকারী বিভিন্ন প্রশিক্ষণ ও আর্থিক সহযোগিতা গ্রহণের মাধ্যমে নিজেদেরকে স্বাবলম্বী করে গড়ে তুলতে হবে। তাহলেই এই যুব শক্তির দ্বারা বাংলাদেশ অনেক এগিয়ে যাবে এবং বিশ্বের বুকে রোল মডেল একটি রাষ্ট্র হিসেবে পরিণত হবে। 
  আলোচনা সভার শেষে প্রশিক্ষণপ্রাপ্ত যুবদের মধ্যে যুব ঋণের চেক ও সনদ বিতরণ করা হয়।           

 

বিশ্ববিদ্যালয়ে চান্স না পেয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে রাজবাড়ীতে নদীতে ঝাঁপ দিয়ে তরুণীর আত্মহত্যা
রাজবাড়ীতে ভূমি ব্যবস্থাপনা  বিষয়ক প্রশিক্ষণের সমাপনী
রাজবাড়ী-ভাঙ্গা-ঢাকা-রাজবাড়ী রুটে নতুন কমিউটার ট্রেন
সর্বশেষ সংবাদ