ঢাকা রবিবার, মে ৫, ২০২৪
রাজবাড়ী সদরের কৃষকদের মধ্যে বিনামূল্যে বীজ ও সার বিতরণ
  • আসাদুজ্জামান নুর
  • ২০২১-১১-০২ ১৫:১৩:১৭
রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী গতকাল ২রা নভেম্বর সকালে সদর উপজেলা পরিষদ চত্ত্বরে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে কৃষকদের মধ্যে বিনামূল্যে ফসলের বীজ ও সার বিতরণ করেন -মাতৃকণ্ঠ।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে রাজবাড়ী সদর উপজেলার ১৪টি ইউনিয়ন ও পৌরসভার কৃষকদের মধ্যে বিনামূল্যে ফসলের বীজ ও সার বিতরণ কার্যক্রম উদ্বোধন করা হয়েছে।

  গতকাল ২রা নভেম্বর সকালে সদর উপজেলা পরিষদ চত্ত্বরে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিতরণ কার্যক্রম উদ্বোদন করেন রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী। 
  সদর উপজেলা নির্বাহী অফিসার ফাহমি মোঃ সায়েফের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডঃ ইমদাদুল হক বিশ্বাস, ভাইস চেয়ারম্যান রকিবুল হাসান পিয়াল, মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া বেগম, উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ বাহাউদ্দিন সেখ ও উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মুহাম্মদ তোফাজ্জল হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।
  প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী বলেন, কৃষি ও কৃষকরাই আমাদের অর্থনীতির মূল চালিকাশক্তি। এ জন্য সরকার সবসময় কৃষকদের পাশে রয়েছে এবং কৃষকদের বিভিন্ন ধরনের প্রণোদনা দিয়ে আসছে। এরই ধারাবাহিকতায় কৃষি প্রণোদনা কর্মসূচীর আওতায় রাজবাড়ী সদর উপজেলা ও পৌরসভা এলাকার কৃষকদের মধ্যে বিনামূল্যে ফসলের বীজ ও সার বিতরণ করা হচ্ছে। 
  উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সূত্রে জানা গেছে, রাজবাড়ী সদর উপজেলার ৮ হাজার ৮৭০ জন কৃষকের মধ্যে বিনামূল্যে বিভিন্ন ফসলের বীজ-সার ও ৫০% ভর্তুকি মূল্যে ৪টি কম্বাইন হারভেস্টার মেশিন বিতরণ করা হবে। তার মধ্যে উদ্বোধনী দিনে ৭টি ইউনিয়নের ১ হাজার ৭০০ জন কৃষকের মধ্যে সরিষা বীজ-সার এবং ২টি হারভেস্টার মেশিন বিতরণ করা হয়। পর্যায়ক্রমে আরো ২ হাজার ৫০০ জন কৃষকের মধ্যে সরিষা, ৫০০ জন কৃষকের মধ্যে সূর্যমুখী, ১ হাজার ৫৩০ জন কৃষকের মধ্যে গম, ২৬০ জন কৃষকের মধ্যে ভুট্টা, ১৮০ জন  কৃষকের মধ্যে পেঁয়াজ, ৯০০ জন কৃষকের মধ্যে মসুর ডাল, ২০০ জন কৃষকের মধ্যে খেসারী ডাল, ৯০০ জন কৃষকের মধ্যে চিনা বাদাম ও ২০০ জন কৃষকের মধ্যে মুগ ডালের বীজসহ সার বিতরণ করা হবে। 

আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে ঃ রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম
বসন্তপুরে ইমাম কমিটির উদ্যোগে খাবার স্যালাইন ও শরবত বিতরণ
রাজবাড়ী জেলা পুলিশের উদ্যোগে সাইবার নিরাপত্তা সংক্রান্ত শীর্ষক সেমিনার অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ